১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় সকাল ১০:২৪ মিনিট
  1. অপরাধ
  2. অর্থ ও বাণিজ্য
  3. আড়াইহাজার
  4. আদালতপাড়া
  5. আন্তর্জাতিক
  6. আর্কাইভ
  7. ঈদ আড্ডা
  8. ঈদ আনন্দ
  9. কুমিল্লা
  10. কুষ্টিয়া
  11. কৃষি
  12. খুলনা
  13. খেলাধুলা
  14. চট্রগ্রাম
  15. চাকরি
 

সিরাজগঞ্জে আওয়ামীলীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী ‘প্লাটিনাম জয়ন্তী’ উদযাপন

প্রতিবেদক
joysagortv
জুন ২৪, ২০২৪ ৮:২৮ পূর্বাহ্ণ

স্টাফ রিপোর্টার:
মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে দেশের স্বাধীনতা অর্জনে নেতৃত্বদানকারী দল দেশের বৃহত্তম ও সর্ব প্রাচীন ঐতিহ্যবাহী রাজনৈতিক প্রতিষ্ঠান বাংলাদেশ আওয়ামীলীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে ‘প্লাটিনাম জয়ন্তী’ উদযাপন করা হয়।
সিরাজগঞ্জে উৎসবমুখর পরিবেশের মাধ্যমে র‌্যালি ও শোভাযাত্রায় জাতীয় ও দলীয় পতাকা, ব্যানার-ফেস্টুন ও ঘোড়ার গাড়ি নিয়ে, বাদক দলের ব্যান্ড পার্টি বাজিয়ে বঙ্গমাতা সম্মিলিত সাংস্কৃতিক জোটের ভ্রাম্যমাণ সংগীত পরিবেশনায় মাধ্যমে ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী প্লাটিনাম জয়ন্তী পালন করা হয়। সিরাজগঞ্জ জেলা আওয়ামীলীগের আয়োজনে রোববার (২৩জুন-২০২৪খ্রীঃ) সকালে সিরাজগঞ্জ শহরের এস.এস. রোড়স্থ জেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে সকালে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, মাওলানা আব্দুল হামিদ খান ভাসানী, হোসেন শহীদ সোহরাওয়ার্দী, অ্যাডভোকেট শামসুল হক, মাওলানা আব্দুল রশীদ তর্কবাগীশ সহ জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। এরপর সকাল ১০ টায়
জেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয় হতে বর্নাঢ্য র?্যলি ও শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এবং র?্যালি ও শোভাযাত্রার নেতৃত্ব দেন, সিরাজগঞ্জ-২ (সদর- কামারখন্দ) জাতীয় সংসদ সদস্য ড. জান্নাত আরা তালুকদার হেনরী।
আওয়ামীলীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে ‘প্লাটিনাম জয়ন্তী’ উদযাপনের জন্য স্বাগত জানান এবং র?্যালি ও শোভাযাত্রায় অংশ গ্রহণ করেন, সিরাজগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব অ্যাডভোকেট কে.এম. হোসেন আলী হাসান, এবং সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ আব্দুস সামাদ তালুকদার আহবান ও উপস্থিতিতে আরোও উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব আবু ইউসুফ সূর্য, বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব ইসহাক আলী, ফিরোজ ভূইয়া,সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব দানিউল হক দানী, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ রিয়াজ উদ্দিন সহ জেলা আওয়ামী লীগের অন্যান্য নেতৃবৃন্দ এবং