১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় রাত ৩:১১ মিনিট
  1. অপরাধ
  2. অর্থ ও বাণিজ্য
  3. আড়াইহাজার
  4. আদালতপাড়া
  5. আন্তর্জাতিক
  6. আর্কাইভ
  7. ঈদ আড্ডা
  8. ঈদ আনন্দ
  9. কুষ্টিয়া
  10. কৃষি
  11. খুলনা
  12. খেলাধুলা
  13. চট্রগ্রাম
  14. চাকরি
  15. জনদূর্ভোগ
 

ধুনটে বাড়ী থেকে উচ্ছেদ করে জমি দখলের চেষ্টা

প্রতিবেদক
joysagortv
এপ্রিল ১৮, ২০২৪ ৭:১১ অপরাহ্ণ

নিয়ামুল ইসলাম,
ধুনট (বগুড়া)প্রতিনিধি :
বগুড়ার ধুনটে বাড়ী থেকে উচ্ছেদ করে জমি দখলের চেষ্টার অভিযোগ উঠেছে প্রতিবেশির বিরুদ্ধে। উপজেলার নিমগাছী ইউনিয়নের নান্দিয়ারপাড়া গ্রামের রহিম বক্সের মেয়ে শ্যামলী আক্তার বাদী হয়ে ধুনট থানায় এ অভিযোগ করে।
অভিযোগ সুত্রে জানা যায়, গত ২৯ মার্চ শুক্রবার ২০২৪ তারিখে দুপুরে প্রতিবেশি বিবাদীগণ পূর্ব পরিকল্পিত ভাবে হাতে বাঁশের লাঠি, ধারালো কাচি, দা, বাটাম ইত্যাদি নিয়ে রহিম বক্সের বসতবাড়ীতে এসে অকথ্য অশ্লীল ভাষায় গালি গালাজ শুরু করে এবং বাড়ীর দখল ছেড়ে দিতে বলে। তখন রহিম বক্সের মেয়ে ববিতা আক্তার গালি গালাজের প্রতিবাদ করলে বিবাদীগন বাঁশের লাঠি দ্বারা ববিতা আক্তারকে এলোপাথারি ভাবে মারপিট করে। এক পর্যায়ে সে মাটিতে পড়ে গেলে তার মাথার চুল ধরে স্বজোরে টান দিয়ে চুল উঠিয়ে ফেলে এবং গলা চেপে শ্বাসরোধ করার চেষ্টা করে। তখন রহিম বক্সের স্ত্রী জুলেখা বেগম বিবাদীগণকে বাধা দেওয়ার চেষ্টা করলে বিবাদীগণ তাকেও এলোপাথারি ভাবে মারপিট করে। পরে ডাক-চিৎকারে লোকজন এগিয়ে আসলে পরিবারের সবাইকে বিভিন্ন ভাবে ভয়ভীতি ও প্রাণনাশের হুমকি দিয়ে প্রতিপক্ষরা ঘটনাস্থল ত্যাগ করে। পরে ববিতা আক্তার ও তার মা জুলেখা বেগমকে চিকিৎসার জন্য ধুনট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক জুলেখা বেগম কে প্রাথমিক চিকিৎসা দেয় এবং ববিতা আক্তারের অবস্থা আশংঙ্খা জনক হওয়ায় হাসপাতালে ভর্তি করে।
অভিযোগের বাদি শ্যামলী আক্তার জানান, পূর্ব শত্রুতার জের ধরে বিবাদী প্রতিবেশি জাহিদুল ইসলাম, মোখছেদ আলী, রহমতুল্লাহ ফকির, আব্দুল হামিদ ফকির, নুরজাহান খাতুন, আঙ্গুরী বেগম, খাদিজা বেগম ও রত্না বেগম সম্পুর্ণ অন্যায় ভাবে আমাদের বাড়ি থেকে উচ্ছেদ করে জমি দখলের চেষ্টা করছে। আমার বাড়ির ঠিক মাঝ বরাবর বাঁশের বেড়া ও ছাউনী তুলে যাতআতের পথ বন্ধ করে দিয়েছে। পরে কারো প্ররচনায় নয়, আমাদের অসুবিধার কারনে পরিবারের সদস্যরা মিলে বেড়া ছাউনী উঠিয়ে ফেলেছি।
জাহিদুল ইসলাম জানান, তাদের দায়ের করা অভিযোগ সম্পুর্ণ মিথ্যা। আমাকে অন্যায় ভাবে বিবাদী করা হয়েছে। এর আগেও ওই জমি সংক্রান্ত বিষয়ে অনেকবার বসা হয়েছে কিন্তু সমাধান হয়নি।
সরজমিনে দেখা যায়, রহিম বক্সের বাড়ির উঠনে একটি টিনের ছাউনী তুলে জমি দখল নেন এবং বাড়ীর মাঝ বরাবর বাঁশের বেড়া দিয়ে প্রতিবন্ধকতা সৃষ্টি করে প্রতিপক্ষরা। সংবাদ কর্মীদের সামনেই প্রতিপক্ষের স্থাপন করা টিনের ছাউনী ও বেড়া ভেঙ্গে ফেলে রহিম বক্সের পরিবার। সংবাদকর্মীরা ভাঙ্গার হুকুম দিয়েছে বলে মিথ্যা অভিযোগ তোলে ওই শ্যামলী আক্তারের দায়ের করা অভিযোগের বিবাদী প্রতিপক্ষগন।
ধুনট থানার এসআই মিজান জানান, জমি সংক্রান্ত বিষয়ে একটি অভিযোগ হাতে পেয়েছি। তদন্ত করে আইগত ব্যবস্থা গ্রহন করা হবে।
সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ - সিরাজগঞ্জ নিউজ

আপনার জন্য নির্বাচিত

তদন্তের অগ্রগতি না হওয়ায় সাংবাদিকদের নিরাপত্তা হুমকিতে

পরকীয়া নিয়ে সিনেমা, সবাইকে দেখতে বললেন শ্রাবন্তী!

সিরাজগঞ্জে আন্তর্জাতিক নার্সেস দিবস উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালী প্রদর্শন ও আলোচনা সভা অনুষ্ঠিত

৩৯ হাজার টাকায় নতুন আইডিয়াপ্যাড

চৌবাড়ী ইসলামিয়া উচ্চ বিদ্যালয় এর এডহক কমিটির প‌রি‌চি‌তি  সভা অনুষ্ঠিত

বাংলাদেশ হাইটেক পার্কে নিয়োগ

রায়গঞ্জে উপজেলা পরিষদ নির্বাচনে ১৫ প্রার্থীর মনোনয়ন ফরম জমা

সিরাজগঞ্জে কবি মোহন রায়হান’র মাতা মাহমুদা খাতুন’র তৃতীয় মৃত্যু বার্ষিকী পালিত 

শাহজাদপুরে বিশ্ব কবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬৩ তম জন্মবার্ষিকী পালিত

বিপুল পরিমাণ অবৈধ বিদেশি সিগারেট আটক করল রংপুর ভ্যাট