৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় সকাল ৭:৫৯ মিনিট
  1. অপরাধ
  2. অর্থ ও বাণিজ্য
  3. আড়াইহাজার
  4. আদালতপাড়া
  5. আন্তর্জাতিক
  6. আর্কাইভ
  7. ঈদ আড্ডা
  8. ঈদ আনন্দ
  9. কক্সবাজার
  10. কুমিল্লা
  11. কুষ্টিয়া
  12. কৃষি
  13. খুলনা
  14. খেলাধুলা
  15. চট্রগ্রাম
 

সিরাজগঞ্জে আন্তর্জাতিক নার্সেস দিবস উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালী প্রদর্শন ও আলোচনা সভা অনুষ্ঠিত

প্রতিবেদক
joysagortv
মে ১৩, ২০২৪ ৪:২৮ পূর্বাহ্ণ

স্টাফ রিপোর্টার:
“স্বাস্থ্য ব্যবস্থাপনায় শক্তিশালী নার্স নেতৃত্বের বিকল্প নেই— এই শ্লোগান নিয়ে আন্তর্জাতিক নার্স দিবস আধুনিক নার্সিং পেশার রূপকার ফ্লোরেন্স নাইটিঙ্গেলের জন্মদিন উপলক্ষ্যে প্রতিবছর সারা বিশ্বব্যাপী ন্যায় সিরাজগঞ্জে আন্তর্জাতিক নার্সেস দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী প্রদর্শন, কেক কর্তন, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান করা হয়। রবিবার (১২ মে ২০২৪) সকাল ১০ টায় নাসিং ইনস্টিটিউট সিরাজগঞ্জের আয়োজনে সিরাজগঞ্জ শহরে প্রধান প্রধান সড়কে বর্ণাঢ্য র‌্যালী প্রদক্ষিণ করে নাসিং ইনস্টিটিউটে এসে শেষ হয়। এর আগে বর্ণাঢ্য র‌্যালি উদ্বোধন করেন, নাসিং ইনস্টিটিউট সিরাজগঞ্জের সভাপতি রেহানা খাতুন।
পরে আন্তর্জাতিক নার্সেস দিবস উপলক্ষ্যে এক আলোচনা সভা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, নাসিং ইন্সট্রাক্টর ইনচার্জ ও অনুষ্ঠানের সভাপতি রেহানা খাতুন-এর সভাপতিত্বে অনুষ্ঠানে ভার্চুয়ালে যুক্ত থেকে প্রধান অতিথি সিরাজগঞ্জ-২ (সদর- কামারখন্দ) আসনের জাতীয় সংসদ সদস্য ড. জান্নাত আরা তালুকদার হেনরী এসময়ে তার বক্তব্য বলেন, সেবার মাধ্যমে ফ্লোরেন্স নাইটিঙ্গেল সারা বিশ্বে নার্সদের আদর্শে পরিণত হয়েছিলেন। তাই সেবার মানসিকতা নিয়ে কাজ করতে হবে। শিক্ষার্থীদের দিবসটি শুধু উদ্?যাপনের মধ্যে সীমাবদ্ধ না রেখে সততা, নিষ্ঠা ও নিজেদের সেবার মানকে আরো উন্নতো করতে হবে। মানুষ অসুস্থ হলে আগে ডাক্তার চাইতে বেশী সেবা দিয়ে থাকে একজন নার্স তাই এই পেশাকে সন্মানের জায়গায় রেখে মানবতায় কাজ করতে হবে। তাহলেই একজন প্রকৃত সেবাদানে প্রকৃত ভাবে ভালো মানুষ হতে সক্ষম হবে। নার্সেস দিবস সফল হোক এই প্রত্যাশা রাখছি।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতাফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালের তত্বাবধায়ক ডাঃ রতন কুমার রায়।
২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালের সেবা তত্বাবধায়ক মোছাঃ লাভলী ইয়াসমিন, জেলা পাবলিক হেলথ নার্স সিভিল সার্জন কার্যালয় রেখা রাণী দে, স্বাধীনতা নার্সেস পরিষদের সিরাজগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক ও নাসিং ইনস্টিটিউটের ইন্সট্রাক্টর মমতাজ মহল, স্বাধীনতা নার্সেস পরিষদের সাংগঠনিক সম্পাদক ও নাসিং ইনস্টিটিউটের নাসিং ইন্সট্রাক্টর নাজমা ইয়াসমিন, ও রিনা সুলতানা, ফাতেমা খাতুন, মরিয়ম বেগম মুক্তি, হামিদা খাতুন, নারজিনা খাতুন, বিনতা অধিকারী, সুরাইয়া বানু প্রমুখএ অনুঠানটি সঞ্চালনা করেন, ডিপ্লোমা ইন মিডওয়াইফারী তৃতীয় বর্ষের ছাএী মনিরা খাতুন, ডিপ্লোমা ইন নাসিং দ্বিতীয় বর্ষের ছাএী পূজা রাণী সরকার।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ - সিরাজগঞ্জ নিউজ

আপনার জন্য নির্বাচিত

সিরাজগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে তীব্র গরমে পথচারিদের মাঝে শরবত বিতরন

সিরাজগঞ্জে আর্থিক অনুদানের চেক ও নতুন ভাতা বহি বিতরণ

রাজশাহী সিটি করপোরেশন প্রশাসকের দায়িত্ব গ্রহণ করলেন ড. হুমায়ূন কবীর

কাজিপুরে কৃষক লীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে কারিগরি শিক্ষার ভূমিকা র্শীষক সেমিনার অনুষ্ঠিত

আওয়ামীলীগ সরকারের আমলে শিক্ষা ব্যবস্থায় আমূল পরিবর্তন এসেছে -আব্দুস সালাম মূর্শেদী এমপি

ফরিদপুরের বোয়ালমারীতে নার্সের অবহেলায় শিশুর মৃত্যু

পাংশাতে ট্রাফিকের কাজ করছে বিএনসিসি রেড ক্রিসেন্ট, স্কাউটস ও সাধারণ শিক্ষার্থীরা

সিরাজগঞ্জে অধ্যক্ষ আশরাফুল ইসলামের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

শান্তি শৃংখলা বজায় রক্ষার স্বার্থে উল্লাপাড়ার বড়হর ইউনিয়ন বিএনপির উদ্যোগে মতবিনিময় সভা