১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় সকাল ৮:৪৩ মিনিট
  1. অপরাধ
  2. অর্থ ও বাণিজ্য
  3. আড়াইহাজার
  4. আদালতপাড়া
  5. আন্তর্জাতিক
  6. আর্কাইভ
  7. ঈদ আড্ডা
  8. ঈদ আনন্দ
  9. কুমিল্লা
  10. কুষ্টিয়া
  11. কৃষি
  12. খুলনা
  13. খেলাধুলা
  14. চট্রগ্রাম
  15. চাকরি
 

সিরাজগঞ্জে দুই পুলিশ কর্মকর্তাসহ পাঁচজনের কারাদণ্ড

প্রতিবেদক
joysagortv
জুলাই ৫, ২০২৪ ২:৪২ অপরাহ্ণ

আজিজুর রহমান মুন্না, সিরাজগঞ্জঃ
সিরাজগঞ্জের সলঙ্গায় ২৫২ বস্তা পেঁয়াজ লুট, ট্রাকচালক ও হেলপারকে অপহরণ এবং চাঁদাবাজির মামলায় দুই পুলিশ কর্মকর্তাসহ পাঁচজনের ২১ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে প্রত্যককে ৪০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও দুই মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।
বুধবার (৩ জুলাই) দুপুরে সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক এম আলী আহমেদ এ রায় দেন। জেলা ও দায়রা জজ আদালতের স্টেনোগ্রাফার রাশেদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।
দণ্ডপ্রাপ্তরা হলেন- কাজীপুর উপজেলার নাটুয়ারপাড়া পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) মাইনুল হাসান, সলঙ্গা থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মতিউর রহমান খান, সলঙ্গা থানার পাটধারী গ্রামের রেজাউল করিম ওরফে রনি, হাসানপুর গ্রামের সবুজ আলী ও বাগুন্দা গ্রামের চালক আনিছ। একই মামলায় সিরাজগঞ্জ সদর উপজেলার কান্দাপাড়া গ্রামের সাব্বির আলম ওরফে সবুজকে দুই বছরের কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। দণ্ডপ্রাপ্তদের মধ্যে সাব্বির আলম ছাড়া বাকিরা পলাতক রয়েছেন। এ মামলায় অভিযুক্ত মিন্টু ও মনসুর আলীর বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় বেকসুর খালাস দিয়েছেন আদালত।
মামলা সূত্রে জানা যায়, ২০১৭ সালের ১০ জুলাই রাতে চাঁপাইনবাবগঞ্জ জেলার সোনা মসজিদ বন্দর থেকে ২৫২ বস্তা ভারতীয় পেঁয়াজ বোঝায় একটি ট্রাক নিয়ে চট্টগ্রামের উদ্দেশে রওনা হন চালক মোরশেদ আলী ও হেলপার রবিউল। ট্রাকটি সিরাজগঞ্জের সলঙ্গা থানার র‌্যাব-১২ এর কার্যালয়ের সামনে পৌঁছালে পুলিশ পরিচয়ে চালক ও হেলপারকে একটি প্রাইভেটকারে তুলে অপহরণ করা হয়। পরে চালক ও হেলপারকে অজ্ঞাত স্থানে আটক রেখে ট্রাকের মালিকের কাছে তিন লাখ টাকা চাঁদা দাবি করেন অভিযুক্তরা। এ ঘটনায় ট্রাকের মালিক মজিবুর রহমান সলঙ্গা থানায় অজ্ঞাতনামাদের বিরুদ্ধে মামলা করেন। মামলার তদন্ত শেষে কাজীপুর নাটুয়ারপাড়া পুলিশ ফাঁড়ির এসআই মাইনুল হাসান, সলঙ্গা থানার এএসআই মতিউর রহমান খানসহ আটজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়। মামলা চলাকালে ১৫ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আদালত এ রায় দেন।
সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ - সিরাজগঞ্জ নিউজ

আপনার জন্য নির্বাচিত

সিরাজগঞ্জে বিশ্ব দুগ্ধ দিবস উদযাপন

নতুন ঘর পেয়ে অন্তহীন আনন্দে জামালের পরিবার ।

ইউক্রেনে থাকা বাংলাদেশিদের দেশে ফিরতে সহায়তা করবে সরকার

ফরিদপুরের ভাঙ্গায় মোটরসাইকেল দুর্ঘটনায় প্রাণ গেল দুই সহোদর ভাইের

দৈনিক জয়সাগর পত্রিকায় সংবাদ প্রকাশের পর সোনাখারা ইউপির গোতিথা সরকারি ডেবরা পুকুরে গাইড ওয়াল নির্মান কাজ বন্ধ

চাটমোহরে ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে কাঁচাবাজারে জরিমানা

রায়গঞ্জে ইউপি চেয়ারম্যান রিপনের নির্দেশনায় খাস জায়গা দখল করে গাইড ওয়াল নির্মাণ

পীরগঞ্জে মসজিদ উন্নয়নের ১ লাক্ষ ৫০ হাজার টাকা উধাও ।

সলঙ্গা থানা যুবলীগের সাধারণ সম্পাদক পদে সিভি জমা দিলেন যুবলীগকর্মী সোহেল রানা

দিনাজপুরে ১২০ টাকায় ৭৫ জনের পুলিশে চাকরি