২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় বিকাল ৩:০৮ মিনিট
  1. অপরাধ
  2. অর্থ ও বাণিজ্য
  3. আড়াইহাজার
  4. আদালতপাড়া
  5. আন্তর্জাতিক
  6. আর্কাইভ
  7. ঈদ আড্ডা
  8. ঈদ আনন্দ
  9. কুষ্টিয়া
  10. কৃষি
  11. খুলনা
  12. খেলাধুলা
  13. চট্রগ্রাম
  14. চাকরি
  15. জনদূর্ভোগ
 

ডোমারে তিন ক্লিনিককে দেড় লাখ টাকা জরিমানা।

প্রতিবেদক
joysagortv
মার্চ ২৪, ২০২৪ ৮:৫৬ অপরাহ্ণ

আজমির রহমান রিশাদ,
ডোমার (নীলফামারী) সংবাদদাতা :
বেসরকারি হাসপাতাল/ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে সেবার মানোন্নয়নের লক্ষ্যে অভিযান পরিচালনা করে অসঙ্গতি ও অনিয়মের কারণে নীলফামারীর ডোমারে তিনটি ক্লিনিককে দেড় লাখ টাকা জরিমানা করা হয়েছে।

রবিবার (২৪শে মার্চ) সকালে উপজেলা শহরের তিনটি ক্লিনিকে পরিচালিত অভিযানে নেতৃত্ব দেন- নীলফামারী জেলা সিভিল সার্জন ডাঃ মোঃ হাসিবুর রহমান। এসময় বিভিন্ন অসঙ্গতির কারণে জরিমানা করে সতর্ক ও নির্দেশনা প্রদান করা হয়।

অভিযানে সেবার মূল্য তালিকা সংরক্ষণ ও প্রদর্শন না করা, প্রতিশ্রুত পণ্য বা সেবা যথাযথভাবে বিক্রয় বা সরবরাহ না করার অপরাধে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৩৯ ও ৪৫ ধারায় সেবা হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারকে ৪০ হাজার টাকা, পদ্মা ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারকে ৫০ হাজার টাকা ও ডক্টরস ক্লিনিক এন্ড নার্সিং হোমকে ৬০ হাজার টাকা সহ মোট এক লাখ ৫০ হাজার টাকা জরিমানা করে তা আদায় করা হয়।

অভিযান পরিচালনায় সহযোগিতা করেন- ডোমার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ রায়হান বারী ও জরিমানা করেন- জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের নীলফামারী জেলার সহকারী পরিচালক মোঃ সামসুল আলম।

এসময় প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন- ডোমার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য পরিদর্শক (ইনচার্জ) ও স্যানিটারি ইন্সপেক্টর মোঃ আল-আমিন রহমান। এছাড়া ডোমার থানা পুলিশের এসআই আখতারুজ্জামানের নেতৃত্বে একদল পুলিশ ফোর্স অভিযান পরিচালনায় সহযোগিতা করেন।

উপজেলা স্বাস্থ্য বিভাগ সুত্রে জানা যায়, অসঙ্গতি ও অনিয়মের কারণে তিন প্রতিষ্ঠানকে দেড় লাখ টাকা জরিমানা সহ আগামী এক মাসের মধ্যে সকল অনিয়ম সংশোধন, ডিগ্রিধারী  প্রয়োজনীয় চিকিৎসক, নার্স, টেকনোলজিস্ট নিয়োগ এবং সেবাসমূহের সঠিক মূল্য তালিকা প্রদর্শন, অপারেশন থিয়েটার রুম, এক্স-রে রুম সংস্কারের নির্দেশনা প্রদান করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ - সিরাজগঞ্জ নিউজ

আপনার জন্য নির্বাচিত

সিরাজগঞ্জ পৌঁছেছে ১৬৫০টন ভারতীয় পেঁয়াজ । 

আপিল বিভাগে নিপুণ-জায়েদের আইনি লড়াই চলছে

গ্রেফতারকৃত আসামী

রাজশাহীর বোয়ালিয়া থেকে অপহরণ ধর্ষণ মামলার আসামি গ্রেপ্তার

রায়গঞ্জে জমে উঠেছে ঈদের কেনাকাটা

সিরাজগঞ্জে বোতলজাত পানি ও খাবার স্যালাইন বিতরণ করলেন জেলা পরিষদ চেয়ারম্যান শামীম তালুকদার লাবু

সিরাজগঞ্জে ঐতিহ্যবাহী সলপের ঘোলের চাহিদা দেশজুড়ে ।

সিরাজগঞ্জে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ছাত্র ছাত্রীদের মাঝে  শিক্ষা উপবৃত্তি ও বাই সাইকেল বিতরণ ।

শ্রীপুরে র‌্যাব পরিচয়ে ১৯ লাখ ৪৫ হাজার টাকা ছিনতাই, গ্রেফতার ৫

উল্লাপাড়ায় আমান সিমেন্ট ও ফিড মিলে লেবার এবং ট্রান্সপোর্টের লোড-আনলোডের দায়িত্ব পেলেন আত্মসমর্পণকারী চরমপন্থি নেতা আব্দুল আলীম সরকার

‘তারা বলছে হিজাব খুলতে, আমরা কখনোই খুলবো না’