২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় বিকাল ৩:০৮ মিনিট
  1. অপরাধ
  2. অর্থ ও বাণিজ্য
  3. আড়াইহাজার
  4. আদালতপাড়া
  5. আন্তর্জাতিক
  6. আর্কাইভ
  7. ঈদ আড্ডা
  8. ঈদ আনন্দ
  9. কক্সবাজার
  10. কুমিল্লা
  11. কুষ্টিয়া
  12. কৃষি
  13. খুলনা
  14. খেলাধুলা
  15. চট্রগ্রাম
 

সিরাজগঞ্জে “নিরাপদ অভিবাসন ও বিদেশ-ফেরতদের পুনরেকত্রীকরণ” বিষয়ক অ্যাডভোকেসি কর্মশালা

প্রতিবেদক
joysagortv
জুলাই ৩, ২০২৪ ৮:২৫ পূর্বাহ্ণ

আজিজুর রহমান মুন্না, সিরাজগঞ্জঃ
ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রামের উদ্যোগে এমআরএসসি সিরাজগঞ্জের অধীনে কেএফডব্লিও এবং ক্লাইমেট ব্রিজ ফান্ড (সিবিএফ) এর আর্থিক সহযোগিতায়- “নিরাপদ অভিবাসন ও বিদেশ-ফেরতদের পুনরেকত্রীকরণ” বিষয়ক জেলা অ্যাডভোকেসি কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার (২ জুলাই-২০২৪) সকাল ১০ টা হতে দুপুর ১ টা পর্যন্ত জেলা প্রশাসকের কার্যালয় শহিদ এ,কে, শামসুদ্দিন সম্মেলন কক্ষে উক্ত অনুষ্ঠিত অ্যাডভোকেসি কর্মশালায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান এবং সভাপতিত্ব করেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জনাব গনপতি রায়। অনুষ্ঠানে মূলপ্রবন্ধ উপস্থাপন করেন, ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রামের ম্যানেজার মোহাম্মদ হোসেন খান এবং কর্মশালাটি সঞ্চালনা করেন মাইগ্রেশন প্রোগামের ডিস্ট্রিক্ট কো-অর্ডিনেটর হামিদা আহসান ও স্বাগত বক্তব্য রাখেন, সিরাজগঞ্জ ব্র্যাক ডিস্ট্রিক্ট কো-অডিনেটর মোঃ রইস উদ্দিন ।
উক্ত কর্মশালায় আরও বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোসা: রোজিনা আক্তার, সিভিল সার্জন অফিসের ডেপুটি সিভিল সার্জন ডাঃ আ ফ ম ওবায়দুল ইসলাম, জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক কানিজ ফাতেমা, প্রবাসী কল্যাণ ব্যাংক এর ব্যবস্থাপক মোঃ আখলাকুর রহমান উজ্জ্বল ও অন্যান্য সরকারি অধিদপ্তরের উচ্চপদস্থ কর্মকর্তা প্রমুখ। এসময়ে সন্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পরিবেশ অধিদপ্তর সিরাজগঞ্জের সহকারী পরিচালক মোঃ আব্দুল গফুর, জেলা তথ্য অফিসের পরিচালক মোহাম্মদ আলী,জেলা শিক্ষা অফিসের সহকারী শিক্ষা অফিসার মোঃ রেজাউল করিম,
কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সিরাজগঞ্জের অতিরিক্ত উপ-পরিচালক (উদ্যান) মোঃ এনামুল হক, জেলা সমাজসেবা কার্যালয়ের সমাজসেবা অফিসার মোঃ জেল হোসেন, জেলা প্রতিবন্ধী বিষয়ক অফিসার মোঃ আবুল হাশেম,জেলা খাদ্য নিয়ন্ত্রক কার্যালয়ের খাদ্য পরিদর্শক নিত্যানন্দ পাল, সিরাজগঞ্জ নিরাপদ খাদ্য অফিসার মোঃ আতিকুর রহমান, বিসিক জেলা কার্যালয়ের প্রমোশন অফিসার মোঃ নাছির, জেলা পরিসংখ্যান অফিসের মোঃ তৌহিদুল ইসলাম শেখ, আনসার ও ভিডিপি’র এ্যাডজুটেন্ট মোঃ সোহেল রানা, জেলা প্রাণিসম্পদ দপ্তরের মনিটরিং অফিসার মোঃ রাজু আহম্মেদ, সদর উপজেলা সিনিয়র মৎস্য অফিসার মোঃ আনোয়ার হোসেন, এনডিপি সিরাজুল এনজিওর ব্যবস্থাপক মোঃ আতিকুর রহমান স্বাধীন, সমাজ উন্নয়ন কার্যক্রম (সুক) এর নির্বাহী পরিচালক মোঃ আনোয়ার হোসেন সহ অন্যান্যরা। এসময়ে আরও বিদেশ ফেরত অভিবাসীএবং তাদের পরিবারের সদস্যবৃন্দ এবং অন্যান্যরা উপস্থিত ছিলেন। কর্মশালায় ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রামের সেবাদান ও বিদেশ ফেরত ও গমনেচ্ছুদের বিভিন্ন সমস্যা ও তার সমাধান এবং জলবায়ু পরিবর্তনের প্রভাব কিভাবে মোকাবেলা করা যায় সে বিষয়ে আলোচনা করা হয়। আজকের এই কর্মশালার মাধ্যমে উপস্থিত সকলে নিরাপদ অভিবাসন, বিএমইটির সেবা,ব্রাক মাইগ্রশন প্রোগ্রামের নিরাপদ অভিবাসন এবং কার্যক্রম সম্পর্কে বিস্তারিত তথ্য জনগণকে সচেতন করবে । উপস্থিতি অংশগ্রহণকারীরা বলেন, সবাই মিলে মানবপাচার রোধ করতে হবেএবং বিদেশ – ফেরতদের প্রতি আন্তরিক হয়ে তাদের পাশে দাঁড়াতে হবে।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ - বিজ্ঞান প্রযুক্তি

আপনার জন্য নির্বাচিত

পারিবারিক কলহের জেরে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করলো জিহাদ

উল্লাপাড়া উপজেলা নির্বাচনে জনপ্রিয়তার শীর্ষে নবী নেওয়াজ খান বিনু

কুষ্টিয়া পিবিআইতে প্রেস রিলিজ বিষয়ে ওয়ার্কশপ অনুষ্ঠিত ।

তাড়াশে বএিনপরি শান্তি সমাবশে অনুষ্ঠতি

সিরাজগঞ্জে নারীর অবৈতনিক গৃহস্থালি কাজের মর্যাদা বৃদ্ধিতে পুরুষের অংশীদারিত্ব বন্টকে উৎসাহিত করণ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

সিরাজগঞ্জ গরমে হাসপাতালে বাড়ছে শিশু ও বৃদ্ধ রোগী

কাজিপুরে উপজেলা পরিষদ নির্বাচনে খলিলুর রহমান বিজয়ী

তাড়াশে সরকারি খাল দখল করে মাটি ভরাটের অভিযোগ

এমপি আনার হত্যাকান্ড: গ্যাস বাবুকে নিয়ে ঝিনাইদহে মোবাইল ফোন উদ্ধার অভিযান চালাবে ডিবি

সিরাজগঞ্জে শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে ১ দফা দাবিতে মানববন্ধন, অবস্থান কর্মসূচি ও বিক্ষোভ মিছিল