২৬শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় সন্ধ্যা ৭:০১ মিনিট
  1. অপরাধ
  2. অর্থ ও বাণিজ্য
  3. আড়াইহাজার
  4. আদালতপাড়া
  5. আন্তর্জাতিক
  6. আর্কাইভ
  7. ঈদ আড্ডা
  8. ঈদ আনন্দ
  9. কুমিল্লা
  10. কুষ্টিয়া
  11. কৃষি
  12. খুলনা
  13. খেলাধুলা
  14. চট্রগ্রাম
  15. চাকরি
 

সিরাজগঞ্জে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত

প্রতিবেদক
joysagortv
এপ্রিল ১৮, ২০২৪ ৪:২৭ পূর্বাহ্ণ

স্টাফ রিপোর্টার:
সিরাজগঞ্জে যথাযোগ্য মর্যাদায় ঐতিহাসিক মুজিবনগর দিবসের পটভূমি ও তাৎপর্যের উপর ভিত্তি করে “ঐতিহাসিক মুজিবনগর দিবস ও বাংলাদেশের স্বাধীনতা” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
বুধবার (১৭ এপ্রিল ২০২৪) সকালে জেলা প্রশাসকের কার্যালয়ে শহিদ এ কে শামসুদ্দিন সম্মেলন কক্ষে সিরাজগঞ্জ জেলা প্রশাসনের আয়োজনে ঐতিহাসিক মুজিবনগর দিবস অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিরাজগঞ্জ জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ঐতিহাসিক মুজিবনগর দিবসের উপর তাৎপর্য ও দিকনির্দেশনা মূলক বক্তব্য রাখেন সিরাজগঞ্জ-২ আসনের জাতীয় সংসদ সদস্য ড. জান্নাত আরা তালুকদার হেনরী। তিনি বলেন, ঐতিহাসিক মুজিবনগর দিবসটি বাংলাদেশের স্বাধীনতা সংগ্রাম এবং মুক্তিযুদ্ধের ইতিহাসে অনন্য এক দিন। ১৯৭১ সালে মুক্তিযুদ্ধ চলাকালে এদিন মেহেরপুরের বৈদ্যনাথতলা গ্রামের আ¤্রকাননে স্বাধীন বাংলাদেশের প্রথম অস্থায়ী সরকার আনুষ্ঠানিকভাবে শপথ গ্রহণ করে। পরে এই বৈদ্যনাথতলাকেই ঐতিহাসিক মুজিবনগর নামকরণ করা হয়। বর্তমান প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। এ কাজের দল, মত নির্বিশেষে সকল শ্রেণি পেশার মানুষকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।
অনুষ্ঠানে সভাপতি জেলা প্রশাসক মীর মোহাম্মদ মোহাম্মদ মাহবুবুর রহমান তিনি তার বক্তব্য বলেন, বাঙালি জাতির শ্রেষ্ঠ অর্জন আমাদের স্বাধীনতা, স্বাধীন সার্বভৌম বাংলাদেশ। স্বাধীন বাংলাদেশের রূপকার সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বঙ্গবন্ধুর দীর্ঘ সংগ্রাম আর নেতৃত্বে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে বাঙালি পায় স্বাধীন রাষ্ট্র, আমাদের লাখো শহীদের রক্তের বিনিময়ে অর্জিত হয় লাল-সবুজের বাংলাদেশ। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭১-এর ২৬ মার্চ স্বাধীনতা ঘোষণা করেন আর বাংলাদেশ সরকারের প্রথম মন্ত্রিসভা শপথগ্রহণ করে ১৭ এপ্রিল ১৯৭১, এসবই এক ও অভিন্ন সূত্রে গাঁথা।
এসময়ে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মো. হান্নান মিয়া, অতিরিক্ত জেলা প্রশাসক( সার্বিক) গনপতিরায়, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. ইমরান হোসেন, জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এডভোকেট কে এম হোসেন আলী হাসান, সাধারণ সম্পাদক আলহাজ্ব মো. আব্দুস সামাদ তালুকদার,
জেলা প্রশাসকের কার্যালয় স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক ও উপ-সচিব মোহাম্মদ তোফাজ্জল হোসেন, প্রমুখ। এছাড়াও প্রিন্ট ও ইলেকট্রনিকস মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ - সিরাজগঞ্জ নিউজ

আপনার জন্য নির্বাচিত

জামালপুরে প্রবেশপত্র না পেয়ে দুশ্চিন্তায় ৯৬ পরীক্ষার্থী

বেলকুচিতে উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী জনপ্রিয়তায় শীর্ষে সাবেক ভিপি মীর সেরাজুল ইসলাম

নিশো-মেহজাবীনের রেকর্ড ভাঙল মামুনের নাটক

পদ নৈশপ্রহরীর, কাজ করেন কম্পিউটার অপারেটরের, খুলেছেন নিজস্ব কার্যালয়

কামারখন্দ চৌবাড়ী ইসলামিয়া উচ্চ বিদ্যালয়ের পক্ষ থেকে এমপি জান্নাত আরা হেনরীকে সংবর্ধনা প্রদান

সিরাজগঞ্জে মানবিক স্বেচ্ছাসেবী সংগঠন “”সম্মিলিত প্রয়াস”” এর উদ্যোগে পালিত হলো দোয়া ও ইফতার মাহফিল।

উল্লাপাড়া উপজেলা নির্বাচনে জনপ্রিয়তার শীর্ষে নবী নেওয়াজ খান বিনু

রাজবাড়ীর পাংশায় দেশীয় অস্ত্রসহ ডাকাত দলের ৫ সদস্য গ্রেপ্তার

রায়গঞ্জে চেক জালিয়াতি করে অর্থ আদায়ের  অভিযোগ আদালতে মামলা দায়ের

রায়গঞ্জে চেক জালিয়াতি করে অর্থ আদায়ের  অভিযোগ আদালতে মামলা দায়ের

ফরিদপুরের ভাঙ্গায় ভূমিসেবা সপ্তাহ ২০২৪ উদযাপন উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময়