১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় রাত ৩:২১ মিনিট
  1. অপরাধ
  2. অর্থ ও বাণিজ্য
  3. আড়াইহাজার
  4. আদালতপাড়া
  5. আন্তর্জাতিক
  6. আর্কাইভ
  7. ঈদ আড্ডা
  8. ঈদ আনন্দ
  9. কুষ্টিয়া
  10. কৃষি
  11. খুলনা
  12. খেলাধুলা
  13. চট্রগ্রাম
  14. চাকরি
  15. জনদূর্ভোগ
 

নড়াইল জেলা পুলিশের অপরাধ পর্যালোচনা সভা ও কালিয়া সার্কেলের সহকারী পুলিশ সুপার পদোন্নতি বিদায় অনুষ্ঠান

প্রতিবেদক
joysagortv
জুন ৮, ২০২৪ ৬:১৮ পূর্বাহ্ণ

উজ্জ্বল রায়, নড়াইল জেলা প্রতিনিধি:
নড়াইল জেলা পুলিশের অপরাধ পর্যালোচনা সভা ও কালিয়া সার্কেলের সহকারী পুলিশ সুপার পদোন্নতি জনিত বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত। নড়াইল জেলা পুলিশের মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। পুলিশ সুপারের কার্যালয়ের সম্মেলন কক্ষে মে/ মাসের অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় সভাপতিত্ব করেন জনাব মোহাঃ মেহেদী হাসান, সুযোগ্য পুলিশ সুপার, নড়াইল। উজ্জ্বল রায়, নড়াইল জেলা প্রতিনিধি জানান, বৃহস্পতিবার (৬ জুন) অপরাধ পর্যালোচনা সভার শুরুতে পাওয়ার পয়েন্টের মাধ্যমে জেলার সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি ও অপরাধ চিত্র তুলে ধরেন জনাব তারেক আল মেহেদী, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্), নড়াইল মহোদয়।
অপরাধ পর্যালোচনা সভায় পুলিশ সুপার মহোদয় মামলা তদন্ত, অপরাধ নিয়ন্ত্রণ, ওয়ারেন্ট তামিল, গুরুত্বপূর্ণ মামলা সমূহের অগ্রগতি, মামলার রহস্য উদঘাটন, মাদক ও অবৈধ অস্ত্র উদ্ধার, চুরি, ডাকাতি, ছিনতাইসহ বিভিন্ন সামাজিক অপরাধ নিয়ন্ত্রণ, অপরাধীদের গ্রেফতার, সমসাময়িক বিভিন্ন বিষয়সহ পুলিশের পেশাদারিত্ব ও দায়বদ্ধতা প্রসঙ্গে বিস্তারিত আলোচনা করেন। পুলিশ সুপার উপজেলা নির্বাচনে আইন শৃঙ্খলা পরিস্থিতি বজায় রেখে সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন হওয়ায় সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন। আসন্ন পবিত্র ঈদুল আযহার ছুটিতে ব্যাংক বীমাসহ সকল আর্থিক প্রতিষ্ঠান এবং জুয়েলার্স দোকানগুলোতে চুরি, ডাকাতি না হয় সেজন্য রাতে টহল জোরদার করতে পুলিশ সুপার মহোদয় নির্দেশ প্রদান করেন। এছাড়া নিম্নবিত্ত, মধ্যবিত্ত পরিবারের আয়ের একমাত্র অবলম্বন গরু, ছাগল যাতে চুরি না হয় সেজন্য চেকপোস্ট জোরদার করতে বলেন। রাত ১২ টার পর সন্দেহজনক লোকজনদের জিজ্ঞাসাবাদ এবং প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে নির্দেশ প্রদান করেন। সাধারণ জনগণ যাতে হয়রানি ছাড়াই তাৎক্ষণিক প্রত্যাশিত আইনী সেবা পায় তা নিশ্চিত করতে হবে। তিনি আরো বলেন, প্রত্যেক ইউনিয়নে বিট পুলিশিং সভা, উঠান বৈঠক এবং স্থানীয় জনপ্রতিনিধি, সুধীজনসহ সর্বস্তরের মানুষের সাথে আইন-শৃঙ্খলা বিষয়ক সভা করে অপরাধ নিয়ন্ত্রণ করতে হবে। প্রতিটি বিটে ভিলেজ ডিফেন্স পার্টি (ভিডিপি) গঠন করে রাতে পালাক্রমে টহল ডিউটি করার ব্যবস্থা গ্রহণ করতে বলেন। এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতি স্থিতিশীল রেখে জনবান্ধব পুলিশিং নিশ্চিত করতে হবে। তিনি সকলকে দেশপ্রেম, পেশাদারিত্ব, নিষ্ঠা ও সততার সাথে নিজ নিজ কর্তব্য পালনের মাধ্যমে সাধারণ জনগণের আস্থা অর্জনের বিষয়ে নির্দেশনা প্রদান করেন। কালিয়া সার্কেলের সহকারী পুলিশ সুপার প্রণব কুমার সরকার, অতিরিক্ত পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত হওয়ায় রেঞ্জ অফিস, খুলনায় পদায়ন হয়েছে বিধায় পুলিশ সুপার জনাব মোহাঃ মেহেদী হাসান ফুল ও ক্রেস্ট দিয়ে বিদায়ী সংবর্ধনা প্রদান করেন। এছাড়া পুলিশ সুপার মহোদয়ের পক্ষ হতে উপহার সামগ্রী প্রদান করা হয়। জনাব প্রণব কুমার সরকার গত (৬ এপ্রিল ২০২১) অত্র জেলায় যোগদান করেছিলেন। তিনি দীর্ঘ তিনবছর দুইমাস কালিয়া সার্কেলাধীন কালিয়া ও নড়াগাতী থানার আইন শৃঙ্খলা পরিস্থিতি বজায় রাখতে অত্যন্ত নিষ্ঠা, আন্তরিকতা ও পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করেন । পুলিশ সুপার জনাব মোহাঃ মেহেদী হাসান তার উত্তরোত্তর সাফল্য ও সুস্বাস্থ্য কামনা করেন। এছাড়া নড়াইল জেলার সিআইডিতে সহকারী পুলিশ সুপার মোঃ জাহাঙ্গীর আলম যোগদান করায় পুলিশ সুপার তাকে ফুলেল শুভেচ্ছা জানান।
অপরাধ পর্যালোচনা সভায় মোহাম্মদ আনোয়ার হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন ও অর্থ); তারেক আল মেহেদী, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্); মোঃ দোলন মিয়া, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল); প্রণব কুমার সরকার, সহকারী পুলিশ সুপার (কালিয়া সার্কেল), অতিরিক্ত পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত, মোঃ জাহাঙ্গীর আলম, সহকারী পুলিশ সুপার, সিআইডি, নড়াইলসহ সকল থানার অফিসার ইনচার্জ, জেলা বিশেষ শাখার পুলিশ পরিদর্শক, অপরাধ শাখার পুলিশ পরিদর্শক, গোয়েন্দা শাখার পুলিশ পরিদর্শক, ট্রাফিক ইন্সপেক্টর, সিআইডির পুলিশ পরিদর্শক, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সাব ইন্সপেক্টর, জেলার সকল পুলিশ তদন্ত কেন্দ্র, পুলিশ ফাঁড়ি ও ক্যাম্প ইনচার্জ এবং গুরুত্বপূর্ণ মামলার তদন্তকারী কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ - সিরাজগঞ্জ নিউজ

