১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় সকাল ৯:১৮ মিনিট
  1. অপরাধ
  2. অর্থ ও বাণিজ্য
  3. আড়াইহাজার
  4. আদালতপাড়া
  5. আন্তর্জাতিক
  6. আর্কাইভ
  7. ঈদ আড্ডা
  8. ঈদ আনন্দ
  9. কুমিল্লা
  10. কুষ্টিয়া
  11. কৃষি
  12. খুলনা
  13. খেলাধুলা
  14. চট্রগ্রাম
  15. চাকরি
 

বেলকুচিতে নির্বাচনে পরাজিত হয়ে নিজ ভাইয়ের নিকট ২০ লক্ষ টাকা ক্ষতিপূরণ দাবি করলেন আব্দুল আলীম

প্রতিবেদক
joysagortv
জুন ১৩, ২০২৪ ৬:২৪ পূর্বাহ্ণ

স্টাফ রিপোর্টার:
বেলকুচিতে উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে পরাজিত হয়ে নিজ ভাই বুদ্দু সরকারের কাছে ২০ লক্ষ টাকা ক্ষতিপূরণ দাবি করলেন আব্দুল আলীম। উক্ত টাকা না পেয়ে তার ভাইকে প্রাণ নাশের হুমকি সহ বাড়ির রাস্তা বন্ধ করে দিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। ভুক্তভোগী ভাই বুদ্দু সরকার বিচার চেয়ে বেলকুচি থানায় একটি মামলা দায়ের করেছেন। এসব ঘটনার সংবাদ প্রকাশ করায় মো: সোহরাওয়ার্দী নামে এক সাংবাদিককে প্রকাশ্যে হামলা ও প্রাণ নাশের হুমকি প্রদান করেছে আব্দুল আলীম। যার পরিপ্রেক্ষিতে উক্ত সাংবাদিক বেলকুচি থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন। এছাড়া আব্দুল আলীম একজন চিহ্নিত সুদ কারবারি ও মাদক ব্যবসায়ী বলে অভিযোগ রয়েছে। তার স্ত্রী বিগত সময়ে অস্ত্রসহ র‌্যাবের কাছে ধরা পড়ে, যা বিভিন্ন পত্রিকায় প্রকাশিত হয়েছে।
অভিযোগ সূত্রে জানা যায়, সিরাজগঞ্জ জেলার বেলকুচি থানার ধুলদিয়ার গ্রামের মো: পাশু সরকারের ছেলে মো: আব্দুল আলীম ও বুদ্দু সরকার তাদের বসত বাড়ীর জায়গা সংক্রান্ত বিষয় নিয়ে দুই ভাইয়ের দীর্ঘদিন যাবৎ বিরোধ চলে আসছে। সেই সাথে গত উপজেলা পরিষদ নির্বাচনে আব্দুল আলীম ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন করে পরাজিত হওয়ায় ক্ষিপ্ত ও রাগন্বিত হয়ে আপন ভাই বুদ্দু সরকার তার পক্ষে নির্বাচনী কাজ করেনি এবং তার জন্য নির্বাচনে হেরে গেছে বলে অভিযোগ করে বুদ্দু সরকারসহ তার পরিবারের লোকজনকে বিভিন্ন সময় অকথ্য ভাষায় গালিগালাজসহ ভয়ভীতি ও প্রাণ নাশের হুমকি প্রদান করে। আব্দুল আলীম গত উপজেলা নির্বাচনে হেরে যাওয়ার পর থেকে বিভিন্ন সময় নির্বাচনী ব্যায় বাবদ ২০ লক্ষ টাকা তার আপন ভাই বুদ্দুর নিকট অবৈধ ভাবে দাবী করতে থাকে। সেই সাথে বুদ্দু সরকারের বাড়ী থেকে বের হওয়ার রাস্তাটি টিন ও
কাঠের খুঁটি দিয়ে বন্ধ করে দেয় এবং তাকে বাড়িতে উঠতে দেয়না। বিষয়টি এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গের মাধ্যমে সমাধানের চেষ্টা করলে আব্দুল আলীম অবৈধ ভাবে তার দাবীকৃত ২০ লক্ষ টাকা প্রদান করলে কেবলমাত্র বুদ্দুর সহিত তার বিরোধের সমাধান করবে বলে জানায়। এরই জের ধরে গত ২রা জুন ২০২৪ইং তারিখে তাদের চাচা আলহাজ¦ আব্দুল বারিক বিবাদমান বিষয়টির সুরাহা করতে আব্দুল আলীমকে বললে সে বিষয়টির সমাধান না করে উল্টো ক্ষিপ্ত হয়ে তার ভাই বুদ্দু সরকারকে অতর্কিত ভাবে হামলা ও বিভিন্ন প্রকার ভয়ভীতি ও প্রাণ নাশের হুমকি প্রদান করে। এসময় এলাকার মোঃ সামান আলী, মো: আব্দুল্লাহ, মো: ওয়াজেদ আলী, মো: আব্দুল মমিন সহ অনেকে আব্দুল আলীমের হুমকি-ধামকিসহ অবৈধ কর্মকান্ড প্রত্যক্ষ করে।