২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় দুপুর ২:৪৪ মিনিট
  1. অপরাধ
  2. অর্থ ও বাণিজ্য
  3. আড়াইহাজার
  4. আদালতপাড়া
  5. আন্তর্জাতিক
  6. আর্কাইভ
  7. ঈদ আড্ডা
  8. ঈদ আনন্দ
  9. কুষ্টিয়া
  10. কৃষি
  11. খুলনা
  12. খেলাধুলা
  13. চট্রগ্রাম
  14. চাকরি
  15. জনদূর্ভোগ
 

উল্লাপাড়া উপজেলা পরিষদ নির্বাচনে জনপ্রিয় চেয়ারম্যান প্রার্থী আলহাজ্ব নবী নেওয়াজ খান বিন ।

প্রতিবেদক
joysagortv
এপ্রিল ১, ২০২৪ ৭:৫২ অপরাহ্ণ
উল্লাপাড়া উপজেলা পরিষদ নির্বাচনে জনপ্রিয় চেয়ারম্যান প্রার্থী আলহাজ্ব নবী নেওয়াজ খান বিন ।

দোলনচাপা প্রতিবেদক:

সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার নাগরিকদের নিরাপত্তাসহ মাদক ও সন্ত্রাসমুক্ত একটি নানন্দিক উপজেলা গড়ে তোলার প্রত্যয় নিয়ে উপজেলা চেয়ারম্যান মনোনয়ন প্রত্যাশী হয়ে মাঠে নেমেছেন ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি আলহাজ্ব নবী নেওয়াজ খান বিনু। উল্লাপাড়ার নাগরিকদের আশা-আকাক্সক্ষার বাস্তব প্রতিফলন ঘটাতে ও আওয়ামী লীগের উন্নয়নমূলক কর্মকাণ্ডকে উল্লাপাড়া উপজেলাজুড়ে ব্যাপকভাবে ছড়িয়ে দেওয়ার মধ্য দিয়ে দুর্নীতিমুক্ত, পরিচ্ছন্ন ও জবাবদিহিমূলক একটি মডেল উপজেলা গড়ে তুলতে উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য প্রার্থীতা ঘোষণা দিয়ে গণসংযোগ, মতবিনিয়ম ও উঠান বৈঠক করে চলেছেন বিশিষ্ট সমাজসেবক আলহাজ্ব নবী নেওয়াজ খান বিনু। দলমত নির্বিশেষে উল্লাপাড়া উপজেলার সকল শ্রেণি-পেশার মানুষের কাছে রয়েছে এই নেতার ব্যাপক গ্রহণযোগ্যতা। তাঁর মধ্যে হিংসা-প্রতিহিংসা ও আক্রোশমূলক  কোনো মনোভাব নেই। তিনি এ সকল গুণের অধিকারী বলেই তিনি তাঁর অর্জিত মানবিক গুণাবলি দিয়ে উল্লাপাড়া উপজেলার প্রতিটি মানুষের হৃদয়ে নিজেকে একজন গ্রহণযোগ্য ব্যক্তি হিসেবে প্রতিষ্ঠিত করে নিতে সক্ষম হয়েছেন। আলহাজ্ব নবী নেওয়াজ খান বিনু কোনো জনপ্রতিনিধি না হলেও তিনি উল্লাপাড়া উপজেলাবাসীর আপদে-বিপদে সাধ্যানুযায়ী পাশে দাঁড়ান। তিনি বিভিন্ন অঞ্চলের মসজিদ, মাদ্রাসা, করবস্থান, ধর্মীয় বিভিন্ন প্রতিষ্ঠানসহ সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনেরও পৃষ্ঠপোষকতা করে যাচ্ছেন। এমনকি অভাবগ্রস্ত, সুবিধা বঞ্চিত ও কন্যাদায়গ্রস্ত পিতামাতার পাশে দাঁড়িয়ে নিরবে নির্বিঘ্নে নানাভাবে যে সহযোগিতার হাত তিনি বাড়িয়ে দিয়েছেন এতে তিনি কখনো এর প্রতিদান হিসেবে প্রশংসা কুড়ানোর চেষ্টা করেননি। তিনি উল্লাপাড়া উপজেলার সকলের ভালোবাসায় সিক্ত হয়ে পথচলার চেষ্টা করেছেন এবং করছেন। বিশিষ্ট সমাজসেবক আলহাজ্ব নবী নেওয়াজ খান বিনু এক প্রতিক্রিয়ায় বলেন, আমি উল্লাপাড়া উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হতে পারলে, নাগরিক সচেতনতা বৃদ্ধির পাশাপাশি বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডে উপজেলাবাসীকে প্রতিটি স্তরে যুক্ত করারও পথ তৈরি করবো। এছাড়াও উপজেলাবাসীর সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক স্থাপন করে তাদের সমস্যা সরাসরি শোনার ব্যবস্থা এবং তাৎক্ষণিক সমস্যাগুলো চিহ্নিত করে দ্রুত সমাধানের পথ ত্বরান্বিত করে নাগরিক সেবার মান নিশ্চিত করবো।
