১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় রাত ১০:৫৬ মিনিট
  1. অপরাধ
  2. অর্থ ও বাণিজ্য
  3. আড়াইহাজার
  4. আদালতপাড়া
  5. আন্তর্জাতিক
  6. আর্কাইভ
  7. ঈদ আড্ডা
  8. ঈদ আনন্দ
  9. কুষ্টিয়া
  10. কৃষি
  11. খুলনা
  12. খেলাধুলা
  13. চট্রগ্রাম
  14. চাকরি
  15. জনদূর্ভোগ
 

পীরগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে বেসরকারিভাবে নির্বাচিত ফলাফল

প্রতিবেদক
joysagortv
মে ২৩, ২০২৪ ৭:০১ পূর্বাহ্ণ

তারিকুল ইসলাম তারিক:
স্টাফ রিপোর্টারঃ রংপুরের পীরগঞ্জ উপজেলা পরিষদের দ্বিতীয় ধাপে ৬ষ্ট উপজেলা পরিষদ নির্বাচনে মোট ভোটার সংখ্যা ৩ লক্ষ ৩৩ হাজার ৯ শত ৭২টি, তার মধ্যে বৈধ ভোটারের সংখ্যা ৯৩ হাজার ৮ শত ৮৭টি, অবৈধ ভোটার সংখ্যা ৪ হাজার ৩৮টি, সর্বমোট প্রাপ্ত সংখ্যা ৯৭ হাজার ৯ শত ২৫টি এবং প্রাপ্ত ভোটের শতকরা হার ২৯.৩২% । মঙ্গলবার (২১ মে-২৪) সকাল ৮ থেকে বিকেল ৪ ঘটিকা পযর্ন্ত ভোট গ্রহন হয়েছে । উপজেলা পরিষদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী বর্তমান উপজেলার চেয়ারম্যান আলহাজ্ব নুর মোহাম্মদ মন্ডল আনারস মার্কা নিয়ে ৪৪ হাজার ৫ শত ৯৩টি ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন । তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী জাহাঙ্গীর চৌধুরী ঘোড়া মার্কা ৩৪ হাজার ৬ শত ৮১টি ও জাতীয় পার্টি মনোনীত প্রার্থী চেয়ারম্যান পদে নুর আলম মিয়া যাদু লাঙ্গল মার্কা নিয়ে ১৫ হাজার ৩ শত ৮৪টি ভোট পেয়ে পরাজিত হয়েছেন ।
ভাইস চেয়ারম্যান পদে বর্তমান উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পদে শফিউর রহমান মন্ডল মিলন তালা মার্কা নিয়ে ৪১ হাজার ১ শত ৬৯টি ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন । তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী আবু আজাদ বাবলু মাষ্টার চশমা মার্কা ভোট পেয়েছেন ৩৬ হাজার ৭টি, সাগর মিয়া টিউবওয়েল মার্কা নিয়ে ৫ হাজার ৬ শত ৮৪টি, মোনায়েম সরকার মানু টিয়া পাখি মার্কা ৮ হাজার ৩ শত ৭১টি, সালমান সিরাজ রিজু বই মার্কা ২ হাজার ৬ শত ৫৬টি ভোট পেয়ে পরাজিত হয়েছেন ।
এছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান (মহিলা) পদে সেলিনা আক্তার শিখা হাঁস মার্কা নিয়ে ৫২ হাজার ৯ শত ৮১টি ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী বর্তমান উপজেলা পরিষদ এর মহিলা ভাইস চেয়ারম্যান রওশন আরা আলম রিনা কলস মার্কা নিয়ে ৩২ হাজার ৮ শত ০৩টি ও শিরিনা আক্তার ৬ হাজার ২ শত ৩৪টি ভোট পেয়ে পরাজিত হয়েছেন । পীরগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনের ২য় ধাপের স্থানীয় প্রশাসন ভোটগ্রহনের সুষ্ঠু পরিবেশ সৃষ্টি করেছিলেন, এদিন ১২৩টি ভোট কেন্দ্রের নিরাপত্তায় নিয়োজিত ছিলেন, পুলিশ ও আনসার ভিডিপি সদস্য/সদস্যাগণ, ছিলেন ম্যাজিষ্ট্রেট ।
নির্বাচন সুষ্ঠু করতে সরকারের বিভিন্ন সংস্থার ছিল সতর্ক নজরদারী। ভোটগ্রহনে নিয়োজিত কর্মকর্তাগণ আন্তরিকতার সাথে দয়িত্বপালন করেছেন। সকাল ৮টা থেকে বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলে বিকাল ৪টা পর্যন্ত । তবে বেশিরভাগ কেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি ছিল তুলনামূলক অনেক কম । এদিকে উপজেলার কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি । পীরগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভাবে ভোট অনুষ্ঠিত হওয়ায় পীরগঞ্জের অভিভাবক বাংলাদেশ জাতীয় সংসদ-এর মাননীয় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, নব-নির্বাচিত চেয়ারম্যান আলহাজ্ব নুর মোহাম্মদ মন্ডল, ভাইস চেয়ারম্যান শফিউর রহমান মন্ডল মিলন ও ভাইস চেয়ারম্যান সেলিনা আক্তার শিখা কে প্রাণ ঢালা অভিনন্দন জানিয়েছেন ।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ - সিরাজগঞ্জ নিউজ

আপনার জন্য নির্বাচিত

সিরাজগঞ্জে ২টি ব্রীজের শুভ উদ্বোধন করলেন এমপি ড. জান্নাত আরা হেনরী 

নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যানকে ফুলেল শুভেচ্ছা জানান বাংলাদেশ প্রেসক্লাব মদন উপজেলা শাখার সদস্যবৃন্দ

কামারখন্দে যুবলীগের সুপিয় পানি ও স্যালাইন বিতরণ

বিরামপুরে ছোট যমুনা নদীর সেতু এখন ঝুঁকিপূর্ণ ।

উল্লাপাড়ায় আমান ফিড ও সিমেন্ট ফ্যাক্টারীর ডিজিএম ও এডমিন অফিসারের বিরুদ্ধে কৌশলে লক্ষ লক্ষ টাকা চাঁদাবাজি এবং মজুরি আত্মসাৎ-এর অভিযোগ

সিরাজগঞ্জে কোরবানীর পশুর কাঁচা চামড়ার সুষ্ঠু ব্যবস্থাপনা, পরিবহন ও সংশ্লিষ্ট বিষয়ে সহায়তা প্রদান, নির্ধারিত মূল্যে ক্রয়-বিক্রয় লবণ নিশ্চিত করণ বিষয়ে সমন্বয় সভা

ভালুকায় বীর মুক্তিযোদ্ধা ও অবসরপ্রাপ্ত সরকারী কর্মকর্তার জমি জবরদখল ও প্রাননাশের হুমকির প্রতিবাদে সংবাদ সম্মেলন

কাজিপুরে জেলেদের মাঝে বকনা বাছুর বিতরণ

ভুট্টা ক্ষেত থেকে নারীর লাশ উদ্ধার ।

কাজিপুর খাদ্য গুদামে অভ্যন্তরীণ বোরো-ধান চাউল সংগ্রহের উদ্বোধন