১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় ভোর ৫:৩০ মিনিট
  1. অপরাধ
  2. অর্থ ও বাণিজ্য
  3. আড়াইহাজার
  4. আদালতপাড়া
  5. আন্তর্জাতিক
  6. আর্কাইভ
  7. ঈদ আড্ডা
  8. ঈদ আনন্দ
  9. কুষ্টিয়া
  10. কৃষি
  11. খুলনা
  12. খেলাধুলা
  13. চট্রগ্রাম
  14. চাকরি
  15. জনদূর্ভোগ
 

সিরাজগঞ্জে তেলজাতীয় ফসলের উৎপাদনে সেরা ৫ জন কৃষককে পুরস্কার প্রদান

প্রতিবেদক
joysagortv
মে ৩১, ২০২৪ ৬:০১ পূর্বাহ্ণ

স্টাফ রিপোর্টার:
সিরাজগঞ্জে ২০২৩-২০২৪ খ্রীঃ অর্থ বছরে তেলজাতীয় ফসলের উৎপাদন বৃদ্ধি প্রকল্পের আওতায় সিরাজগঞ্জের তেলজাতীয় ফসল উৎপাদনকারী সেরা ৫ জন কৃষককে পুরস্কার প্রদান করা হয়।
কৃষি সম্প্রসারণ অধিদপ্তর খামার বাড়ি সিরাজগঞ্জের আয়োজনে, বৃহস্পতিবার (৩০ মে-২০২৪) সকাল ১০টায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তর খামারবাড়ি সিরাজগঞ্জ প্রাঙ্গণে পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। কৃষি সম্প্রসারণ অধিদপ্তর খামার বাড়ি সিরাজগঞ্জের উপ-পরিচালক কৃষিবিদ বাবলু কুমার সূত্রধর এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ৫ জন সেরা কৃষককে পুরস্কার বিতরণ করেন, সিরাজগঞ্জ জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান এসময়ে তিনি তার বক্তব্য বলেন, তেলজাতীয় ফসল উৎপাদনের মাধ্যমে দেশে ভোজ্যতেলের চাহিদা পূরণ হয় ও আমদানি ব্যয়হ্রাস করা। স্বল্প মেয়াদী সরিষা,
তিল, সূর্যমুখী, চীনবাদাম, সয়াবিন তেলজাতীয় ফসল উৎপাদন বা আবাদ আরো বৃদ্ধি করবেন। সরকার আপনাদের বীজ, সার প্রণোদনা দিচ্ছেন কৃষিবিভাগ আপনাদের পাশে রয়েছে সকল ধরনের সুযোগ -সুবিধা, সহায়তা ও উপকরণ দিচ্ছে তাই পতিত জমি বা জায়গা থাকলে সেখানে আপনারা তেলজাতীয় ফসল আবাদ করবেন। বিশেষ করে সিরাজগঞ্জের চলনবিল অধ্যুষিত এলাকায় এবং চরাঞ্চলগুলোতে ভালো তেলজাতীয় ফসল উৎপাদন হচ্ছে আরো বেশি করে আপনারা আবাদ করুন ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর খামারবাড়ি সিরাজগঞ্জের জেলা প্রশিক্ষণ অফিসার এ.কে.এম. মফিদুল ইসলাম, অতিরিক্ত উপ-পরিচালক (উদ্যান) মোঃ এনামুল হক প্রমুখ।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর খামারবাড়ি সিরাজগঞ্জের অতিরিক্ত উপ-পরিচালক (পিপি) মোঃ জিয়াউর রহমান।

এসময়ে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের খামারবাড়ী সিরাজগঞ্জের অন্যান্য কর্মকর্তা-কর্মচারীগণ, সুধীজন, সাংবাদিকগণ, কৃষকেরা উপস্থিত ছিলেন।

এ সময় অনুষ্ঠানে তেল জাতীয় ফসলের উৎপাদনের সেরা ৫ জনের প্রথম মনোনীত হয়ে পুরস্কার গ্রহণ করেন, উল্লাপাড়া উপজেলার কৃষক মোঃ চাঁদ আলী, দ্বিতীয় পুরস্কার গ্রহণ করেন বেলকুচি উপজেলার খায়রুল ইসলাম এবং তৃতীয় সেরা ৩ জনকৃষক হলেন, রায়গঞ্জ উপজেলার আম্বিয়া খাতুন, কাজিপুর উপজেলার শাহজাহান আলী, তাড়াশ উপজেলার নাসির উদ্দীন নগদ অর্থ ও সনদপত্র পুরস্কার গ্রহণ করেন ।

 

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ - সিরাজগঞ্জ নিউজ

আপনার জন্য নির্বাচিত

আপিলে প্রার্থিতা ফিরে পেলেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী নাছিম এস.এম. রেজা নূর দিপু

উল্লাপাড়ায় লীজপ্রাপ্ত ভিপি সম্পত্তিতে সন্ত্রাসী কায়দায় জোরপূর্বক দখল করে পাকা স্থাপনা নির্মাণের অভিযোগ

পত্নীতলায় পাহাড়কাটা মেফতাহুস সুন্নাহ দাখিল মাদ্রসার সুপারের বিরুদ্ধে সভাপতির স্বাক্ষর জাল করে নিয়োগ বাণিজ্য ও নানা দুর্নীতির অভিযোগ

জুস খাওয়ায়ে ছিনতাই করা ইজিবাইকটি উদ্ধার করেছে সদর থানা পুলিশ

র‌্যাব-১২ সদর কোম্পানির অভিযানে সিরাজগঞ্জ জেলার শাহজাদপুরে দুলাল মল্লিক হত্যাকান্ডের এজাহারনামীয় ০২ জন পলাতক আসামি গ্রেফতার ।

ঠাকুরগাঁওয়ে ১৩’শ কেন্দ্রে খাওয়ানো হবে ভিটামিন-এ প্লাস ক্যাপসুল

প্রার্থীদের পথচারণায় মুখরিত চৌহালীর জনপদ

চাটমোহর হিটস্ট্রোকে ১ জনের মৃত্যু 

চাটমোহর হিটস্ট্রোকে ১ জনের মৃত্যু 

সিরাজগঞ্জে বৈশাখী মেলা ও লোকজ সাংস্কৃতিক উৎসব ৫ ম দিনে জমে উঠেছে 

রায়গঞ্জে উপজেলা মডেল মসজিদ নির্মাণে ধীরগতি নামাজ পড়তে পারছেনা মুসল্লীরা