ভুক্তভোগী বুদ্দু সরকার প্রাণ নাশের ভয়ে বিষয়টি আইনগত ব্যবস্থা গ্রহণের উদ্দেশ্যে গত ৬ জুন ২০২৪ইং তারিখে বেলকুচি থানায় হাজির হয়ে তার ভাই আব্দুল আলীম সহ ৫ জনকে বাদী করে একটি মামলা দায়ের করে। মামলার অন্য আসামীরা হলো: মো: সারোয়ার (৫৫) পিতা: মৃৃত: পাশু সরকার, মোছা: রেনু খাতুন (৪৮) স্বামী : সারোয়ার, মোছা: রেবা খাতুন (৪৫) স্বামী: আব্দুল আলিম ও মো: রকি (১৮) পিতা: আব্দুল আলিম।এদিকে আব্দুল আলীমের উল্লেখিত অবৈধ কর্মকা-ের ঘটনা সচিত্র প্রতিবেদন করে স্থানীয় সাংবাদিক মোঃ সোহরাওয়ার্দী গণমাধ্যমে সংবাদ প্রকাশ করে। সংবাদ প্রচারের জের ধরে গত ৮ই জুন ২০২৪ইং তারিখে এলাকার মবুপুর ব্রীজের পার্শে আব্দুল আলীম ও মো: সারোয়ার সহ আরো ৫/৭ জন অজ্ঞাত সন্ত্রাসী সাংবাদিক সোহরাওয়ার্দীর পথ রোধ করে অকথ্য ভাষায় গালিগালাজ করে এবং বলে, তুই এতো বড় সাহস কই পাইলি যে আমার বিরুদ্ধে সংবাদ প্রচার করিস। এরপর আব্দুল আলীমসহ তার সন্ত্রাসী বাহিনী সাংবাদিক সোহরাওয়ার্দীর উপর হামলা চালিয়ে মারপিট করতে গেলে স্থানীয় লোকজন এগিয়ে এসে সাংবাদিককে উদ্ধার করে। এসময় আব্দুল আলীমসহ সন্ত্রাসীরা সাংবাদিক সোহরাওয়ার্দীকে নানা প্রকার ভয়ভীতি ও প্রাণনাশের হুমকি দিয়ে ঘটনাস্থল ত্যাগ করে। উক্ত ঘটনায় সাংবাদিক সোহরাওয়ার্দী গত ৯ জুন ২০২৪ইং তারিখে আব্দুল আলীম ও মো: সারোয়ার সহ অজ্ঞাত ৫/৭ জনের বিরুদ্ধে বেলকুচি থানায় একটি জিডি করেন, জিডি নং-৫২৪।উল্লেখ্য: আব্দুল আলীম উক্ত এলাকায় একজন চিহ্নিত সুদের কারবারি ও মাদক ব্যবসায়ী বলে এলাকাবাসীর অভিযোগ রয়েছে। সুদের টাকা কেউ দিতে না পারলে তাকে ধরে বেধড়ক মারপিট করে এবং বাড়ি ঘরের জিনিসপত্র সহ গরু-ছাগল, জায়গা-জমি বিক্রি করে সুদের টাকা আদায় করে বলে অভিযোগ পাওয়া গেছে। আব্দুল আলীমের কাছ থেকে সুদের উপর টাকা নিয়ে এলাকার অনেক মানুষ সর্বশান্ত হয়েছে। আইনশৃংখলা বাহিনীর চোখ ফাকি দিয়ে অবৈধ ভাবে চলাচ্ছে তার সুদের রমরমা ব্যবসা।
অপর দিকে তার স্ত্রী বিগত সময়ে অস্ত্রসহ র‌্যাবের কাছে ধরা পড়ে। যা বিভিন্ন পত্রিকায় প্রকাশিত হয়েছে। গত ২৯ সেপ্টেম্বর ২০১৮ইং তারিখ দিবাগত রাতে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার ধুলদিয়ার গ্রামে র‌্যাব-১২ অভিযান চালিয়ে আব্দুল আলীমের নিজ বাড়ি থেকে তার স্ত্রী রেবা খাতুনকে আটক করে। এ সময় তার কাছ থেকে একটি শুটার গান ও দুই রাউন্ড গুলি জব্দ করা হয়। এ ঘটনায় তার বিরুদ্ধে বেলকুচি থানায় মামলা রয়েছে। ঘটনার পরের দিন বিকেলে সংবাদ বিজ্ঞপ্তিতে এতথ্য নিশ্চিত করেছেন র‌্যাব-১২ সিরাজগঞ্জ ক্যাম্পের কমান্ডার মো. সাকিবুল ইসলাম খান।
কুখ্যাত সুদ কারবারি, মাদক ব্যবাসায়ী ও অবৈধ অস্ত্র ব্যবসায়ী আব্দুল আলীম ও তার স্ত্রী রেবা খাতুনের নানা অপকর্মে অতিষ্ট এলাকার সাধারণ জনগণ। তাদেরকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করেছেন এলাকাবাসী।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ - সিরাজগঞ্জ নিউজ

