১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় সকাল ১০:০২ মিনিট
  1. অপরাধ
  2. অর্থ ও বাণিজ্য
  3. আড়াইহাজার
  4. আদালতপাড়া
  5. আন্তর্জাতিক
  6. আর্কাইভ
  7. ঈদ আড্ডা
  8. ঈদ আনন্দ
  9. কুমিল্লা
  10. কুষ্টিয়া
  11. কৃষি
  12. খুলনা
  13. খেলাধুলা
  14. চট্রগ্রাম
  15. চাকরি
 

জমকালো আয়োজনে অনুষ্ঠিত হলো ‘আইসিটি স্পেশাল কেয়ার’রে এইচএসসি-২৪ বিদায় সংবর্ধনা অনুষ্ঠান

প্রতিবেদক
joysagortv
জুন ২৭, ২০২৪ ৮:৩৮ পূর্বাহ্ণ

আবরাউল মোহাম্মদ আবদুল্লাহ
(কক্সবাজার জেলা) প্রতিনিধি।
কক্সবাজারের উখিয়া উপজেলার কোটবাজার প্রাণকেন্দ্র অবস্থিত তথ্য ও যোগাযোগ প্রযুক্তি শিক্ষা বিস্তারের সুনামধন্য প্রতিষ্ঠান ‘আইসিটি স্পেশাল কেয়ারে’র এইচএসসি ২০২৪ শিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানের সূচনা করা হয় কোরআন তেলওয়াত পাঠ ও ত্রিপিটক পাঠের মধ্যে দিয়ে। বুধবার ২৫ জুন আইসিটি স্পেশাল কেয়ার প্রাঙ্গণে অনুষ্ঠান’টি অনুষ্ঠিত হয়। আইসিটি স্পেশাল কেয়ারের প্রতিষ্ঠাতা ও পরিচালক জয় বড়ুয়া’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উখিয়া উপজেলার রতœা পালং ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান জনাব, খায়রুল আমিন চৌধুরী।
প্রধান অতিথির বক্তব্যকালে খায়রুল আমিন চৌধুরী আইসিটি বিষয়ের গুরুত্ব ব্যক্তকরে শিক্ষা জীবনের বিভিন্ন স্মৃতিচারণ তুলে ধরেন এবং শিক্ষার্থীদের পড়াশোনায় মনোযোগী হয়ে আগামী দিনে মাদক, সন্ত্রাস ও নৈরাজ্যের বিরুদ্ধে প্রতিবাদী হওয়ার আহবান জানান।
অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, ইংলিশ কেয়ারের শিক্ষক নিখিল বড়ুয়া, অর্থনীতি কেয়ারের শিক্ষক অভি’সহ এইচএসসি -২৪ ব্যাচের ২শ’রও অধিক শিক্ষার্থী।
আইসিটি স্পেশাল কেয়ারের পরিচালক ও শিক্ষক জয় বড়ুয়া নিজের অনুভূতি প্রকাশ করতে গিয়ে বলেন, মাত্র ৬ জন শিক্ষার্থী নিয়ে আইসিটি স্পেশাল কেয়ারের পথচলা শুরু হয় ২০১৮ সালের ৬ জানুয়ারি। নানা বাধাবিপত্তি পেরিয়ে প্রিয় প্রতিষ্ঠান’টি আজ ৮ম বর্ষে। আইসিটি স্পেশাল কেয়ার থেকে ২০১৯ সালে প্রথম বোর্ড পরীক্ষায় অংশ নেয়, ২৪৬ জন শিক্ষার্থী, তারমধ্যে সর্বোচ্চ ৮৯ নাম্বার নিয়ে পাশ করেছে ২৪৪ জন শিক্ষার্থী। এরপর ২০২০, ২০২১ ও ২০২২ সালে শিক্ষাক্রম চললেও কোভিড -১৯’সহ নানা প্রতিকূলতার কারণে বোর্ড পরীক্ষা হয়নি। এরপর ২০২৩ সালে বোর্ড পরীক্ষায় আইসিটি স্পেশাল কেয়ার থেকে ২২০ জন শিক্ষার্থী অংশ নেয় এবং শতভাগ পাশের কৃতিত্ব অর্জন করে, যেখানে ৯০+ নাম্বার পেয়েছে ১৫৩ জন শিক্ষার্থী এবং অ+ পেয়েছে ১৯৪ জন শিক্ষার্থী। আগামী ৩০ জুন অনুষ্ঠিতব্য এইচএসসি ২০২৪ বোর্ড পরীক্ষায় আইসিটি স্পেশাল কেয়ার থেকে ২৫৭ জন শিক্ষার্থী অংশগ্রহণ করতে যাচ্ছে। বিগত বছর গুলোতে একের পর এক এমন সফলতা আজ আইসিটি স্পেশাল কেয়ার’কে এতদূর এগিয়ে নিয়ে এসেছে। ভবিষ্যতে এই সফলতা ধরে রাখতে ইতিমধ্যে বিভিন্ন উদ্যোগ নিয়েছি এবং সামনের দিনগুলোতে আইসিটি স্পেশাল কেয়ারের সাথে থেকে সকলের সহযোগিতা কামনা করছি।
অনুষ্ঠানের একপর্যায়ে শিক্ষার্থী মোঃ ওমর ফারুক তার অনুভূতি প্রকাশ করতে গিয়ে বলেন, জয় দাদা আমাদের অনেক আন্তরিকতার সাথে পাঠদান করান এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তিকে অত্যন্ত সহজতর করে বুঝিয়ে দেন। মাঝে মধ্যে আমাদের প্রতি দাদা অক্লান্ত পরিশ্রম দেখে আমি খানিকটা মুগ্ধ হয়। তবে সর্বোচ্চ চেষ্টা করবো দাদার পরিশ্রম যেন সফলতার দ্বারপ্রান্তে পৌছায়।
গত ২২ জুন আইসিটি স্পেশাল কেয়ার কর্তৃক আয়োজিত এইচএসসির আদলে অনুষ্ঠিত হওয়া পরীক্ষার ফলাফল ঘোষণা করেন এবং ১ম,২য় ও ৩য় স্থান অধিকারীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়, যেখানে ১ম স্থান অধিকারীকে একটি ডেস্কটপ কম্পিউটার উপহার দেওয়া হয়।
অনুষ্ঠানের শেষপ্রান্তে কক্সবাজারের সুনামধন্য ব্যন্ড শিল্পীদের গান পরিবেশন ও বিনোদনের মধ্য দিয়ে অনুষ্ঠান’টির সমাপ্ত ঘোষণা করা হয়।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ - সিরাজগঞ্জ নিউজ

আপনার জন্য নির্বাচিত

ঐতিহ্যবাহী ইলিয়ট ব্রিজে টিকটক করতে গিয়ে প্রাণ গেলো যুবকের

রায়গঞ্জের দেউলমূড়া জি আর মডেল বালিকা উচ্চ বিদ্যালয় এন্ড বিএম কলেজে জাতির জনক বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী পালিত।

ইন্টারনেট নিরাপদ করতে সচেতনতার বিকল্প নেই : টিক্যাব

নড়াইলে পছন্দের সাংবাদিকদের আমন্ত্রন করেন সিভিল সার্জন ডাঃ সাজেদা বেগম

বেলকুচিতে প্রান্তিক কৃষকের মাঝে ভুট্টা বীজ বপন যন্ত্র বিতরণ। 

কাজীপুরে কচুক্ষেতে গরু,সংঘর্ষে আহত ০৩ ।

বেলকুচি উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্দ পেলেন যারা

সিরাজগঞ্জে এস.এস.সি জিপিএ ৫ প্রাপ্ত শিক্ষার্থীদের বৃত্তি প্রদান অনুষ্ঠিত।

প্রকাশিত সংবাদের তীব্র প্রতিবাদ

রায়গঞ্জে অটোভ্যান চালক হত্যার রহস্য উদঘাটন, ২ আসামি গ্রেফতার