২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় সকাল ৮:৫১ মিনিট
  1. অপরাধ
  2. অর্থ ও বাণিজ্য
  3. আড়াইহাজার
  4. আদালতপাড়া
  5. আন্তর্জাতিক
  6. আর্কাইভ
  7. ঈদ আড্ডা
  8. ঈদ আনন্দ
  9. কুমিল্লা
  10. কুষ্টিয়া
  11. কৃষি
  12. খুলনা
  13. খেলাধুলা
  14. চট্রগ্রাম
  15. চাকরি
 

কাজিপুরে জোরপূর্বক ভূমি দখলের প্রতিবাদে মানববন্ধন

প্রতিবেদক
joysagortv
জুন ১০, ২০২৪ ৭:৪৪ পূর্বাহ্ণ

স্টাফ রিপোর্টার:
সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার নাটুয়ারপাড়া ইউনিয়নের রেহাইশুড়িবেড় গ্রামে পৈত্রিক সম্পত্তি জোরপূর্বক দখলের চেষ্টা ও ভূমি মালিককে প্রাণনাশের হুমকির অভিযোগ উঠেছে। একই ইউনিয়নের ঘোড়াগাছা গ্রামের ইউপি সদস্য মাসুদ মেম্বার, আব্দুল মোমিন ও ঠান্ডু মেম্বার এর বিরুদ্ধে। জমি দখলের চেষ্টা ও প্রাণনাশের হুমকির অভিযোগ এনে ভুক্তভোগী হাসানুল হক খোকন এর আগে গত ৬জুন কাজিপুর থানায় উল্লেখিত বিষয়ে একটি লিখিত অভিযোগ দায়ের করেন।
এছাড়াও আব্দুল করিম নামের আরেক ভুক্তভোগী পরিবারের জমি জোরপূর্বক দখলের পায়তারা করার অভিযোগ উঠেছে মাসুদ মেম্বার গংদের বিরুদ্ধে। দীর্ঘদিন ধরে অভিযুক্ত মাসুদ মেম্বার এবং তাঁর সহযোগীদের থেকে পরিত্রাণ পেতে ৯জুন (রবিবার) নিজ ভূমিতে দাঁড়িয়ে এলাকাবাসী ও অন্যান্য ভূমি মালিকদের নিয়ে মানববন্ধন আয়োজন করেন ভুক্তভোগী হাসানুল হক খোকন।
স্হানীয় সূত্রে জানা যায়, “পৈত্রিক সুত্রে পাওয়া রেহাইশুড়িবেড় মৌজার (এস.এ খতিয়ান ১২৯২) দাগ নং (৪০৪৫,৪০৪৬,৪০৪৭) ৩ একর ৬৩ শতাংশ জমির দখলে থাকা খোকন তাঁর বাপ দাদার সম্পত্তিতে দীর্ঘদিন যাবত আবাদ বসত করে আসছে। জমিতে ভুক্তভোগী পরিবার দখলে থাকা সত্ত্বেও মাসুদ মেম্বার এবং তাঁর সহযোগীরা ধান বীজ বপনের চেষ্টা করেন। এসময় হানাহানির সম্ভাবনা বিবেচনা করে ভুক্তভোগী পরিবার বিবাদে না জড়িয়ে দেশের প্রচলিত আইনের আশ্রয় নেয় এবং লিখিত অভিযোগ দায়ের করে।
ভুক্তভোগী জমি মালিক ও অভিযোগকারী হাসানুল হক খোকন বলেন,” প্রায় ১০০ বছর যাবত আমরা এই জমিতে আবাদ বসত ও ভোগদখল করে আসছি। কয়েকদিন আগে আমি পাট বীজও বপন করেছি। বিগত দু বছর যাবত ভূয়া কাগজপত্র দেখিয়ে মাসুদ মেম্বার ও তাঁর সহযোগীরা আমার বাপ দাদার জমি দখলের পায়তারা করে আসছে। হানাহানির সম্ভবনা বিবেচনা করে আমি বিরোধে না জড়িয়ে আইনের আশ্রয় নেই। এছাড়াও এই জমি নিয়ে গ্রাম্য শালিসি বৈঠকে আমার কাগজপত্র দেখে আমার পক্ষে রায় দিয়েছিলো ইউপি চেয়ারম্যান আব্দুল মান্নান চাঁন বিএসসি।
স্হানীয় মাতবর এবং অভিযোগকারী খোকনের পাশের জমির মালিক দুলাল মন্ডল জানান,” বহু বছর ধরে দেখে আসছি এই জমি খোকনের বাপ দাদারা আবাদ করে খায়।গত দু বছর আগে জমির মালিকানা দাবি করে মাসুদ মেম্বাররা,পরে স্হানীয় ইউপি চেয়ারম্যান ও মাতব্বররা শালিসি বৈঠকে কাগজপত্র দেখে খোকনের পক্ষেই রায় দেয়”
প্রায় ২৫ বছর আগে জমি মালিক খোকনের বাপ দাদার থেকে জমি ক্রয় করা আরেক ভূমি মালিক আব্দুল করিম বলেন,” কাগজপত্র ঠিক থাকায় আমি মৃত কাজিম উদ্দিন সরকারের ছেলের কাছ থেকে কিনেছিলাম। এখন বেআইনি ভাবে মাসুদ মেম্বাররা খোকনদের জমি দখল করার চেষ্টার পাশাপাশি আমারটাও দখলে নিতে পায়তারা করছে।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ - সিরাজগঞ্জ নিউজ

আপনার জন্য নির্বাচিত

নড়াইলের মাইজপাড়া ইউপির নবনির্বাচিত নারী চেয়ারম্যানের শপথগ্রহণ

সিরাজগঞ্জে মানবিক স্বেচ্ছাসেবী সংগঠন “”সম্মিলিত প্রয়াস”” এর উদ্যোগে পালিত হলো দোয়া ও ইফতার মাহফিল।

কেন্দ্রীয় ব্যাংকের চেকে গ্রাহকের ঋণ ছাড়ে নিষেধাজ্ঞা

রায়গঞ্জের হাটপাঙ্গাসীতে পহেলা বৈশাখ উদযাপিত

জগন্নাথপুরে পল্লী বিদ্যুৎ এর লোডশেডিং জনসাধারণের ভোগান্তি

রায়গঞ্জ ইউএনওর লাগসই পদক্ষেপে মুক্ত মঞ্চের কাজ শুরু

পাংশায় ২৪ বোতল ফেন্সিডিল দ্বীন ইসলাম নামে এক মাদক ব্যবসায়ী গ্রেফতার

প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে দেশে এগিয়ে যাচ্ছে : পীরগঞ্জে স্পীকার ড. শিরিন শারমীন চৌধুরী

রায়গঞ্জে কিশোর গ্যাং এর হামলায় মৃত্যু সাথে পাঞ্জা লড়ছে মনোরঞ্জন

চিলাহাটি-হলদিবাড়ী রেলপথের পাশাপাশি সড়ক পথে সংযোগ স্থাপন করতে চায় ভারত