আপনার জন্য নির্বাচিত

তাড়াশে মেম্বারের বিরুদ্ধে গৃহবধূকে উত্ত্যক্ত করার অভিযোগ

শৈলকুপায় সামাজিক দ্বন্দে ২৫ বিঘা জমির ফসল কেটে দিল দুর্বৃত্তরা

কাজিপুর খাদ্য গুদামে অভ্যন্তরীণ বোরো-ধান চাউল সংগ্রহের উদ্বোধন

পাথরঘাটায় ১কেজি ১০০ গ্রাম গাঁজাসহ আটক ১

নড়াইলে বিদ্যুৎস্পৃষ্টে হনুমানের মৃত্যু

সিরাজগঞ্জ যমুনা নদী হতে অবৈধ জাল ও জাটকা মাছ জব্দ জাল পুড়িয়ে ধ্বংস ।

জনশুমারি : রাজবাড়ী জেলায় পুরুষের চেয়ে নারীর সংখ্যা সাড়ে ২৫ হাজার বেশি   

টাকা দিতে চায়নি বার্সা, মেসি পেয়েছিলেন রিয়ালে যোগ দেওয়ার প্রস্তাব

নওগাঁর চন্ডিপুর ইউনিয়নের মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দিলেন সংসদ সদস্য ব্যারিষ্টার নিজামউদ্দিন জলিল জন

জামালপুরে বন্যা পরিস্থিতি অপরিবর্তিত