২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় বিকাল ৩:০৮ মিনিট
  1. অপরাধ
  2. অর্থ ও বাণিজ্য
  3. আড়াইহাজার
  4. আদালতপাড়া
  5. আন্তর্জাতিক
  6. আর্কাইভ
  7. ঈদ আড্ডা
  8. ঈদ আনন্দ
  9. কক্সবাজার
  10. কুমিল্লা
  11. কুষ্টিয়া
  12. কৃষি
  13. খুলনা
  14. খেলাধুলা
  15. চট্রগ্রাম
 

অপহৃত বাক প্রতিবন্ধী শিপনের সন্ধান মেলেনি

প্রতিবেদক
joysagortv
জুন ৩০, ২০২৪ ৭:০০ পূর্বাহ্ণ

আব্দুস সোবহান চান, কাজিপুর (সিরাজগঞ্জ):
সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার সোনামুখী ইউনিয়নের স্থলবাড়ি গ্?ামের বাক প্রতিবন্ধী দিনমজুর শিপন মিয়া(৩৫) কে কাজের কথা বলে বাড়ি থেকে ডেকে নিয়ে অপহরণ ঘটনার ৫ মাস পেরিয়ে গেলেও অপহৃতের সন্ধান মেলেনি। সম্প্রতি এসংক্রান্ত চলমান মামলার ১নং আসামি রুবেল আটকের পর ছাড়া পেয়ে শিপনের ছোট ভাইয়ের নামে মামলা দিয়েছে।
এতে করে ভুক্তভোগী পরিবার উদ্বিগ্ন হয়ে পড়েছে এবং স্থানীয়দের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। কৌতুহল জেগেছে, সে কি জীবিত
আছে নাকি মৃত, অথবা অন্য কিছু, শিপনের সাথে ঠিক কি ঘটেছে। আদৌ কি জানা যাবে। অসহায় পরিবারের দিন কাটে হতাশায়।
মামলা তদন্তে নিয়োজিত পিবিআইয়ের ইন্সপেক্টর জানিয়েছেন তদন্ত চলমান আছে। এর আগে গত ১৩/২/ ২০২৪ ইং তারিখে কাজের কথা বলে শিপনকে বাড়ি থেকে ডেকে নিয়ে যায় একই গ্?ামের রুবেল।
স্থানীয় ও পরিবার সূত্রে জানা যায়, বাক প্রতিবন্ধীকতা সত্ত্বেও স্বাভাবিক মানুষের মতোই দুসন্তান নিয়ে সুখী পরিবার মৃত চান মিয়ার ছেলে শিপন মিয়া দম্পতির। জীবিকার তাগিদে কৃষি কাজে দিনমজুরি করে যা আয় হতো তা দিয়েই টেনেটুনে ৪ জনের সংসার চলতো।
প্রতিবেশী খোশলেহাজের ছেলে রুবেলের নেতৃত্বে একই গ্?ামের নাইদার ছেলে লাভলু(২৫), শুকুরের ছেলে তোজাম(৫২), এবং ছালামকে নিয়ে দল বেঁধে দূরে মানিকগঞ্জ জেলায় কাজ করার কথা বলে গত ১৩/২/২০২৪ খ্রি. তারিখে বাড়ি থেকে ডেকে নিয়ে যায় তাকে। তিনদিন পর অন্যান্য সবাই ফিরে এলেও শিপন মিয়া ফিরে আসেনা। সঙ্গীরা কেউ বলতে পারে না শিপন কোথায় তবে সে রুবেলের সাথে যেতে দেখেছে। উদ্বীগ্ন পরিবার স্থানীয় থানায় গেলে ঘটনাস্থল উপজেলার বাইরে অজুহাতে মামলা না নিয়ে সাধারণ ডায়রিতে বাড়ি থেকে বাজারে যাওয়ার পথে নিখোঁজ লিপিবদ্ধ করে। কাজিপুর থানা জিডি নং ৪০৫/৮/৪/২০২৪ ইং।
থানা পুলিশের অসহযোগিতার পূর্ণ আচরণে ভরসা না পেয়ে আদালতে রুবেলসহ ৪ সঙ্গীকে আসামি করে অপহরণ মামলা দায়ের করে শিপনের ছোটভাই সজিব মিয়া(২০)। মামলা তদন্তের দায়িত্ব পায় পিবিআই। সজিব মিয়া জানান, পিবিআইয়ের মামলা তদন্ত কর্মকর্তা সোহেল রানা মানিকগঞ্জে যাওয়ার কথা বলে তার কাছে থেকে ৩০ হাজার টাকা নগদ নেন, চরা সুদে টাকা তুলে তাকে দেয়া হয়। ঘটনার চার মাস পেরিয়ে গেলেও উদ্ধার তো দুরের বিষয় উল্লেখযোগ্য অগ্?গতি না থাকায় হতাশ হয়ে পরেছে শিপনের পরিবার। একমাত্র কর্মক্ষম ব্যক্তির অনুপস্থিতি এবং প্রশাসনের উদাসীনতা অসচ্ছল পরিবারটিকে অসহায় করে তুলেছে। সম্প্রতি মামলার প্রধান আসামি রুবেল আটক হবার পর ছাড়া পেলে এলাকায় ক্ষোভের সৃষ্টি হয়েছে। শিপনের সাথে ঠিক কি ঘটেছে? সে কি জীবিত নাকি মৃত, অথবা অন্য কিছু, আদৌ কি জানা যাবে প্রশ্ন তুলেছেন সচেতন মহল। ইউপি সদস্য আনোয়ার হোসেন বলেন, ঘটনার সত্যতা উদ্ধারের জন্য সিবিআই টিমের সাথে আমি ছিলাম, সে কখনো বলে মারা গেছে দূর্ঘটনায়, আবার বলে টাঙ্গাইল পতিতালয়ে গেলে মেরে ফেলেছে। এই বিষয়ে শিপন সব অভিযোগ অস্বীকার করে বলেন, আমাকে বিভিন্ন যায়গায় নিয়ে গেছে, ঘটনার সত্যতা না পাওয়ায় আমাকে ছেড়ে দিয়েছে।
এ বিষয়ে মামলা তদন্ত কর্মকর্তা পিবিআইয়ের পরিদর্শক সোহেল রানা বলেন, মামলা তদন্ত চলছে, আসামিকে মানিকগঞ্জ থেকে আটক করে জিজ্ঞাসাবাদ শেষে ছেড়ে দেয়া হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ - বিজ্ঞান প্রযুক্তি