তার বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীরা, সদর উপজেলা, পৌর , ওয়ার্ড ও ইউনিয়ন আওয়ামীলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত সাড়ে সাত দশক ধরে আওয়ামীলীগের পথচলা গৌরবোজ্জ্বল। দীর্ঘ এই পথচলার সংগঠনটি বাঙালি জাতির অধিকার ও গনতন্ত্র প্রতিষ্ঠার সংগ্রামে সকল প্রতিবন্ধকতার জয় করে সফলতার মুকুটে সংযুক্ত করেছে একের পর এক পালক। পৃথিবীর খুব কম সংগঠন আছে যারা ধারাবাহিক সাফল্য নিয়ে ৭৫ তম প্রতিষ্ঠা উদযাপন করার সৌভাগ্য অর্জন করেছে। অনুরূপভাবে গৌরব, সাফল্য ও অর্জনের সঙ্গে আওয়ামীলীগ তার প্রতিষ্ঠার রজতজয়ন্তী ও সুবর্ণ জয়ন্তী পালনের বিরল সৌভাগ্যের অধিকারী। ১৯৪৯খ্রীঃ ২৩ জুন পুরনো ঢাকার ঐতিহ্যবাহী রোজগার্ডেনে পূর্ব পাকিস্তান আওয়ামী মুসলিম লীগ প্রতিষ্ঠার মধ্যে দিয়ে এই রাজনৈতিক দলটি প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠার সময় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কারাগারে আটক ছিলেন। তাকে যুগ্ম-সাধারণ সম্পাদক করা হয়। কেন্দ্রীয়ভাবে নিখিল পাকিস্তান আওয়ামী মুসলিম লীগ করা হলেও পরবর্তী সময়ে অসাম্প্রদায়িক রাজনৈতিক আদর্শের অধিকতর প্রতিফলন ঘটনাের জন্য এর নাম ‘ আওয়ামীলীগ’ করা হয় । ১৯৫৪ সালের নির্বাচনে বিজয়ের পর ১৯৫৫ সালে অনুষ্ঠিত আওয়ামী মুসলিম লীগের কাউন্সিলে দলের নাম থেকে মুসলিম শব্দটি বাদ দেওয়া হয়। আর ‘পূর্ব পাকিস্তান’ শব্দ দুইটি বাদ পড়ে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের সময় থেকে। বাংলাদেশে স্বাধীনতা ঘোষণা করার পর থেকে প্রবাসী সরকারের সব কাগজপত্রে বাংলাদেশ আওয়ামীলীগের নাম ব্যবহার করা হয়। ১৯৭০ সাল থেকে এই দলের নির্বাচনী প্রতিক ‘নৌকা ‘। পরবর্তী সময়ে দেশের অন্যতম প্রাচীন এই সংগঠনটি বাংলাদেশের স্বাধীনতা ও মুক্তিযুদ্ধসহ প্রতিটি গণতান্ত্রিক, রাজনৈতিক ও সামাজিক আন্দোলনে নেতৃত্ব দিয়ে গণমানুষের সংগঠন পরিণত হয়।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ - সিরাজগঞ্জ নিউজ

আপনার জন্য নির্বাচিত

সিরাজগঞ্জে চার শত ফেন্সডিলসহ ৩ জন মাদক ব্যবসায়ী আটক

জমকালো আয়োজনে অনুষ্ঠিত হলো ‘আইসিটি স্পেশাল কেয়ার’রে এইচএসসি-২৪ বিদায় সংবর্ধনা অনুষ্ঠান

সিরাজগ‌ঞ্জে রিক্সা ও ভ্যান শ্রমিকদের মা‌ঝে নগদ অর্থ বিতরণ

রায়গঞ্জে পুকুর খননের নামে তিন ফসলি জমির মাটি যাচ্ছে অবৈধ ইট ভাটায় ॥ নিরব প্রশাসন

কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তুলছে সরকার : প্রধানমন্ত্রী

বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন ১০ টি পদে মোট ৪২ জনকে নিয়োগ দেবে

ধর্মমন্ত্রীর সঙ্গে দেখা করতে এসে পিস্তলসহ আটক-২

বিপুল পরিমাণ অবৈধ বিদেশি সিগারেট আটক করল রংপুর ভ্যাট 

কাজিপুর উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী হলেন যারা

ডোমার পৌর কাঁচাবাজারে অভিযান ও জরিমানা ।