২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় সকাল ৮:৪৭ মিনিট
  1. অপরাধ
  2. অর্থ ও বাণিজ্য
  3. আড়াইহাজার
  4. আদালতপাড়া
  5. আন্তর্জাতিক
  6. আর্কাইভ
  7. ঈদ আড্ডা
  8. ঈদ আনন্দ
  9. কুমিল্লা
  10. কুষ্টিয়া
  11. কৃষি
  12. খুলনা
  13. খেলাধুলা
  14. চট্রগ্রাম
  15. চাকরি
 

এমপি জয় এর প্রচেষ্টায় ছোনগাছা ইউনিয়ন আঃমী লীগের সাঃ সম্পাদক মামুন এর তত্বাবধানে বদলে যাচ্ছে গ্রামীন অবকাঠামো 

প্রতিবেদক
joysagortv
এপ্রিল ১৭, ২০২৪ ১২:৫৭ অপরাহ্ণ

মাসুদ রানা বাচ্চু
সিরাজগঞ্জ প্রতিনিধিঃ
এমপি তানভীর শাকিল জয়ের প্রচেষ্টায় ৬ নং ছোনগাছা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রকৌশলী আবদুল্লাহ আল মামুনের তত্বাবধানে বদলে যাচ্ছে  গ্রামীণ অবকাঠামো।
সিরাজগঞ্জের সদর উপজেলার ৬ নং ছোনগাছা ইউনিয়নে দুই গ্রামের দূর্ভোগ কমাতে সিরাজগঞ্জ -১ আসনের এমপি তানভীর শাকিল জয়ের বরাদ্দে ও তার প্রচেষ্টায় ইউনিয়ন আওয়ামী লীগের  সাধারণ সম্পাদকের তত্ত্বাবধানে রাস্তা নির্মাণ করে দিয়ে দুই গ্রামের মানুষের মধ্যে আনন্দের হাসি ফুটিয়েছেন ।
জানাযায়, সিরাজগঞ্জ সদর উপজেলার ৬ নং ছোনগাছা ইউনিয়নের পোটল ছোনগাছা দাস পাড়া ও ডিগ্রিপাড়া  গ্রামের হাট বাজারে যাতায়াতের একমাত্র পাকা সড়ক ছাড়া  গ্রামের ভিতরে কোন রাস্তা না থাকায় তাদের প্রতিনিয়তই দূর্ভোগ পোহাতে হতো।
এমন কি মাঠ থেকে ধানসহ অন্যান্য শস্য কেটে বাড়ি নিয়ে যাওয়ার মত কোন রাস্তা ছিল না। এমনকি ডিগ্রি পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যাওয়ার মত কোন রাস্তা ছিল না প্রতিনিয়ত স্কুলের ছাত্র ছাত্রী ও শিক্ষকদের
দূর্ঘটনার শিকার পোহাতে  হতো।
 এ দূর্ভোগ কমাতে স্থানীয় এমপির বরাদ্দে তার সার্বিক প্রচেষ্টায় মাটির রাস্তা করে দিচ্ছেন। এতে এলাকাবাসীসহ আশেপাশে মানুষের চলাচলে খুবই  সুবিধা হবে বলে তারা জানান। প্রকল্পের সভাপতি ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রকৌশলী আবদুল্লা আল মামুন  বলেন, এই দুইটি গ্রামের মানুষের চলাচলের মত কোন রাস্তা ছিল না। বিষ্টির সিজনে ছোট ছোট বাচ্চারা স্কুলে যাবার পথে পড়ে গিয়ে বই খাতা নষ্ট হয়ে যেতে দেখেছি । অনেক লোক আছে গাড়ি চালায় কিন্তু রাস্তা না থাকায় গাড়ি বাড়িতে নিতে পারতো না। এগুলো চিন্তা করে আমাদের এমপি তানভীর শাকিল জয় মহোদয়কে বলার পর ২০২৩-২০২৪  অর্থ বছরে গ্রামীণ অবকাঠামো সংস্কার (কাবিখা- কাবিটা) কর্মসূচির আওতায়এই  রাস্তাটি নির্মাণ করা হচ্ছে। তিনি আরও বলেন, আমি চাই আমার প্রিয় ছোনগাছা ইউনিয়ন বাসীর  জন্য কিছু করে যেতে। কেউ যেন এসে বলতে না পারে যে ছোনগাছা ইউনিয়ন অবহেলিত রাস্থা ঘাট নেই। তাই আমি আমার প্রিয় নেতা প্রকৌশলী তানভীর শাকিল জয় মহোদয়ের মাধ্যমে এই ছোনগাছা ইউনিয়ন একটি মডেল ইউনিয়ন হিসেবে গড়ে তুলতে চাই। পোটল ছোনগাছা দাস পাড়ার রফিকুল ইসলাম, শাহাদাৎ হোসেন, মোনারুল বিপ্লবসহ অনেকেই বলেন, আমাদের হাট বাজারে যাতায়াতের একমাত্র চলাচলের কোন রাস্তা ছিল না আমাদের চলাচল করতে হতো মানুষের বাড়ির উপর দিয়ে।  তাই আমাদের প্রতিনিয়তই  দূর্ভোগ পোহাতে হতো। এমন কি মাঠ থেকে ধানসহ অন্যান্য শস্য কেটে বাড়ি নিয়ে যাওয়ার মত কোন রাস্তা না থাকায় যানবাহন ছাড়া এক দেড় কি.মি পথ শস্য মাথায় নিয়ে পায়ে হেটে
মানুষের বাড়ির উপর দিয়ে  যেতে হতো। এখন এই রাস্তা হওয়ায় আমাদের অনেক উপকার হবে। আমরা সহজেই হাটবাজারসহ শস্য নিয়ে বাড়ি ফিরতে পারবো।
এমনকি আমরা এখন আমাদের গাড়ি বাড়িতে নিয়ে আসতে পারবো এতে আমাদের দূর্ভোগ অনেক লাঘব হবে।
এবিষয়ে সিরাজগঞ্জ সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা( পিআইও) সাইদুল হক বলেন, ঐ রাস্তাটা খুবই গুরুত্বপূর্ণ। রাস্তাটা হলে দুই গ্রামের মানুষের হাট বাজার ও কৃষি কাজের জন্য খুবই উপকার হবে এবং স্কুলে ছাত্র ছাত্রীদের চলাচলের সুবিধা হবে। তিনি আরও বলেন, আমি সবসময় খোঁজ খবর নিচ্ছি রাস্তার কাজ খুব সুন্দর ভাবে হচ্ছে।
সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ - সিরাজগঞ্জ নিউজ

আপনার জন্য নির্বাচিত

সিরাজগঞ্জে মাসব্যাপী  বৈশাখী মেলা ও লোকজ সাংস্কৃতিক উৎসবের শুভ উদ্বোধন

মহাদেবপুরে ট্রাক-মটরসাইকেল সংঘর্ষ, নিহত-১, আহত-১

কাজিপুরে কৃষক লীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

তাড়াশে সরকারি খাল দখল করে মাটি ভরাটের অভিযোগ

নওগাঁর বদলগাছীতে দিন দিন অপচিকিৎসা ও ভ- কবিরাজদের প্রতারণা বেড়ে চলেছে

আধুনিকতার ছোঁয়ায় হারিয়ে গেছে সেই কাঠের হাতলওয়ালা ছাতা গুলো

ইউক্রেনে থাকা বাংলাদেশিদের দেশে ফিরতে সহায়তা করবে সরকার

শাহজাদপুরে ছয় দিনব্যাপী কৃষি মেলার উদ্ধোধন

উপজেলা নির্বাচন প্রতীক পেয়ে নির্বাচনী  প্রচার-প্রচারণা – শুরু করেছেন জামাত আলী মুন্সি 

উপজেলা নির্বাচন প্রতীক পেয়ে নির্বাচনী  প্রচার-প্রচারণা – শুরু করেছেন জামাত আলী মুন্সি 

রায়গঞ্জে পুকুর খননের নামে তিন ফসলি জমির মাটি যাচ্ছে অবৈধ ইট ভাটায় ॥ নিরব প্রশাসন