আপনার জন্য নির্বাচিত

সলঙ্গায় অবৈধ কুতুবের চর মৎস্য আড়ৎ বন্ধে ও অবৈধভাবে দখলকৃত জায়গা উদ্ধারে সংবাদ সম্মেলন ও মানববন্ধন

ভাইস চেয়ারম্যান প্রার্থী আকরাম হোসেন হীরার ব্যাপক গণসংযোগ

রায়গঞ্জে ইটভাটা গিলে খাচ্ছে ফসলি জমির টপ সয়েল ॥ প্রশাসন নীরব

সিরাজগঞ্জে মাকে হত্যায় সন্তানের মৃত্যুদণ্ড

মহাতাঁবু জলসার মধ্যেদিয়ে শেষ হলো রায়গঞ্জ কাব ক্যাম্পুরী 

রাজবাড়ীর পাংশায় গ্রাম পুলিশ গুলিবিদ্ধ

সিরাজগঞ্জে আচারন বিধি ভঙ্গ করে নির্বাচনী প্রার্থীকে নিয়ে ভোট চাইছেন এক সরকারি কর্মচারী!

সিরাজগঞ্জে জাটকা ইলিশমাছ  সংরক্ষণে জনসচেতনতা সভা অনুষ্ঠিত 

স্মার্টফোনে দলিলপত্র স্বাক্ষর করবেন যেভাবে

বেলকুচিতে ইসলামী ছাত্র আন্দোলনের সম্মেলন অনুষ্ঠিত