১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় দুপুর ২:৫৩ মিনিট
  1. অপরাধ
  2. অর্থ ও বাণিজ্য
  3. আড়াইহাজার
  4. আদালতপাড়া
  5. আন্তর্জাতিক
  6. আর্কাইভ
  7. ঈদ আড্ডা
  8. ঈদ আনন্দ
  9. কুষ্টিয়া
  10. কৃষি
  11. খুলনা
  12. খেলাধুলা
  13. চট্রগ্রাম
  14. চাকরি
  15. জনদূর্ভোগ
 

রায়গঞ্জে ভূঁইয়াগাঁতী বাসস্ট্যান্ড দখল করে অবৈধ দোকানপাট ও সিএনটি স্ট্যান্ড

প্রতিবেদক
joysagortv
এপ্রিল ২১, ২০২৪ ৩:২৪ পূর্বাহ্ণ

চরম ভোগান্তিতে পথচারীরা

রায়গঞ্জ (সিরাজগঞ্জ) প্রতিনিধি:
সিরাজগঞ্জের রায়গঞ্জে ভূঁইয়াগাতী বাসস্ট্যান্ড এলাকায় ফুটপাত দখল করে অবৈধ দোকানপাট ও সিএনজি স্ট্যান্ড নির্মাণ করায় চরম ভোগান্তিতে পড়েছে পথচারীরা। সম্প্রতি জনসাধারণের চলাচলের সুবিধার্থে একাধিক বার ভূঁইয়াগাঁতী বাসস্ট্যান্ড এলাকায় ফুটপাত দখল করে অবৈধ দোকানপাট ও সড়কের অর্ধেকজুড়ে তিন চাকার যানের স্ট্যান্ড উচ্ছেদ করা হয়। কিন্তু এক সপ্তাহ না পেরোতেই ফের বেদখল হয়ে গেছে ফুটপাত। এতে চলাচলে ফের চরম ভোগান্তিতে পড়েছেন পথচারীরা। ঈদুল ফিতরের আগে ফুটপাতের অবৈধ স্থাপনা উচ্ছেদসহ দোকানপাট ও মালামাল সরিয়ে নেয়ার নির্দেশনা দেন কর্তৃপক্ষ। সে সময় অবৈধ দোকানপাট ও মালামাল অন্যত্র সরিয়ে নিলেও কিছুদিন পর ফের ফুটপাত তাদের দখলে নেয় অবৈধ দখলদাররা। এতে চলাচলে চরম ভোগান্তিতে পড়েন সাধারণ পথচারীরা। এর ফলে প্রতিনিয়তই ঘটছে দুর্ঘটনা।
শনিবার সকালে বাসস্ট্যান্ড এলাকায় সরেজমিনে দেখা যায়, বাসস্ট্যান্ড এলাকায় পথচারীদের চলাচলের
জন্য নির্মিত ফুটপাতে ভ্যান, ট্রলি, ফ্লেক্সিলোড, ফল ও পান-সিগারেটের দোকান বসিয়ে ফুটপাত দখলে রেখেছে শতাধিক হকার। এছাড়াও ফুটপাতের অধিকাংশ জায়গা সিএনজি চালকরা দখল করে রাখায় পথচারীদের চলাচলে বিঘœ ঘটাচ্ছেন তারা। এতে পথচারীদের চলাচলে যেমন অসুবিধা হচ্ছে, তেমনি বায়ু দূষণের কারণে দূষিত হচ্ছে পরিবেশ।
পথচারী ফজলুল হক ও লিটন মিয়ার সঙ্গে কথা হয় এই প্রতিবেদকের। তারা জানান, ফুটপাতের অধিকাংশ জায়গা গুলো অবৈধ দোকান ও সিএনজি মালিকরা দখল করে রেখেছে। এতে আমাদের চলাচলে খুবই অসুবিধা হয়। পথচারীদের চলাচলের সুবিধার্থে দ্রুত ফুটপাত দখলমুক্ত করার দাবি জানান তারা। এ বিষয়ে হাটিকুমরুল হাইওয়ে থানার অফিসার ইনচার্জ আবু ওয়াদুদ এর কাছে জানতে চাইলে তিনি বলেন, ফুটপাতের অবৈধ দখলদারদের কারণে বাসস্ট্যান্ডের যানবাহনগুলো এলোমেলো অবস্থায় থাকে। ফুটপাত অবৈধভাবে বেদখল হওয়ার ফলে এসব যানবাহন নিয়ন্ত্রণে ট্রাফিক বিভাগের অনেক সমস্যা হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নাহিদ হাসান খানের কাছে জানতে চাইলে তিনি বলেন, ফুটপাতে অবৈধ দোকানপাট ও সিএনজি স্ট্যান্ড বসানোর কোনো সুযোগ নেই। ফুটপাত দখলমুক্ত রাখতে নিয়মিত আমাদের অভিযান চলে। কেউ ফুটপাত দখল করে অবৈধভাবে দোকানপাট ও সিএনজি স্ট্যান্ড করলে তাদের উচ্ছেদসহ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ - সিরাজগঞ্জ নিউজ

আপনার জন্য নির্বাচিত

র‌্যাব-১২,সিরাজগঞ্জ এর অভিযানে সিরাজগঞ্জ জেলার বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানা এলাকা হতে ১৯০ বোতল ফেন্সিডিলসহ ০৩ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার, বাস জব্দ

তদন্তের অগ্রগতি না হওয়ায় সাংবাদিকদের নিরাপত্তা হুমকিতে

রংপুর বিভাগের ১৯ উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানের শপথগ্রহণ অনুষ্ঠিত

সিরাজগঞ্জে বিশ্ব মৌমাছি দিবস উদযাপন উপলক্ষ্যে র‌্যালি প্রদর্শন ও কর্মশালা

ফরিদপুর-৪ আসনের সাংসদ নিক্সন চৌধুরীর বিরুদ্ধে অভিযোগ এনে কাঁদলেন চেয়ারম্যান প্রার্থী

৩৫০ বোতল ফেন্সিডিলসহ ৩ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার, ১টি পিকআপ জব্দ।

‘সাইবার সন্ত্রাস ও হামলা আরও বাড়বে’

ডোমারে র‍্যাবের অভিযানে মাদক সহ একজন গ্রেপ্তার

ডোমারে ’বিশ্ব যক্ষ্মা দিবস’ পালিত ।

নবাগত সিরাজগঞ্জ জেলা প্রাথমিক শিক্ষা অফিসার-হারুনর রশিদ কে ফু‌লেল শু‌ভেচ্ছা প্রদান।