আপনার জন্য নির্বাচিত

ব্র্যাক আরবান ডেভেলপমেন্ট প্রোগ্রাম ইউডিপির উদ্যোগে নগর দরিদ্র সুরক্ষা ফোরামের সংলাপ সভা অনুষ্টিত

সিরাজগঞ্জ সদর উপজেলা সহকারী কমিশনার ভূমি  বদলিজনিত বিদায়  সংবর্ধনা

দুই প্রতিবন্ধীকে নিয়ে বৃদ্ধা জোবেদার মানবেতর জীবনযাপন

সিরাজগঞ্জে শ্রী কৃষ্ণের শুভ জন্মাষ্টমী উপলক্ষে বর্নাঢ্য মঙ্গল শোভাযাত্রা প্রদর্শন ও আলোচনা

শ্রীপুরে জামায়াতের বর্ণাঢ্য মোটরসাইকেল শোভাযাত্রা ও পথসভা অনুষ্ঠিত 

শিবগঞ্জে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৪ জন সহ ভাইস চেয়ারম্যান পদে ১০ জনের মনোনয়ন পত্র দাখিল

বেলকুচিতে গ্লোবাল ডে অফ ক্লাইমেট অ্যাকশন ২০২৪ উপলক্ষে মানববন্ধন ও র‍্যালি

রায়গঞ্জে অভ্যন্তরীণ বোরো ধান ও চাল সংগ্রহের উদ্বোধন 

সিরাজগঞ্জে ভাটপিয়ারী জ.রা.সা. বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের অপসারণের দাবীতে মানববন্ধন

ইসলামিক ফাউণ্ডেশনের আয়োজনে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী  শিশু দিবস উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত ।