২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় সকাল ৮:২৭ মিনিট
  1. অপরাধ
  2. অর্থ ও বাণিজ্য
  3. আড়াইহাজার
  4. আদালতপাড়া
  5. আন্তর্জাতিক
  6. আর্কাইভ
  7. ঈদ আড্ডা
  8. ঈদ আনন্দ
  9. কুমিল্লা
  10. কুষ্টিয়া
  11. কৃষি
  12. খুলনা
  13. খেলাধুলা
  14. চট্রগ্রাম
  15. চাকরি
 

সিরাজগঞ্জে আন্তর্জাতিক নার্সেস দিবস উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালী প্রদর্শন ও আলোচনা সভা অনুষ্ঠিত

প্রতিবেদক
joysagortv
মে ১৩, ২০২৪ ৪:২৮ পূর্বাহ্ণ

স্টাফ রিপোর্টার:
“স্বাস্থ্য ব্যবস্থাপনায় শক্তিশালী নার্স নেতৃত্বের বিকল্প নেই— এই শ্লোগান নিয়ে আন্তর্জাতিক নার্স দিবস আধুনিক নার্সিং পেশার রূপকার ফ্লোরেন্স নাইটিঙ্গেলের জন্মদিন উপলক্ষ্যে প্রতিবছর সারা বিশ্বব্যাপী ন্যায় সিরাজগঞ্জে আন্তর্জাতিক নার্সেস দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী প্রদর্শন, কেক কর্তন, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান করা হয়। রবিবার (১২ মে ২০২৪) সকাল ১০ টায় নাসিং ইনস্টিটিউট সিরাজগঞ্জের আয়োজনে সিরাজগঞ্জ শহরে প্রধান প্রধান সড়কে বর্ণাঢ্য র‌্যালী প্রদক্ষিণ করে নাসিং ইনস্টিটিউটে এসে শেষ হয়। এর আগে বর্ণাঢ্য র‌্যালি উদ্বোধন করেন, নাসিং ইনস্টিটিউট সিরাজগঞ্জের সভাপতি রেহানা খাতুন।
পরে আন্তর্জাতিক নার্সেস দিবস উপলক্ষ্যে এক আলোচনা সভা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, নাসিং ইন্সট্রাক্টর ইনচার্জ ও অনুষ্ঠানের সভাপতি রেহানা খাতুন-এর সভাপতিত্বে অনুষ্ঠানে ভার্চুয়ালে যুক্ত থেকে প্রধান অতিথি সিরাজগঞ্জ-২ (সদর- কামারখন্দ) আসনের জাতীয় সংসদ সদস্য ড. জান্নাত আরা তালুকদার হেনরী এসময়ে তার বক্তব্য বলেন, সেবার মাধ্যমে ফ্লোরেন্স নাইটিঙ্গেল সারা বিশ্বে নার্সদের আদর্শে পরিণত হয়েছিলেন। তাই সেবার মানসিকতা নিয়ে কাজ করতে হবে। শিক্ষার্থীদের দিবসটি শুধু উদ্?যাপনের মধ্যে সীমাবদ্ধ না রেখে সততা, নিষ্ঠা ও নিজেদের সেবার মানকে আরো উন্নতো করতে হবে। মানুষ অসুস্থ হলে আগে ডাক্তার চাইতে বেশী সেবা দিয়ে থাকে একজন নার্স তাই এই পেশাকে সন্মানের জায়গায় রেখে মানবতায় কাজ করতে হবে। তাহলেই একজন প্রকৃত সেবাদানে প্রকৃত ভাবে ভালো মানুষ হতে সক্ষম হবে। নার্সেস দিবস সফল হোক এই প্রত্যাশা রাখছি।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতাফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালের তত্বাবধায়ক ডাঃ রতন কুমার রায়।
২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালের সেবা তত্বাবধায়ক মোছাঃ লাভলী ইয়াসমিন, জেলা পাবলিক হেলথ নার্স সিভিল সার্জন কার্যালয় রেখা রাণী দে, স্বাধীনতা নার্সেস পরিষদের সিরাজগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক ও নাসিং ইনস্টিটিউটের ইন্সট্রাক্টর মমতাজ মহল, স্বাধীনতা নার্সেস পরিষদের সাংগঠনিক সম্পাদক ও নাসিং ইনস্টিটিউটের নাসিং ইন্সট্রাক্টর নাজমা ইয়াসমিন, ও রিনা সুলতানা, ফাতেমা খাতুন, মরিয়ম বেগম মুক্তি, হামিদা খাতুন, নারজিনা খাতুন, বিনতা অধিকারী, সুরাইয়া বানু প্রমুখএ অনুঠানটি সঞ্চালনা করেন, ডিপ্লোমা ইন মিডওয়াইফারী তৃতীয় বর্ষের ছাএী মনিরা খাতুন, ডিপ্লোমা ইন নাসিং দ্বিতীয় বর্ষের ছাএী পূজা রাণী সরকার।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ - সিরাজগঞ্জ নিউজ

আপনার জন্য নির্বাচিত

সিরাজগঞ্জে কর্মকর্তাকে ৩৫% ট্যাক্স না দিয়ে সম্মানি ভাতা উত্তোলন করতে পারে না স্বাস্থ্যকর্মীরা

বিরামপুরে পুলিশ প্রশাসনের নিরাপত্তা জোরদার, জানালেন ওসি সুব্রত কুমার সরকার

শাহজাদপুর উপজেলা যুবলীগের সভাপতি পদপ্রার্থী হলেন সবুজুল ইসলাম

ডোমারের পানাতিপাড়া দারুল কোরআন মহিলা মাদ্রাসার ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠিতডোমারের পানাতিপাড়া দারুল কোরআন মহিলা মাদ্রাসার ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠিত।

ধুনটে মাটি ব্যবসায়ীর ৩ মাসের কারাদ-

বেলকুচিতে ১৭ মার্চ  বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত। 

পীরগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে বেসরকারিভাবে নির্বাচিত ফলাফল

এমপি আনার হত্যাকান্ড: গ্যাস বাবুকে নিয়ে ঝিনাইদহে মোবাইল ফোন উদ্ধার অভিযান চালাবে ডিবি

কামারখন্দে ইউএনও’র সিদ্ধান্ত উপেক্ষা চলছে ফুটপাত দখল করে বেচাকেনা

ফরিদপুরে দুইটি বাড়ি ডাকাতির ঘটনায় আন্তঃজেলা ৬ ডাকাত দলের সদস্য গ্রেফতার