বিশিষ্ট সমাজসেবক আলহাজ্ব নবী নেওয়াজ খান বিনুর স্বপ্ন মাদক, সন্ত্রাস, বাল্য বিবাহ ও ইভটিজিংমুক্ত একটি পরিচ্ছন্ন মডেল উপজেলা হিসেবে গড়ে তোলা, উপজেলাবাসীকে সঙ্গে নিয়ে যুব সমাজকে মাদকের হাত থেকে রক্ষা করতে নিয়মিত খেলাধুলাসহ বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডে সম্পৃক্ত করা ও উপজেলার অবহেলিত গ্রামগুলোর উন্নয়ন ও সুবিধা বঞ্চিত মানুষের কল্যাণে তাদের নাগরিক সুযোগ-সুবিধা নিশ্চিতে কাজ করা। এছাড়াও মাননীয় প্রধানমন্ত্রী ‘ভিশন-৪১’র অঙ্গীকার ‘গ্রাম হবে শহর’ বাস্তবায়নে কাজ করা। আলহাজ্ব নবী নেওয়াজ খান বিনু আরও বলেন, আমি দলের জন্য কাজ করে দলকে শক্তিশালী করার পাশাপাশি নেতাকর্মীদের বিপদে-আপদে যেমন পাশে থেকে কাজ করেছি, ঠিক তেমনি আবার বৈশ্বিক করোনা ও বন্যার সময়েও আমি আমার নিজ সহযোগিতা নিয়ে সাধ্যানুযায়ী উপজেলাবাসীর পাশে দাঁড়িয়েছি। উপজেলাকে কখনও সরকারি অনুদান আবার কখনও ব্যক্তি উদ্যোগে কর্মহীন, অসহায় মানুষদের মাঝে ত্রাণ সামগ্রী ও আবার কখনো নগদ অর্থ সহায়তা দিয়েছি। এখনও সহযোগিতা অব্যাহত রেখেছি।
আলহাজ্ব নবী নেওয়াজ খান বিনুর পিতা মোঃ মকবুল হোসেন খান (সাবেক চেয়ারম্যান, সলপ ইউপি), গ্রামঃ নওকৈড়, পোষ্টঃ ডিগ্রীরচড়, উপজেলাঃ উল্লাপাড়া, জেলাঃ সিরাজগঞ্জ।
তিনি বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে ১৯৭৮ সাল থেকে সিরাজগঞ্জ মহকুমা ছাত্রলীগ পরবর্তীতে জেলা ছাত্রলীগ ও জেলা যুবলীগ হয়ে বর্তমানে বাংলাদেশ আওয়ামী লীগের রাজনীতির একজন একনিষ্ঠ কর্মী হিসাবে কাজ করে যাচ্ছেন। তিনি বলেন, ছাত্র জীবনে সকল আন্দোলন সংগ্রামে ভূমিকা রেখেছি। অর্থনৈতিক সহযোগিতা করেছি। স্বৈরাচারী কর্মকাণ্ডের বিরুদ্ধে সকল আন্দোলনে সক্রিয় ভূমিকা রেখেছি।
বিনু ১৯৯১ সাল থেকে উল্লাপাড়ার সকল জাতীয় নির্বাচনে ভূমিকা রেখে আসছেন। গত ১০ বছর দলে থেকেও সর্বসময় বঞ্চিত থাকতে হয়েছে। প্রায় ৪৫ বছর রাজনীতির সাথে সম্পৃক্ত এবং সাংগঠনিক শক্তি বৃদ্ধির জন্য পরিশ্রম ও প্রয়োজনীয় অর্থ ব্যয় করেও দলে পদ বঞ্চিত হয়েছেন। আমার জনপ্রিয়তায় ইর্ষান্বিত হয়ে আমাকে কখনও কোন পদ দেওয়া হয় নাই। শুধু তাই নয় গত দশ বছরে মিথ্যা মামলা দিয়ে চরিত্র হরণ করে জনগণের কাছে হেয় প্রতিপন্ন করার অপচেষ্টা করা হয়েছে বারংবার। পুলিশ দিয়ে হয়রানি করার চেষ্টা করেও কিছু করতে পারেন নাই। আমি বারবারই জনগণের ভালোবাসার প্রতি আস্থাশীল ছিলাম এবং আছি। আমি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী হিসেবে আপনাদের সকলের দোয়া ও সহযোগিতা কামনা করছি।
আমি উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হলে আপনাদের নিয়ে জননেত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ গঠনে ব্যাপক ভূমিকা রাখার চেষ্টা করব। দুর্নীতি, মাদকমুক্ত সমাজ বিনির্মাণে প্রত্যক্ষ ভূমিকা রাখতে চাই। প্রযুক্তি নির্ভর ও আধুনিক শিক্ষা বিস্তারে প্রত্যক্ষ ভূমিকা রাখতে চাই। উল্লাপাড়া-সলঙ্গার অবকাঠামো ও রাস্তা-ঘাট সহ সকল উন্নয়নে যথাসাধ্য ভূমিকা রাখতে চাই। জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য শফিকুল ইসলাম শফি এম.পি মহোদয়ের পরামর্শক্রমে দলীয় সংগঠনকে শক্তিশালী করার লক্ষ্যে কাজ করে যাব। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ও চেতনাকে লালন করে ছাত্রলীগের রাজনীতি থেকে উঠে আসা আওয়ামী লীগ নেতা আলহাজ্ব নবী নেওয়াজ খান বিনু স্বপ্নগুলোকে বাস্তবে রূপ দিতে উপজেলা চেয়ারম্যান প্রার্থী হিসেবে মনোনীত হয়ে ব্যাপক ভোটে বিজয়ের পতাকা ছিনিয়ে নিজের সার্বিক সহযোগিতার মাধ্যমে দলমতের উর্ধ্বে থেকে সকলের সহযোগিতা ও ভালোবাসা নিয়ে উপজেলার নাগরিকদের নিরাপত্তাসহ মাদক ও সন্ত্রাসমুক্ত একটি নানন্দিক উপজেলা হিসেবে গড়ে তুলবেন বলে প্রত্যাশা করেন। এজন্য তিনি তাঁর অগ্রযাত্রাকে অব্যাহত রাখতে সর্বস্তরের নেতাকর্মীদের পাশাপাশি উপজেলাবাসীর দোয়া ও সহযোগিতা কামনা করেছেন।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ - সিরাজগঞ্জ নিউজ

