১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় রাত ১০:১৭ মিনিট
  1. অপরাধ
  2. অর্থ ও বাণিজ্য
  3. আড়াইহাজার
  4. আদালতপাড়া
  5. আন্তর্জাতিক
  6. আর্কাইভ
  7. ঈদ আড্ডা
  8. ঈদ আনন্দ
  9. কুষ্টিয়া
  10. কৃষি
  11. খুলনা
  12. খেলাধুলা
  13. চট্রগ্রাম
  14. চাকরি
  15. জনদূর্ভোগ
 

সিরাজগঞ্জে কোরবানীর পশুর কাঁচা চামড়ার সুষ্ঠু ব্যবস্থাপনা, পরিবহন ও সংশ্লিষ্ট বিষয়ে সহায়তা প্রদান, নির্ধারিত মূল্যে ক্রয়-বিক্রয় লবণ নিশ্চিত করণ বিষয়ে সমন্বয় সভা

প্রতিবেদক
joysagortv
জুন ৭, ২০২৪ ৮:১৭ পূর্বাহ্ণ

আজিজুর রহমান মুন্না সিরাজগঞ্জঃ
সিরাজগঞ্জে পবিত্র ঈদ-উল-আজহা উপলক্ষ্যে কোরবানীর পশুর কাঁচা চামড়ার সুষ্ঠু ব্যবস্থাপনা, পরিবহন ও সংশ্লিষ্ট বিষয়ে সহায়তা প্রদান, নির্ধারিত মূল্যে পশুর কাঁচা চামড়া ক্রয়-বিক্রয়, লবণ নিশ্চিত করণ বিষয়ে সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। এসময়ে সমন্বয় সভায় জেলার সকল উপজেলা নির্বাহীগণ ভিডিও কনফারেন্স মাধ্যমে যুক্ত ছিলেন।
সিরাজগঞ্জ জেলা প্রশাসনের আয়োজনে, বৃহস্পতিবার (৬ জুন) বেলা সাড়ে ১১টার দিকে সিরাজগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ের শহিদ এ.কে. শামসুদ্দিন সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সমন্বয় সভার সভাপতিত্ব করেন, সুযোগ্য জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান এসময়ে তিনি তার বক্তব্যে বলেন, কোরবানি পশুর কাঁচা চামড়ার সরকারি নিধারিত মূল্যে সুষ্ঠুভাবে ক্রয়- বিক্রয় করবেন যেন বিক্রেতা ন্যায্যমূল্যে পায় কেউ যেন হয়রানির শিকার না হন। প্রতিবছরের মত এবারও কোরবানির পশুর কাঁচা চামড়া সংরক্ষণে এতিমখানাগুলোতে বিনামূল্যে লবণ দেওয়ার প্রস্তাব করা হয়েছে। চামড়ার ন্যায্যদাম নিশ্চিত করতে বাসা বা বাড়ি থেকে উপযুক্ত দামে ক্রয় করবেন ব্যবসায়ীরা সংগ্রহের পরই তা যেন পানির দরে বিক্রি না করেন বরং বেশ কিছুদিনের জন্য সংরক্ষণ করা হয়- সেজন্য এই উদ্যোগ নিতে যাচ্ছে সরকার। এতিমখানার পাশাপাশি যেসব প্রতিষ্ঠান সমাজসেবা ও শিক্ষামূলক কাজ সম্প্রসারণে কাজের জন্য এগিয়ে নিতে বিনামূল্যে চামড়া সংগ্রহ করে, তাদেরকে লবণ দেওয়ার কথা রয়েছে।
এ সমন্বয় সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) গণপতি রায়, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোছাঃ ইশরাত জাহান, জেলা তথ্য অফিসের তথ্য অফিসার হুমাইরা সুলতানা, সিরাজগঞ্জ পৌরসভার মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা, বিসিক সিরাজগঞ্জের সহকারী মহাব্যবস্থাপক জাফর বায়োজীদ বিসিক সিরাজগঞ্জের শিল্প নগরী কর্মকর্তা শ্রী জয় প্রকাশ, ভোক্তা অধিকার সিরাজগঞ্জের সহকারী পরিচালক মোঃ মাহমুদ হাসান রানা, সিরাজগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ লিমিটেডের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ ইসহাক আলী তালুকদার, চামড়া ব্যবসায়ী সমিতি সিরাজগঞ্জের সহ-সভাপতি মোঃ আনোয়ার হোসেন, সিরাজগঞ্জ বড়বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক জিন্নাহ সরদার, সজিব এন্টারপ্রাইজ এর প্রোপাইটর বিশিষ্ট চামড়া ব্যবসায়ী মোঃ নজরুল ইসলাম সহ অন্যান্যরা বক্তব্যে রাখেন।
এ সময়ে অনুষ্ঠানে পশুর কাঁচা চামড়া ক্রয়কারী ব্যবসায়ীরা, অন্যান্য ব্যবসায়ীরা, সুধীজন, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ - সিরাজগঞ্জ নিউজ

আপনার জন্য নির্বাচিত