২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় দুপুর ২:৫৭ মিনিট
  1. অপরাধ
  2. অর্থ ও বাণিজ্য
  3. আড়াইহাজার
  4. আদালতপাড়া
  5. আন্তর্জাতিক
  6. আর্কাইভ
  7. ঈদ আড্ডা
  8. ঈদ আনন্দ
  9. কুমিল্লা
  10. কুষ্টিয়া
  11. কৃষি
  12. খুলনা
  13. খেলাধুলা
  14. চট্রগ্রাম
  15. চাকরি
 

ফরিদপুরে মোটর ওয়ার্কার্স শ্রমিক ইউনিয়নের নির্বাচন স্থগিত নিয়ে দুই সাংসদের বিরুদ্ধে অভিযোগ

প্রতিবেদক
joysagortv
জুন ৮, ২০২৪ ৬:২৪ পূর্বাহ্ণ

বিপ্লব কুমার দাস শাওন। নিজস্ব প্রতিবেদক, বাংলাদেশ:
ফরিদপুরে মোটর ওয়ার্কার্স শ্রমিক ইউনিয়নের নির্বাচন স্থগিত নিয়ে দুই সংসদ সদস্যের বিরুদ্ধে অভিযোগ তুলেছেন সংগঠনটির নেতারা।
নির্বাচন স্থগিত হওয়ায় ২ এমপিকে অভিযুক্ত করে সংবাদ সম্মেলন করেছে মোটর ওয়ার্কার্স শ্রমিক ইউনিয়ন। বৃহস্পতিবার (০৬ জুন) সন্ধ্যায় ফরিদপুর প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে এ অভিযোগ করেন তারা। অভিযুক্তরা হলেন: স্থানীয় সংসদ সদস্য এ কে আজাদ (আব্দুল কাদের আজাদ) ও সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ঝর্ণা হাসান। সংগঠনটির সভাপতি জুবায়ের জাকির বলেন, এমপিদের ডিও লেটারের মাধ্যমে আমাদের
নির্বাচন স্থগিত করা হয়েছে। নির্বাচন বন্ধ করার জন্য পেছন থেকে তারাই সব কলকাঠি নাড়িয়েছেন। সেই প্রমাণ আমাদের কাছে আছে। তারা জনপ্রতিনিধি হয়েও জনগণের অকল্যাণ করেছেন, তাদের বিচারের দাবি জানাই।
ওই দুই এমপিকে উদ্দেশ করে তিনি বলেন, ‘আপনাদের যদি কোনো প্রার্থী থাকে, কোনো রাজনীতি থাকে তাহলে আমাদের সঙ্গে বসুন। না হয় দয়া করে নোংরা খেলা বন্ধ করুন। আমাদের ট্রেড ইউনিয়ন করতে দেন। আপনারা আইন প্রণেতা হয়েও আইনের ব্যত্যয় ঘটিয়েছেন।
ফরিদপুর জেলা বাস মালিক গ্রুপের নবনির্বাচিতদের শপথ গ্রহণ
এ বিষয়ে সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ঝর্ণা হাসান বলেন, ‘নির্বাচন বন্ধের বিষয়ে আমি কিছুই জানি না এবং আমার কোনো সম্পৃক্ততা নেই। বরং আমি নিজেই নির্বাচন সুষ্ঠু করার নির্দেশনা দিয়েছিলাম। তারা কি কারণে অভিযোগ তুলেছেন আমার জানা নেই।
তিনি বলেন, তারা নিজেরাই নির্বাচন বন্ধ করার প্রক্রিয়া করে থাকতে পারেন বলে আমি মনে করি। কারণ এর আগে যখন নির্বাচন বন্ধ হয়েছিল, তখন সংগঠনটির সভাপতি ও সাধারণ সম্পাদক জড়িত ছিল।
ফরিদপুর-৩ (সদর) আসনের সংসদ সদস্য এ কে আজাদের সঙ্গে মোবাইলে যোগাযোগের চেষ্টা করলে তিনি ফোন রিসিভ করেননি। এর আগে দুপুরে ঢাকা জেলা ও দায়রা জজের দ্বিতীয় শ্রম আদালতের চেয়ারম্যান মো. আব্দুল হামিদ স্বাক্ষরিত নির্বাচন স্থগিতের আদেশ দেয়া হয়। আদেশে দেখা যায়, মাহাবুব উদ্দিন মোল্যা নামে এক ব্যক্তি শ্রম আদালতে নির্বাচন বন্ধের জন্য মামলা করেছেন। এর প্রেক্ষিতে নির্বাচন স্থগিতের আদেশ দেয়া হয়।
নির্বাচন স্থগিতের খবরে বিকেল ৩টার দিকে গোয়ালচামটস্থ নতুন বাস টার্মিনাল এলাকায় সড়ক অবরোধ করেন শ্রমিকরা। প্রায় দুই ঘণ্টাব্যাপী সড়কে টায়ার জ্বালিয়ে এবং সড়কের ওপর বাস আড়াআড়ি রেখে বিক্ষোভ করেন তারা। এ সময় শহরের অভ্যন্তরীণ যানবাহন এবং দূরপাল্লার সব রুটের বাস চলাচল বন্ধ করে দেন বিক্ষোভকারীরা। পরে পুলিশ এসে শহরের অভ্যন্তরীণ যান চলাচল স্বাভাবিক করে। তবে দূরপাল্লার বাস চলাচল বন্ধ রয়েছে।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ - সিরাজগঞ্জ নিউজ

আপনার জন্য নির্বাচিত

মানিকগঞ্জে মিলছে ক্রেতার চাহিদা মতো কোরবানির গরু

রায়গঞ্জের হাটপাঙ্গাসীতে পহেলা বৈশাখ উদযাপিত

তাড়াশে আন্ত:জেলা গরুচোর চক্রের ২ সর্দার আটক

গোয়ালন্দ পৌরসভায় জনবল নিয়োগে প্রক্সি পরীক্ষার্থীর খাতা বাতিল, প্রবেশপত্র না পাওয়ার অভিযোগ

সিরাজগঞ্জে বোতলজাত পানি ও খাবার স্যালাইন বিতরণ করলেন জেলা পরিষদ চেয়ারম্যান শামীম তালুকদার লাবু

ইন্টারনেট নিরাপদ করতে সচেতনতার বিকল্প নেই : টিক্যাব

সিরাজগঞ্জে রেল যোগাযোগ বৃদ্ধির দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত এবং স্মারকলিপি প্রদান

গুমানীনদীতে বাঁধ দিয়ে পানি শূণ্যতা সৃষ্টিকরে জীব-বৈচিত্র ও জলজপ্রাণী ধ্বংস করা হচ্ছে 

এশিয়ার অন্যতম বৃহৎ বৃদ্ধাশ্রম “হেনরীর ভুবন” এর উদ্বোধন করলেন সমাজ কল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি এমপি 

আজ এশিয়ায় অন্যতম বৃহৎ বৃদ্ধাশ্রম “হেনরীর ভুবন” এর শুভ উদ্বোধন