১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় রাত ২:৫৩ মিনিট
  1. অপরাধ
  2. অর্থ ও বাণিজ্য
  3. আড়াইহাজার
  4. আদালতপাড়া
  5. আন্তর্জাতিক
  6. আর্কাইভ
  7. ঈদ আড্ডা
  8. ঈদ আনন্দ
  9. কুষ্টিয়া
  10. কৃষি
  11. খুলনা
  12. খেলাধুলা
  13. চট্রগ্রাম
  14. চাকরি
  15. জনদূর্ভোগ
 

চাটমোহর-ভাঙ্গুড়া গুমানী নদীতে মাটি কাটার মহোৎসব ॥ প্রশাসন নীরব

প্রতিবেদক
joysagortv
মার্চ ১৭, ২০২৪ ৬:৫২ পূর্বাহ্ণ

স্টাফ রিপোর্টার:
গুমানী নদীর ভাঙ্গুড়া উপজেলার অষ্টমনিষা ইউনিয়ন সদর সংলগ্ন রুপসাঘাটে, ঝবঝবিয়া ঘাটে মাটির বাঁধ দিয়ে পানি প্রবাহ বন্ধ করে নদী শুকিয়ে মাটি কাটছে। ঐ মাটির বাঁধ সড়ক হিসেবে ব্যবহার করছে। একটি রাজনৈতিকদলের পরিচয়ে এবং প্রভাবশালীর ছত্রছায়ায় প্রতি রাতেই একাধিক ভেকু লাগিয়ে মাটি কেটে ১০/১২ টি ট্রাকে করে পার্শ্ববতী ইট ভাটায় বিক্রি করা হচ্ছে। বিগত প্রায় এক মাস যাবৎ নদী ধ্বংসের প্রকনশ্যর মহাউৎসব চললেও প্রশাসন রহস্যজনক কারনে কোন ব্যবস্থাই গ্রহণ করেন নাই। বর্তমানে গুমানী নদীর অষ্টমনিষা ঘাটে, রূপসিঘাটে, ঝবঝবিয়া ঘাটে,রুপসি স্লুইসগেট এলাকাসহ গোটা নদীর অবকাঠামো ধ্বংস করা হয়েছে।নদীর পাড় রক্ষার স্লাব বা বোল্ট উঠায়ে ফেলেছে। বর্ষাকালে নদীর উভয় পাড় ভেঙ্গে যাবে। মাটি খেকো দলীয় পরিচয় ব্যবহার কারিদের ভয়ে কেউ মুখ খুলছেন না।
নদীর দুই পাড়ে দুইটি ইউনিয়ন পরিষদের সদর দপ্তর। দুই বোন দুই পরিষদের চেয়ারম্যান। কিন্তু নদী ধ্বংসের মহাউৎসব চলছে। তারা কিছুই করতে পারছে না।
আজ ১৫মার্চ চাটমোহর উপজেলার নিমাইচড়া ইউনিয়নের মির্জাপুর অংশ এবং ভাঙ্গুড়া উপজেলার অষ্টমনিষা ইউনিয়নের আষ্টমনিষা, রূপসিঘাট, রূপসি স্লুইসগেট, ঝবঝবিয়া ঘাট এলাকা নদী বক্ষে (দৈনিক জায়সাগর) রিপোর্টার টিম গিয়ে যে ভয়াবহ ক্ষতবিক্ষত বিধ্বস্ত নদীর রূপ দেখতে পায় তা রিতিমত হতাশাজনক। আজ রাতেও মাটি কাটবে বলে এলাকাবাসী জানায়। আবিলম্বে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছে নদী পরের সাধারণ জনগণ।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ - সিরাজগঞ্জ নিউজ

আপনার জন্য নির্বাচিত