আপনার জন্য নির্বাচিত

পীরগঞ্জে ভায়ের লাশ যখন কাঁধে প্রতিপক্ষ তখন জমি দখলের চেষ্টা

আলোকিত ডোমার’-এর ইউনিট কমিটি গঠন ও টি-শার্ট বিতরণ অনুষ্ঠিত ।

র‌্যাব-১২, সদর কোম্পানির অভিযানে সিরাজগঞ্জ জেলার সলঙ্গা থানা এলাকা হতে গণধর্ষণ মামলার এজাহারনামীয় পলাতক প্রধান আসামি গ্রেফতার

পীরগঞ্জে ভরা মৌসুমে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করায় ৮ একর জমির ধান নষ্টের পথে।

রায়গঞ্জে ধুবিল ইউনিয়নে কর্মসৃজন প্রকল্পে শুভঙ্করের ফাঁকি

সিরাজগঞ্জে দৈনিক যায়যায়দিনের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

সিরাজগঞ্জের শিয়ালকোল ও ছোনগাছা ইউনিয়নসহ ১০টি ইউনিয়নে কর্মসংস্থান কাজের উদ্বোধন

রায়গঞ্জে ধানগড়া উচ্চ বিদ্যালয়ে ২০ লক্ষ টাকার বিনিময়ে প্রধান শিক্ষক নিয়োগের অভিযোগ ম্যানেজিং কমিটির বিরুদ্ধে

চামড়া শিল্প বিকাশে কেমিক্যাল আমদানিতে ভ্যাট কমানোর প্রস্তাব

ফরিদপুরের ভাঙ্গায় নিবন্ধিত জেলেদের মাঝে ছাগল ও খোয়াড় বিতরণ