১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় রাত ৪:৫৩ মিনিট
  1. অপরাধ
  2. অর্থ ও বাণিজ্য
  3. আড়াইহাজার
  4. আদালতপাড়া
  5. আন্তর্জাতিক
  6. আর্কাইভ
  7. ঈদ আড্ডা
  8. ঈদ আনন্দ
  9. কুষ্টিয়া
  10. কৃষি
  11. খুলনা
  12. খেলাধুলা
  13. চট্রগ্রাম
  14. চাকরি
  15. জনদূর্ভোগ
 

সিরাজগঞ্জে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ছাত্র ছাত্রীদের মাঝে  শিক্ষা উপবৃত্তি ও বাই সাইকেল বিতরণ ।

প্রতিবেদক
joysagortv
মার্চ ১২, ২০২৪ ৭:০২ অপরাহ্ণ

সিরাজগঞ্জে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ছাত্র ছাত্রীদের মাঝে  শিক্ষা উপবৃত্তি ও বাই সাইকেল বিতরণ
মো.  হোসেন আলী (ছোট্ট)  মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয় হতে ২০২৩- ২০২৪ অর্থ বৎসরে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ছাত্র ছাত্রীদের মাঝে  শিক্ষা উপবৃত্তি ও বাই সাইকেল বিতরণ অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার ( ১২ মার্চ ২০২৪) সকাল ১১ টায় উপজেলা প্রশাসন,  সিরাজগঞ্জ সদরের আয়োজনে ও বাংলাদেশ ক্ষুদ্র নৃ- -গোষ্ঠী ফেডারেশন সিরাজগঞ্জের  সহযোগিতায়  উপজেলা পরিষদ হল রুমে  ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষা উপবৃত্তি  ৭ লক্ষ ২৫ হাজার টাকা  ১৫০ জন ছাত্র -ছাত্রীদের মাঝে এবং
  ১৯ জন ছাত্রীদের মাঝে  বাই সাইকেল বিতরণ করা হয়।  অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিরাজগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার মো.  মনোয়ার হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠানে শুরুতে স্বাগত বক্তব্য রাখেন,  বাংলাদেশ ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ফেডারেশন কেন্দ্রীয় কমিটির সভাপতি সিপন চন্দ্র সিং, অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ছাত্র ছাত্রীদের মাঝে  শিক্ষা উপবৃত্তি ও বাই সাইকেল হাতে তুলেদেন সিরাজগঞ্জ সদর কামারখন্দ ২ আসনের জাতীয় সংসদ সদস্য ড. জান্নাত আরা তালুকদার হেনরী।
অনুষ্ঠানে প্রধান অতিথি  ড. জান্নাত আরা তালুকদার হেনরী এমপি  তিনি বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন সফল বাস্তবায়নের জন্যে তাঁর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন। বর্তমান সরকার ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ছেলেমেয়েরা যাতে লেখাপড়া করতে পারে এজন্যে বিশেষ বরাদ্দের মাধ্যমে নতুন বই, শিক্ষা বৃত্তি, শিক্ষা উপকরণ সহয়তা করছেন। এতে করে  আরো এগিয়ে যেতে পারবে।জননেত্রী শেখ হাসিনা দেশের ক্ষুদ্র নৃ-গোষ্ঠী আদিবাসী ছেলে মেয়েরা যাতে উচ্চ শিক্ষায় শিক্ষিত হতে পারে সে জন্য শিক্ষা বৃত্তি চালু করেছেন। আদিবাসী সন্তানরা যেন সহজে স্কুল কলেজে যেতে পারে সেজন্য বাই সাইকেল প্রদান করেছেন। প্রধান মন্ত্রী শেখ হাসিনা দেশের জনগনের ভাগ্য উন্নয়নের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তাই আমাদের সকলের উচিত ডিজিটাল বাংলাদেশ বির্নিমানে  শেখ হাসিনা অবদান সব সময় প্রয়োজন।
অনুষ্ঠানের সভাপতি উপজেলা নির্বাহী অফিসার মনোয়ার হোসেন তিনি তার বক্তব্য বলেন, অনগ্রসর জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে কার্যকর পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। এক্ষেত্রে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীকে উন্নয়নের ধারায় গতিশীল করতে বৃত্তি ও উপকরণ প্রদানের মাধ্যমে শিক্ষা সহায়তা, সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় মাসিক ভাতা এবং আবাসন সুবিধা প্রদান করা হচ্ছে।  আজ প্রধানমন্ত্রীর উপহার হিসেবে যারা বাইসাইকেল, শিক্ষা উপকরণ ও শিক্ষাবৃত্তি পাচ্ছো তারা কিন্তু কখনো কল্পনাও করোনি যে একদিন তোমরা ক্ষুদ্র নৃ-গোষ্ঠির সন্তানরাও রঙ্গিন সাইকেল চালিয়ে স্কুলে যাবে। এছাড়া যাবতীয় শিক্ষা উপকরণ ও শিক্ষাবৃত্তিও দেয়া হচ্ছে। মানবিক প্রধানমন্ত্রী চান যে, কেউ যেন কোন বৈষ্যম্যের শিকার না হয়। বঙ্গবন্ধুর এই বাংলাদেশে সকল ধর্ম ও বর্ণের সকল মানুষরা সমান অধিকার ও সুযোগ-সুবিধা পাবে।
বিশেষ অতিথি হিসেবে হিসেবে  বক্তব্য রাখেন,  সিরাজগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান   আলহাজ্ব মোহাম্মদ রিয়াজ উদ্দীন, সিরাজগঞ্জ সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এস এম নাছিম রেজা নুর দিপু, সিরাজগঞ্জ সদর উপজেলা মহিলা ভাইস  চেয়ারম্যান অধ্যাপিকা হাসনা হেনা, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মো. আনোয়ার  সাদাত,  ৮ নং কাওয়াকোলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো.  জিয়াউর রহমান জিয়া মুন্সি, প্রমুখ।
সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ - সিরাজগঞ্জ নিউজ

আপনার জন্য নির্বাচিত

ডোমারে সেমাই কারখানায় অভিযান ও জরিমানা

রায়গঞ্জের জনগুরুত্বপূর্ণ সড়কটির বেহাল দশা জনস্বার্থে পাকা করা জরুরী ।

গাবতলীতে দৈনিক যায়যায়দিনের প্রতিষ্ঠা বার্ষিকীর কেক কর্তন

রায়গঞ্জের এস, এ, এ ও কোয়ার্টার/সীড স্টোরটি চালু চান এলাকাবাসী ।

৯ ইটভাটাকে ৪৬ লাখ টাকা জরিমানা।

সবকিছু হারিয়ে এতিমের মতো একাই পড়ে আছে গভীর নলকুপটি

সিরাজগঞ্জে কোরবানীর পশুর কাঁচা চামড়ার সুষ্ঠু ব্যবস্থাপনা, পরিবহন ও সংশ্লিষ্ট বিষয়ে সহায়তা প্রদান, নির্ধারিত মূল্যে ক্রয়-বিক্রয় লবণ নিশ্চিত করণ বিষয়ে সমন্বয় সভা

কামারখন্দে ‘নিরাব সড়ক’ উদ্বোধন

রাজবাড়ীর কালুখালীতে সার্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন বিষয়ক অবহতিকরণ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত

বেলকুচিতে ইসলামী ছাত্র আন্দোলনের সম্মেলন অনুষ্ঠিত