৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় সকাল ৮:৩৮ মিনিট
  1. অপরাধ
  2. অর্থ ও বাণিজ্য
  3. আড়াইহাজার
  4. আদালতপাড়া
  5. আন্তর্জাতিক
  6. আর্কাইভ
  7. ঈদ আড্ডা
  8. ঈদ আনন্দ
  9. কক্সবাজার
  10. কুমিল্লা
  11. কুষ্টিয়া
  12. কৃষি
  13. খুলনা
  14. খেলাধুলা
  15. চট্রগ্রাম
 

জেলা রোভার নির্বাহী কমিটির সভায় জেলা রোভারের চলমান অগ্রযাত্রা ধরে রাখতে হবে -জেলা প্রশাসক সিরাজগঞ্জ

প্রতিবেদক
joysagortv
মে ৫, ২০২৪ ৩:৩২ পূর্বাহ্ণ

স্টাফ রিপোর্টার:
বাংলাদেশ স্কাউটস সিরাজগঞ্জ জেলা রোভার এর নবগঠিত কার্যনির্বাহী কমিটি প্রথম সভা অনুষ্ঠিত হয়েছে।
শনিবার (৪ মে) সকাল ১০ টায় জেলা প্রশাসকের কার্যালয়ে শহিদ এ. কে শামছুদ্দিন সম্মেলন কক্ষে বাংলাদেশ স্কাউটস, সিরাজগঞ্জ জেলা রোভারের আয়োজনে কার্যনির্বাহী নবগঠিত প্রথম নির্বাহী কমিটির সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক সিরাজগঞ্জ ও সভাপতি বাংলাদেশ স্কাউটস, সিরাজগঞ্জ জেলা রোভার মীর মোহাম্মদ মাহবুবুর রহমান এর সভাপতিত্বে সিরাজগঞ্জ জেলা রোভারের সম্পাদক মো. সাখাওয়াৎ হোসেন এর সঞ্চালনায় এ সময়ে সভায় বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক) ও সিরাজগঞ্জ জেলা রোভারের সহ-সভাপতি গনপতিরায়, সিরাজগঞ্জ জেলা রোভারের কমিশনার মো. আককাশ আলী, কোষাধ্যক্ষ প্রফেসর মো. আমিনুল ইসলাম ( এলটি), জেলা রোভার স্কাউট লিডার মো. সামছুল হক ( এলটি), প্রমূখ, কার্যনির্বাহী কমিটির সভাপতি জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান তিনি বলেন, স্কাউটসে অনিয়ম, বিভক্তি ও ব্যক্তিস্বার্থ চরিতার্থ করা হবে না এবং তাদের ছাড় দেওয়া হবেনা। সিরাজগঞ্জ জেলা রোভার যেভাবে অগ্রগতির দিকে এগিয়ে যাচ্ছে সেটা ধরে রাখতে হবে। বাংলাদেশ স্কাউটসের গঠনতন্ত্র মোতাবেক
এ নবনির্বাহী কমিটি গঠন করা হয়েছে। গঠনতন্ত্র মোতাবেক রোভার স্কাউট সংগঠন পরিচালিত হবে। স্কাউট আনন্দোলনের প্রতিষ্ঠাতা লর্ড ব্যাডেন পাওয়েল অব গিলওয়েল তিনি স্কাউটসের প্রতিষ্ঠাতা তিনি সর্বদা সকল মানুষদের জন্য ভালো কাজ করেছেন। সৎ আদর্শ চরিত্রবানদের জন্য স্কাউটিং। স্কাউটিং শিক্ষাদেয় নম্র ও ভদ্র ও সুন্দর জাতি হিসাবে সমাজে বসবাস করার জন্য স্কাউটটংয়ের কোন বিকল্প নাই।

