১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় রাত ৪:২৭ মিনিট
  1. অপরাধ
  2. অর্থ ও বাণিজ্য
  3. আড়াইহাজার
  4. আদালতপাড়া
  5. আন্তর্জাতিক
  6. আর্কাইভ
  7. ঈদ আড্ডা
  8. ঈদ আনন্দ
  9. কুষ্টিয়া
  10. কৃষি
  11. খুলনা
  12. খেলাধুলা
  13. চট্রগ্রাম
  14. চাকরি
  15. জনদূর্ভোগ
 

সিরাজগঞ্জে ‘‘দুর্নীতি প্রতিরোধে সুশীল সমাজের ভুমিকা’’ শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত

প্রতিবেদক
joysagortv
মে ১৩, ২০২৪ ৪:৩২ পূর্বাহ্ণ

সিরাজগঞ্জ প্রতিনিধি:
জেলা প্রশাসক মীর মাহবুবুর রহমান বলেছেন, সমাজ থেকে দুর্নীতি একবারে নির্মূল করা সম্ভব নয়। তবে দুর্নীতি প্রতিরোধ করে সহনীয় পর্যায়ে রাখা সম্ভব। তার জন্য সকলকে শুদ্ধাচারী হতে হবে। মূল্যবোধ সম্পন্ন মানুষ হতে হবে। তিনি বলেন, ভাল মূল্য বোধের মানুষ তাকেই বলব যার মধ্যে ভাল মন্দের পাথর্ক্য করার মতা থাকে। এই মূল্যবোধ তৈরীর জন্য নিয়মিত বই পড়তে হবে। সকলকে কথা ও কাজে মিল রাখতে হবে। রাষ্ট্রীয়-অরাষ্ট্রীয় সকল প্রতিষ্ঠানে সততা ও নৈতিকতা দিয়ে দায়িত্ব পালন করতে হবে। তবেই দুর্নীতি প্রতিরোধ করা সম্ভব হবে।
তিনি গত শনিবার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের শহীদ শামসুদ্দিন সম্মেলন কক্ষে দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় পাবনা ও জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি, সিরাজগঞ্জ আয়োজিত মত বিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। ‘‘রুখবো দুর্নীতি, গড়বো দেশ, হবে সোনার বাংলাদেশ’’ শ্লোগানকে সামনে নিয়ে সিরাজগঞ্জে ‘‘দুর্নীতি প্রতিরোধে সুশীল সমাজের ভুমিকা’’ শীর্ষক এক মত বিনিময় সভা সভাপতিত্ব করেন জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি সভাপতি গাজী ফজলুল মতিন মুক্তা। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) গতপতি রায়, দুদক সমন্বিত জেলা কার্যালয় পাবনার সহকারী পরিচালক সাধন চন্দ্র সূত্রধর, জেলা শিা অফিসার মোঃ আফসার আলী, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মাহবুবর রহমান।
জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি, সিরাজগঞ্জ’র সাধারন সম্পাদক জ্ঞানদায়িনী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক মোঃ আইয়ুব আলীর সঞ্চালনায় সভায় অন্যন্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট কে এম হোসেন আলী,বীরমুক্তিযোদ্ধা বি এম এ সভাপতি ডাক্তার জহর”ল হক রাজা, বীর মুক্তিযোদ্ধা মোঃ সাইফুল ইসলাম, সাংবাদিক ইসমাইল হোসেন,আরিফুল গনি লিমন, ডাক্তার নিত্য রজ্ঞন পাল , এডভোকেট সমীর কুমার পাল প্রমুখ। শুরুতে জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির পক্ষ থেকে বিভিন্ন বিভাগের দুর্নীতির ত্রে সমূহ নিয়ে একটি পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন করা হয়। পরে এর উপর আলোচনা করা হয়। অন্যন্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সহ সভাপতি প্রদীপ রায়, সদস্য সুবল পোদ্দার , মওলানা শহিদুল ইসলাম, পিপি এডভোকেট মহসীন রানা, মাকসুদা খাতুন, হোসেন আলী ছোট্টু, কাজী সোহেল রানা প্রমুখ। এর আগে শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মওলানা শহিদুল ইসলাম, গীতা পাঠ করেন বাবু মনোরজ্ঞন সাহা।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ - সিরাজগঞ্জ নিউজ

আপনার জন্য নির্বাচিত

অসহায়ত্বের দোহাই দিয়ে সুকৌশলে ‘দ্য ডেইলী স্কাই’ পত্রিকার সম্পাদকের ফোন চুরি

রায়গঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী হলেন যাঁরা

সরকারকে ধাক্কা মেরে ফেলে দি‌তে হ‌বে : রিজভী

ফরিদপুরের ভাঙ্গায় ভূমিসেবা সপ্তাহ ২০২৪ উদযাপন উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময়

বিএমআরইউর সভাপতি মোক্তার, সম্পাদক আলতাফ

জুস খাওয়ায়ে ছিনতাই করা ইজিবাইকটি উদ্ধার করেছে সদর থানা পুলিশ

ডোমারে সেমাই কারখানায় অভিযান ও জরিমানা

ইউটিউব এর সাহায্যে স্বপ্ন বাস্তবায়ন ?

উল্লাপাড়ায় তেলবাহী লড়ির ধাক্কায় ভ্যানগাড়ী চালাক নিহত

উল্লাপাড়া উপজেলা পরিষদ নির্বাচনে জনপ্রিয় চেয়ারম্যান প্রার্থী আলহাজ্ব নবী নেওয়াজ খান বিন ।

উল্লাপাড়া উপজেলা পরিষদ নির্বাচনে জনপ্রিয় চেয়ারম্যান প্রার্থী আলহাজ্ব নবী নেওয়াজ খান বিন ।