২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় সকাল ৯:৫৪ মিনিট
  1. অপরাধ
  2. অর্থ ও বাণিজ্য
  3. আড়াইহাজার
  4. আদালতপাড়া
  5. আন্তর্জাতিক
  6. আর্কাইভ
  7. ঈদ আড্ডা
  8. ঈদ আনন্দ
  9. কুমিল্লা
  10. কুষ্টিয়া
  11. কৃষি
  12. খুলনা
  13. খেলাধুলা
  14. চট্রগ্রাম
  15. চাকরি
 

সড়ক পরিবহন আইন ২০১৮ সংশোধন করতে হবে -শ্রমিক নেতা মনিরুজ্জামান লিটন

প্রতিবেদক
joysagortv
মে ৩, ২০২৪ ৮:৪৩ পূর্বাহ্ণ

আশরাফুল ইসলাম জয়:
সড়ক পরিবহন আইন ২০১৮ অবিলম্বে সংসদে উপস্থাপন করে সংশোধন করার অনুরোধ জানিয়েছে সিরাজগঞ্জ জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান লিটন।
বুধবার (১ মে) সকাল ১০ টায় মহান মে দিবস উপলক্ষে শহিদ এম.মনসুর অডিটোরিয়ামে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। তিনি আরো বলেন, দিনশেষে আমরাও রক্তের মাংসে গড়া একজন মানুষ আমাদের কোন শ্রমিক ড্রাইভার চায় না যে একজন মানুষকে গাড়ির চাকার পৃ?ষ্ঠে ফেলে মেরে ফেলি। অনেক সময় গাড়ির ত্রুটি কারণে সড়ক দুর্ঘটনা হয় এই দায় ভার নিশ্চয়ই আমাদের না। তা হলে কেন সড়ক দুর্ঘটনায় নিহত বা আঘাতপ্রাপ্ত হয়ে মৃত্যুবরণ করলে ভুক্তভোগীর পরিবারকে ক্ষতিপূরণ হিসেবে গা?ড়ির চালকে পাঁচ লাখ টাকা জরিমানা দিতে হবে। আর দুর্ঘটনায় গুরুত্বপূর্ণ অঙ্গহানি হলে ভুক্তভোগীকে তিন লাখ টাকা জরিমানার বিধান রেখেছে সড়ক পরিবহন আইন-২০১৮ বিধিমালা।
আমাদের যদি কোন গাড়ি চালকদের এককালিন ৫ লক্ষ অথবা তিন লক্ষ টাকা থাকত তাহলে আমার মনে হয় না আমারা কেউ গাড়ি চালাতে আসতাম। আপনারা জানেন না একজন গাড়ি চালকের অনেক সময় ২০ থেকে ২২ ঘন্টা গাড়ি চালাতে হয়। দিনশেষে একজন শ্রমিক বা একজন মানুষ ৮ ঘন্টা চাকরী করে যে বেতন পায়
আমরা ২০ থেকে ২২ ঘন্টা কাজ করে একই বেতন পাই। তাহলে আমাদের উপরে কেন এই কালো আইন পাস করা হবে। কর্তৃপক্ষের কাছে অনুরোধ খুব দ্রুতই ২০১৮ সালের কালো আইন সংসদে উপস্থাপন করে সংশোধন করার অনুরোধ জানান।

এসময় অনুষ্ঠা?নে সিরাজগঞ্জ-২ (সদর-কামারখন্দ) আসনের জাতীয় সংসদ সদস্য ড. জান্নাত আরা হেনরী জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান। অতিরিক্ত পুলিশ সুপার ( ক্রাইম এন্ড অপস) মোহাম্মদ হান্নান মিয়া, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক গণপতি রায়, জেলা আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা অ্যাডভোকেট কে. এম. হোসেন আলী হাসান, সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ আব্দুস সামাদ তালুকদার , জেলা পরিষদ চেয়ারম্যান মোঃ শামীম তালুকদার লাবু, সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ মনোয়ার হোসেন, জাতীয় শ্রমিকলীগ সিরাজগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক আব্দুল কাদের চাঁন সহ বিভিন্ন শ্রমিক সংগঠন ইউনিয়নের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ - সিরাজগঞ্জ নিউজ

আপনার জন্য নির্বাচিত

চৌহালীতে জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা দিলেন উপজেলা প্রশাসন

বেলকুচি উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্দ পেলেন যারা

আনোয়ার গ্রুপে চাকরির সুযোগ, অফিস ঢাকায়

সিরাজগঞ্জে বোতলজাত পানি ও খাবার স্যালাইন বিতরণ করলেন জেলা পরিষদ চেয়ারম্যান শামীম তালুকদার লাবু

অমর একুশে বইমেলা শুরু কাল

নওগাঁর চন্ডিপুর ইউনিয়নের মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দিলেন সংসদ সদস্য ব্যারিষ্টার নিজামউদ্দিন জলিল জন

সলঙ্গায় অবৈধ কুতুবের চর মৎস্য আড়ৎ বন্ধে ও অবৈধভাবে দখলকৃত জায়গা উদ্ধারে সংবাদ সম্মেলন ও মানববন্ধন

সিরাজগঞ্জ ট্রাফিক পুলিশের বিশেষ অভিযানে শতাধিক ফিটনেসবিহীন গাড়ি আটক 

স্মার্টফোন দীর্ঘদিন ভালো রাখতে চাইলে যা করবেন

রতনকান্দিতে ইছামতি নদী হতে বাংলা ড্রেজার দিয়ে বালু উত্তোলন বন্ধের দাবী এলাকাবাসির ।