উক্ত, সভায় জেলা রোভারের কোষাধ্যক্ষ প্রফেসর মো. আমিনুল ইসলাম ( এলটি) তিনি বলেন, বাংলাদেশ স্কাউটস রোভার অঞ্চলের নির্দেশনা মোতাবেক যথা সময়ে রোভারিং কার্যক্রম বাস্তবায়ন করা, প্রতিটি ইউনিটে ডে-ক্যাম্প করা, মাসিক চাঁদা আদায়, জেলা রোভার মুট’সহ বিভিন্ন বিষয়ে এবং পর্যায়ক্রমে জেলা রোভারের কার্যক্রম আরো গতিশীল করার প্রতিশ্রুতি দেন।তিনি আরো বলেন, রোভার স্কাউট হচ্ছে একটি সুশৃঙ্খল ও সেবামূলক আন্দোলন। শিক্ষার্থীদের চরিত্র গঠন বিশেষ করে শিক্ষাপ্রতিষ্ঠানসমূহে শান্তি-শৃঙ্খলা বজায় রাখাসহ বিভিন্ন জাতীয় দুর্যোগপূর্ণ সময়ে রোভার স্কাউটদের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ।

উল্লেখ্য, জেলা রোভারের নবগঠিত কার্যনির্বাহী কমিটিতে সংযোজিত সদস্য ৪ জন কমিশনার নিয়োগ দেওয়া হয় তারা হলেন শাহজাদপুর মহিলা ডিগ্রী কলেজ অধ্যক্ষ মোহাম্মদ রুহুল আমীন, নিমগাছী অনার্স কলেজ রায়গঞ্জ অধ্যক্ষ মো. আমিনুল বারী তালুকদার, সরকারি রাশিদাজ্জোহা মহিলা কলেজের সহকারী অধ্যাপক মো. মর্তুজা আল কামাল, হাজী ওয়াহেদ মরিয়ম অনার্স কলেজ চান্দাইকোনা সহকারী অধ্যাপক মো.জাহাঙ্গীর আলম,।

বিগত সভার কার্য বিবরণী নবগঠিত কার্যকরী কমিটির অনুমোদন পাঠ. পর্যালোচনা, ও আগামী কর্ম পরিকল্পনা উপস্থাপন নিয়ে আলোচনা করা হয়। নতুন দল, গঠন ও প্রতিটি উপজেলা পর্যায়ে রোভার স্কাউট ইউনিট পরিদর্শন ও বাংলাদেশ রোভার অঞ্চলের ক্যালেন্ডার এ জেলা মালটিপারপার্স করতে হবে জেলায় এ মাসের ১৫ তারিখের আগেই অর্থাথ এ মাসে মধ্যে সভায় জেলা মালটিপারপার্স বিষয়ে আলোচনা করা হয়। আলোচনা করেন সিরাজগঞ্জ জেলা রোভারের কোষাধ্যক্ষ ও সাবেক সফল কমিশনার প্রফেসর মো. আমিনুল ইসলাম।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ - সিরাজগঞ্জ নিউজ

আপনার জন্য নির্বাচিত

কাজিপুরের কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন

নড়াইল জেলা পুলিশের মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত

রাষ্ট্রপতি মোহাম্মদ শাহাবুদ্দিন-এর সাথে সিরাজগঞ্জ-২ আসনের এমপি ড. জান্নাত আরা হেনরী’র সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময়

ছাত্র আন্দোলনের মুখে ঝিনাইদহ জেলা প্রশাসক ও দুই পুলিশ কর্মকর্তাকে অপসারণ

সিরাজগঞ্জে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত

পানি উঠছে না রায়গঞ্জের অধিকাংশ টিউবওয়েলে

কালুখালীর বাগগাড়ী গ্রামে বিএনপির আনন্দ মিছিল, মিষ্টি বিতরন ও সংক্ষিপ্ত আলোচনা

ইউনিয়ন পরিষদের আসেন না পাট্টা ইউপি চেয়ারম্যান আব্দুর রব মুনা বিশ্বাস

এবার ‘টাইটানিক’ সিনেমার গান গাইলেন হিরো আলম

বেলকুচিতে আইন শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত