৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় সকাল ৭:২০ মিনিট
  1. অপরাধ
  2. অর্থ ও বাণিজ্য
  3. আড়াইহাজার
  4. আদালতপাড়া
  5. আন্তর্জাতিক
  6. আর্কাইভ
  7. ঈদ আড্ডা
  8. ঈদ আনন্দ
  9. কক্সবাজার
  10. কুমিল্লা
  11. কুষ্টিয়া
  12. কৃষি
  13. খুলনা
  14. খেলাধুলা
  15. চট্রগ্রাম
 

ডোমারে তিন ক্লিনিককে দেড় লাখ টাকা জরিমানা।

প্রতিবেদক
joysagortv
মার্চ ২৪, ২০২৪ ৮:৫৬ অপরাহ্ণ

আজমির রহমান রিশাদ,
ডোমার (নীলফামারী) সংবাদদাতা :
বেসরকারি হাসপাতাল/ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে সেবার মানোন্নয়নের লক্ষ্যে অভিযান পরিচালনা করে অসঙ্গতি ও অনিয়মের কারণে নীলফামারীর ডোমারে তিনটি ক্লিনিককে দেড় লাখ টাকা জরিমানা করা হয়েছে।

রবিবার (২৪শে মার্চ) সকালে উপজেলা শহরের তিনটি ক্লিনিকে পরিচালিত অভিযানে নেতৃত্ব দেন- নীলফামারী জেলা সিভিল সার্জন ডাঃ মোঃ হাসিবুর রহমান। এসময় বিভিন্ন অসঙ্গতির কারণে জরিমানা করে সতর্ক ও নির্দেশনা প্রদান করা হয়।

অভিযানে সেবার মূল্য তালিকা সংরক্ষণ ও প্রদর্শন না করা, প্রতিশ্রুত পণ্য বা সেবা যথাযথভাবে বিক্রয় বা সরবরাহ না করার অপরাধে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৩৯ ও ৪৫ ধারায় সেবা হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারকে ৪০ হাজার টাকা, পদ্মা ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারকে ৫০ হাজার টাকা ও ডক্টরস ক্লিনিক এন্ড নার্সিং হোমকে ৬০ হাজার টাকা সহ মোট এক লাখ ৫০ হাজার টাকা জরিমানা করে তা আদায় করা হয়।

অভিযান পরিচালনায় সহযোগিতা করেন- ডোমার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ রায়হান বারী ও জরিমানা করেন- জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের নীলফামারী জেলার সহকারী পরিচালক মোঃ সামসুল আলম।

এসময় প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন- ডোমার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য পরিদর্শক (ইনচার্জ) ও স্যানিটারি ইন্সপেক্টর মোঃ আল-আমিন রহমান। এছাড়া ডোমার থানা পুলিশের এসআই আখতারুজ্জামানের নেতৃত্বে একদল পুলিশ ফোর্স অভিযান পরিচালনায় সহযোগিতা করেন।

উপজেলা স্বাস্থ্য বিভাগ সুত্রে জানা যায়, অসঙ্গতি ও অনিয়মের কারণে তিন প্রতিষ্ঠানকে দেড় লাখ টাকা জরিমানা সহ আগামী এক মাসের মধ্যে সকল অনিয়ম সংশোধন, ডিগ্রিধারী  প্রয়োজনীয় চিকিৎসক, নার্স, টেকনোলজিস্ট নিয়োগ এবং সেবাসমূহের সঠিক মূল্য তালিকা প্রদর্শন, অপারেশন থিয়েটার রুম, এক্স-রে রুম সংস্কারের নির্দেশনা প্রদান করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ - বিজ্ঞান প্রযুক্তি

আপনার জন্য নির্বাচিত

নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যানকে ফুলেল শুভেচ্ছা জানান বাংলাদেশ প্রেসক্লাব মদন উপজেলা শাখার সদস্যবৃন্দ

সিরাজগঞ্জে এস.এস.সি জিপিএ ৫ প্রাপ্ত শিক্ষার্থীদের বৃত্তি প্রদান অনুষ্ঠিত।

এনায়েতপুর যমুনা নদীর পাড় থেকে ২ শিশুর মরদেহ উদ্ধার করেছে এনায়েতপুর থানা পুলিশ

ঝিনাইদহ থেকে তিন জ্বীনের বাদশা আটক

উল্লাপাড়ায় ব্র্যাকের সহায়তায় অতিদরিদ্র সদস্যদের মাঝে ষাড় গরু বিতরণ

ফরিদপুরের ভাঙ্গা উপজেলা নির্বাচনে স্বামী হলেন দ্বিতীয়, স্ত্রী হারাচ্ছেন জামানত

গরুর ছবি তোলাকে কেন্দ্র করে ২ গ্রামবাসীর মধ্যে সংঘর্ষ, আহত-১০

নড়াইলে ইয়াবাসহ একজন গ্রেপ্তার

জেলা বিএনপি’র সাধারন সম্পাদক সাইদুর রহমান বাচ্চু’র উদ্যোগে,পথচারি ও কর্মজীবী মানুষের মাঝে বিশুদ্ধ পানি খাবার স্যালাইন ও ক্যাপ বিতরন

ডোমার বহুমুখী উচ্চ বিদ্যালয়ের শতবর্ষ উদযাপন নিয়ে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত