১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় সকাল ৭:০৬ মিনিট
  1. অপরাধ
  2. অর্থ ও বাণিজ্য
  3. আড়াইহাজার
  4. আদালতপাড়া
  5. আন্তর্জাতিক
  6. আর্কাইভ
  7. ঈদ আড্ডা
  8. ঈদ আনন্দ
  9. কুষ্টিয়া
  10. কৃষি
  11. খুলনা
  12. খেলাধুলা
  13. চট্রগ্রাম
  14. চাকরি
  15. জনদূর্ভোগ
 

সিরাজগঞ্জে নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

প্রতিবেদক
joysagortv
মে ৩, ২০২৪ ৮:৪৭ পূর্বাহ্ণ

স্টাফ রিপোর্টার:
সিরাজগঞ্জে নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।
ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজি সিরাজগঞ্জের আয়োজনে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের নির্দেশনার প্রেক্ষিতে জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর সার্বিক তত্ত্বাবধানে, বৃহস্পতিবার (২ মে) সকাল ১০ টায় সিরাজগঞ্জ আইএমটি কনফারেন্স রুমে উক্ত সেমিনারে মেরিন অব টেকনোলজি সিরাজগঞ্জের অধ্যক্ষ প্রকৌশলী মোঃ সিরাজুল ইসলাম এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সিরাজগঞ্জ জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান এসময়ে তিনি তার বক্তব্য বলেন, যারা বিদেশে যাবেন তারা অবশ্যই কারিগরি প্রশিক্ষণ গ্রহণ করে, দক্ষ জনশক্তি হয়ে, নিয়ম মেনে বিদেশ যাবেন। কেউ দালাল চক্রের হাত ধরে বিদেশ যাবেন না। এতে করে মহাবিপদে পড়বেন। বর্তমান সরকার দক্ষতা উন্নয়ন এবং অন্যান্য বিষয়গুলো গুরুত্ব দিয়ে দেখছেন। দেশের ৬৪ জেলাতে টিটিসি ও কর্মসংস্থান ও
জনশক্তি অফিস রয়েছে এবং ব্র্যাক এ বিষয়ে পরামর্শ দিচ্ছে তাই বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ নিয়ে ভাষাজ্ঞান অর্জন করে পাসপোর্ট ভিসা, নিবন্ধন করেই নিরাপদ ভাবে বিদেশ গমন করবেন। চতুর্থ শিল্প বিপ্লব মোকাবিলায় নিজেদের দক্ষতা উন্নয়নের মাধ্যমে সকলকে এখন থেকেই প্রস্তুত হতে হবে।

নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন শীর্ষক সেমিনার বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সিরাজগঞ্জ জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস এর সহকারী পরিচালক মোঃ আনোয়ার হোসেন, প্রবাসী কল্যাণ ব্যাংক সিরাজগঞ্জ শাখার ম্যানেজার মোঃ আখলাকুর রহমান উজ্জ্বল, টেকনিক্যাল ট্রেনিং সেন্টার সিরাজগঞ্জ সদরের অধ্যক্ষ মোঃ আনোয়ার হোসেন, সয়দাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ নবীদুল ইসলাম, রাজাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোছাঃ ছনিয়া সবুর আকন্দ, আইটিএম সিরাজগঞ্জের সিনিয়র ইন্সট্রাক্টর মোঃ তৌফিকুর রহমান, ব্র্যাক ডিস্ট্রিক্ট কো-অর্ডিনেটর মোঃ রইস উদ্দিন, যুব উন্নয়ন অধিদপ্তর সিরাজগঞ্জের এডি আহযারুল ইসলাম প্রমুখ।
উক্ত সেমিনারে ভিডিও প্রজেক্টেরের মাধ্যমে মূলবিষয়বস্তু উপস্থাপন এবং সঞ্চালনা করেন, আইএমটি সিরাজগঞ্জের ইন্সট্রাক্টর (ইলেকট্রক্যাল) মোঃ জাহাঙ্গীর আলম।

এসময়ে সেমিনারে সয়দাবাদ ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক রাশিদুল হাসান রাশেদ, মহিলা বিষয়ক অধিদপ্তর সিরাজগঞ্জের প্রোগ্রাম অফিসার ফাহিম আল আশরাফ, শিশু পরিবার সিরাজগঞ্জের সহকারী তত্ত্বাবধায়ক শফিকুল ইসলাম, আনসার ভিডিপি কার্যালয়ের প্লাটুন কর্মকর্তা আব্দুল গফুর, পিসি সৈয়দ আওরঙ্গজেব শিরাজী, এ.পি.সি মাইদুল ইসলাম, ছাতিয়ানতলী -মোড়গ্রাম টেকনিক্যাল বিএম কলেজের শিক্ষক আব্দুর রাজ্জাক, কালিয়াহরিপুর ইউনিয়ন পরিষদের সচিব সুমী ঘোষ, ইউপি সদস্য রকিবুল ইসলাম, এনজিও মহিলা উন্নয়ন সংস্থা সিরাজগঞ্জের নির্বাহী পরিচালক শেলিনা নাজনীন শেলী, অংকুর দুঃস্থ নারী উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক নিয়াজী সুলতানা, সয়দাবাদ ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য আব্দুল মোমিন সহ শিক্ষক , সাংবাদিক, জনপ্রতিনিধি, এনজিও প্রতিনিধি, মসজিদের ইমাম সহ বিভিন্ন পেশাজীবি মানুষ সেমিনারে অংশগ্রহণ করে এবং ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজি সিরাজগঞ্জের সকল শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ - সিরাজগঞ্জ নিউজ