১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় সকাল ৯:৫৯ মিনিট
  1. অপরাধ
  2. অর্থ ও বাণিজ্য
  3. আড়াইহাজার
  4. আদালতপাড়া
  5. আন্তর্জাতিক
  6. আর্কাইভ
  7. ঈদ আড্ডা
  8. ঈদ আনন্দ
  9. কুমিল্লা
  10. কুষ্টিয়া
  11. কৃষি
  12. খুলনা
  13. খেলাধুলা
  14. চট্রগ্রাম
  15. চাকরি
 

সিরাজগঞ্জ জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির জরুরি সভা

প্রতিবেদক
joysagortv
জুলাই ৫, ২০২৪ ২:৩০ অপরাহ্ণ

স্টাফ রিপোর্টার:
বন্যা পরিস্থিতি মোকাবেলায় সিরাজগঞ্জে সরকারি – বেসরকারি বিভিন প্রতিষ্ঠানের  কর্মকর্তাগণ ও সাংবাদিকদের নিয়ে  জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার ( ০৪ জুলাই) দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ের শহিদ এ কে শামসুদ্দিন সম্মেলন কক্ষে জেলা ত্রাণ   দুর্যোগ কর্মকর্তা কার্যালয়ের আয়োজনে জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভায় সভাপতিত্ব করেন সিরাজগঞ্জ জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান এর সভাপতিত্বে বিভিন্ন উপজেলা নির্বাহী অফিসার,  চেয়ারম্যানগণ ভারচুয়ালে যুক্ত হয়ে বক্তব্য রাখেন,  এসময়ে উপস্থিত ছিলেন জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক ও উপ-সচিব মোহাম্মদ তোফাজ্জল হোসেন,  অতিরিক্ত জেলা প্রশাসক ( রাজস্ব) ইমরান হোসেন,, সিরাজগঞ্জ পানি উন্নয়ন বিভাগ, বাপাউবো, সিরাজগঞ্জ নির্বাহী প্রকৌশলী মো. মাহবুবুর রহমান, সিরাজগঞ্জ পৌরসভার মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু ইউসুফ সূর্য,  এডভোকেট বিমল কুমার দাস, সিরাজগঞ্জ সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা মো. জাহিদুল ইসলাম হীরা,  পুলিশ কর্মকর্তা রবিউল ইসলাম, সিরাজগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার মো. মনোয়ার হোসেন,  সিরাজগঞ্জ প্রেস ক্লাবের সাবেক সভাপতি হেলাল আহমেদ,  জেলা ত্রাণ  ও পুর্নবাসন কর্মকর্তা আকতারুজ্জামান, প্রমুখ, এছাড়াও ইলেকট্রনিকস ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।
জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান বলেন, সবার সম্মিলিত প্রচেষ্টায় যে কোনো দূর্যোগের মোকাবেলা করা সম্ভব।আর এর জন্য আমাদের সচেতনতা অনেক জরুরী।মানুষের নিরাপদ আশ্রয় ও খাদ্য ব্যবস্থা রাখা হয়েছে। এছাড়া স্বাস্থ্যবিভাগ মেডিকেল টিম প্রস্তুত রেখা হয়েছে,  বিভিন স্বেচ্ছাসেবক টিম  ও ফায়ার সার্ভিস ও সিভেল ডিভেন্সের  টিমসহ  প্রস্তুত রয়েছে। সরকারের পক্ষ থেকে পর্যাপ্ত পরিমাণ শুকনা খাবার এবং নগদ অর্থ বরাদ্দ দেয়া হয়েছে। জেলা প্রশাসক সরকারের পক্ষ থেকে দেয়া দুর্যোগ মোকাবেলায় সকল পদক্ষেপ বাস্তবায়নে সরকারি বেসরকারি প্রতিষ্ঠানও স্বেচ্ছাসেবকদের নির্দেশনা দেন।
সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ - সিরাজগঞ্জ নিউজ

আপনার জন্য নির্বাচিত

নড়াইল জেলা পুলিশের অপরাধ পর্যালোচনা সভা ও কালিয়া সার্কেলের সহকারী পুলিশ সুপার পদোন্নতি বিদায় অনুষ্ঠান

৩৫০ বোতল ফেন্সিডিলসহ ৩ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার, ১টি পিকআপ জব্দ।

সিরাজগঞ্জে ‘‘দুর্নীতি প্রতিরোধে সুশীল সমাজের ভুমিকা’’ শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত

আওয়ামীলীগ সরকারের আমলে শিক্ষা ব্যবস্থায় আমূল পরিবর্তন এসেছে -আব্দুস সালাম মূর্শেদী এমপি

নওগাঁয় শুরু হয়েছে বাহারি জাতের আমের প্রদর্শনী ও মেলা

সিরাজগঞ্জ গরমে হাসপাতালে বাড়ছে শিশু ও বৃদ্ধ রোগী

দীর্ঘ দিন ধরে ভাঙাচোরা অবস্থায় মাঝিরা–বীরগ্রাম বাইপাস সড়ক। আর সামান্য বৃষ্টিতে রাস্তায় জমাট বাঁধে কাদা,পানি। যানবাহন নিয়ে খুব কষ্টে চলাচল করতে হয় এই রাস্তা ব্যাবহার কারিদের। নেই মেরামতের উদ্যোগ।

রায়গঞ্জে চান্দাইকোনা ইউনিয়ন পরিষদে উন্মুক্ত বাজেট সভা অনুষ্ঠিত 

সিরাজগঞ্জের সলঙ্গায় সাবেক মন্ত্রী মোহাম্মদ নাসিমের চতুর্থ মৃত্যুবার্ষিকী পালন

সিরাজগঞ্জে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ছাত্র ছাত্রীদের মাঝে  শিক্ষা উপবৃত্তি ও বাই সাইকেল বিতরণ ।