২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় দুপুর ১:৪২ মিনিট
  1. অপরাধ
  2. অর্থ ও বাণিজ্য
  3. আড়াইহাজার
  4. আদালতপাড়া
  5. আন্তর্জাতিক
  6. আর্কাইভ
  7. ঈদ আড্ডা
  8. ঈদ আনন্দ
  9. কুমিল্লা
  10. কুষ্টিয়া
  11. কৃষি
  12. খুলনা
  13. খেলাধুলা
  14. চট্রগ্রাম
  15. চাকরি
 

নির্বাচনী সকল প্রস্তুতি সম্পন্ন : রায়গঞ্জে আগামীকাল ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন

প্রতিবেদক
joysagortv
জুন ৪, ২০২৪ ৫:৫৮ পূর্বাহ্ণ

মীর তানভীর ইসলামঃ
আগামী ৫ই জুন বুধবার সিরাজগঞ্জের রায়গঞ্জ ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। উপজেলার ৯ টি ইউনিয়নে ১০৯ টি ভোট কেন্দ্র রয়েছে। মোট ভোটার ২ লাখ ৬১ হাজার ৮৪০ জন ভোটার ইভিএম এর মাধ্যমে তাদের পছন্দের প্রার্থীকে ভোট প্রয়োগ করবেন।
এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৩২ হাজার ৬৯৮ জন। মহিলা ভোটার ১ লাখ ২৯ হাজার ১৪৯ জন। তৃতীয় লিঙ্গের ২জন (হিজড়া) সহ সকলেই ভোট প্রয়োগ করবেন। উপজেলা চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে ভোটারদের মুখে যার নাম বেশি শোনা যাচ্ছে তিনি হচ্ছেন, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও বর্তমান রায়গঞ্জ উপজেলা ইট-ভাটা মালিক সমিতির সভাপতি গোলাম হোসেন শোভন সরকার। তিনি তার ঘোড়া মার্কা প্রতীক নিয়ে নির্বাচনী এলাকায় ব্যাপক প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন।
অপরদিকে রায়গঞ্জ তাড়াশের প্রয়াত এমপি গাজী ইসহাক হোসেন তালুকদারের পুত্র সাবেক উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট ইমরুল হোসেন তালুকদার (ইমন) তিনি দোয়াত কলম মার্কা প্রতিক নিয়ে এলাকায় ব্যাপক প্রচার -প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

এছাড়াও রায়গঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাদি আল মাজি জিন্নাহ তিনি তার মোটরসাইকেল প্রতীক নিয়ে এলাকায় প্রচার- প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

উপজেলা ভাইস চেয়ারম্যান পদে টিউবয়েল মার্কা নিয়ে ভোট যুদ্ধে লড়ছেন, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান রেজাউল করিম বাচ্চু।একই পদে উড়োজাহাজ মার্কা নিয়ে লড়ছেন, রায়গঞ্জ উপজেলা যুবলীগের সভাপতি জাহিদুল ইসলাম (মাইকেল)। তালা মার্কা নিয়ে লড়ছেন বকুল হোসেন। মাইক মার্কা নিয়ে লড়ছেন, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক লিটন খান। চশমা মার্কা নিয়ে লড়ছেন গ্রাম্য ডাক্তার ফরহাদ হোসেন।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন, সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান নিষ্কৃতি রানী দাস তিনি হাঁস মার্কা নিয়ে ভোট যুদ্ধে লড়ছেন। একই পদে রায়গঞ্জ উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি নিলা হক লুৎফা তিনি বল মার্কা নিয়ে ভোট যুদ্ধে ব?্যাপক প্রচার- প্রচারণা চালিয়ে যাচ্ছেন। সিলিং ফ্যান মার্কা নিয়ে লড়ছেন পাপিয়া খাতুন পরি ও ভোট যুদ্ধে কলস মার্কা নিয়ে লড়ছেন অনন্যা খাতুন।

নির্বাচনের আর মাত্র ১দিন বাকি প্রচার- প্রচারণায় গোটা উপজেলায় পোস্টার,ফেস্টুন আর ব্যানারে ছেয়ে গেছে উপজেলার জনঃ গুরুত্বপূর্ণ স্থানগুলো।প্রচার- প্রচারণায় এখন জমে উঠেছে।এখন ভোটারদের সিদ্ধান্তের ব্যাপার কে দেবে কাকে তার পছন্দের ভোট, সেই সিদ্ধান্ত ঘরে বসেই চূড়ান্ত করছে ভোটাররা।কে হবে রায়গঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আর কে হবে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান সেটা এখন শুধু সময়ের ব্যাপার।

এ বিষয়ে রায়গঞ্জ উপজেলা সহকারি রিটার্নিং অফিসার উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদ হাসান খান বলেন, নির্বাচনের সকল প্রস্তুতি সম্মন্ন হয়েছে। একটি সুষ্ঠু ও সুন্দর নির্বাচন হবে বলে আমি আশাবাদী।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ - সিরাজগঞ্জ নিউজ

আপনার জন্য নির্বাচিত

সিরাজগঞ্জে ৩ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৩ জন ও ভাইস চেয়ারম্যান পদের ২ জনের মনোনয়ন বাতিল

‘সাইবার সন্ত্রাস ও হামলা আরও বাড়বে’

সিরাজগঞ্জে “নিরাপদ অভিবাসন ও বিদেশ-ফেরতদের পুনরেকত্রীকরণ” বিষয়ক অ্যাডভোকেসি কর্মশালা

কামারখন্দে কৃষি প্রযুক্তি মেলার উদ্ভোদন

সিরাজগঞ্জের নাবিক নাজমুল ৬৭ দিন পর ফিরলেন বাবা-মায়ের কোলে

ফরিদপুরের ভাঙ্গায় নিবন্ধিত জেলেদের মাঝে ছাগল ও খোয়াড় বিতরণ

বেলকুচিতে ঈদুল আজহা উপলক্ষে জমে উঠেছে কুরবানির পশু গরু-ছাগলের হাট

বেলকুচিতে ওয়ারেন্টর আসামি ও ৪৮ লিটার চোলাই মদ সহ গ্রেফতার ৬ জন।

বেলকুচিতে প্রান্তিক কৃষকের মাঝে ভুট্টা বীজ বপন যন্ত্র বিতরণ। 

চাটমোহর উপজেলার  রামনগর বেলিব্রিজের ভহ্নদশা -দেখার কেউ নাই