১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় রাত ৩:৫১ মিনিট
  1. অপরাধ
  2. অর্থ ও বাণিজ্য
  3. আড়াইহাজার
  4. আদালতপাড়া
  5. আন্তর্জাতিক
  6. আর্কাইভ
  7. ঈদ আড্ডা
  8. ঈদ আনন্দ
  9. কুষ্টিয়া
  10. কৃষি
  11. খুলনা
  12. খেলাধুলা
  13. চট্রগ্রাম
  14. চাকরি
  15. জনদূর্ভোগ
 

সিরাজগঞ্জে বিশ্ব মৌমাছি দিবস উদযাপন উপলক্ষ্যে র‌্যালি প্রদর্শন ও কর্মশালা

প্রতিবেদক
joysagortv
মে ২১, ২০২৪ ৬:২৩ পূর্বাহ্ণ

স্টাফ রিপোর্টার:
সিরাজগঞ্জে বিশ্ব মৌমাছি দিবস-২০২৪ উদযাপন উপলক্ষ্যে বেলুনফেস্টুন উড়িয়ে, র?্যালি প্রদর্শন করে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করার পর এক কর্মশালা অনুষ্ঠিত হয়।
সিনজেনটা বাংলাদেশ লিমিটেড ও সিরাজগঞ্জ কৃষি সম্প্রসারণের অধিদপ্তরের যৌথ উদ্যোগে- সোমবার (২০ মে-২০২৪) সকাল হতে দুপুর পর্যন্ত কৃষি সম্প্রসারণ অধিদপ্তর খামারবাড়ী সিরাজগঞ্জে বিশ্ব মৌমাছি দিবস অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিতি ছিলেন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, উদ্ভিদ সংরক্ষণ (বালাইনাশক প্রশাসন ও মাননিয়ন্ত্রণ) অতিরিক্ত পরিচালক এস.এ.সোহরাব উদ্দিন এসময়ে কর্মশালায় তার বক্তব্যে বলেন, সিনজেনটা বাংলাদেশ লিমিটেড উদ্ভাবনী গবেষণা ও প্রযুক্তির মাধ্যমে কৃষিক্ষেত্রে টেকসই উন্নয়নে প্রতিশ্রুতিবদ্ধ
শীর্ষস্থানীয় একটি বহুজাতিক প্রতিষ্ঠান। বাংলাদেশে সামাজিক ও পরিবেশগত দায়বদ্ধতার সহিত বাংলাদেশের কৃষি ও কৃষকদের জীবনমান উন্নয়নে নিবিড়ভাবে কাজ করে যাচ্ছে।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিনজেনটা বাংলাদেশ লিমিটেড এর কর্পো্রটে এফেয়ারস এবং সাসটেইনেইনাবিলিটি বিভাগের ডিরেক্টর মোহাম্মদ শহীদুল ইসলাম কর্মশালায় তার বক্তব্যে বলেন,
কৃষির উৎপাদন বৃদ্ধিতে, মৌমাছির মতো পরাগ বহনকারী কীটপতঙ্গ রক্ষার গুরুত্ব এবং জীববৈচিত্র্য টিকিয়ে রাখার ও পরিবেশে সচেতনতা বৃদ্ধি করার জন্য সিনজেনটা বাংলাদেশ লিমিটেড এর এই যুগোপযোগী আয়োজন।
সিনজেনটা বাংলাদেশ লিমিটেড তাদের পলিনেটর সেইফটি স্টিউয়ারডশিপ কারযক্রমের মাধ্যমে দেশব্যাপী মৌ চাষিদের হাতে কলমে প্রশিক্ষণ দিয়ে থাকেন। যেখানে মৌমাছি সংরক্ষণ, বিচরন কালিন সময়ে পরিচর্যা এবং বালাইনাশকের সঠিক ও পরিমিত ব্যবহার বিধি শেখানো হয়।
এ অনুষ্ঠানের সভাপতিত্ব করেন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর খামারবাড়ি সিরাজগঞ্জের উপ-পরিচালক বাবলু কুমার সূত্রধর।

অনুষ্ঠানে সন্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সিরাজগঞ্জের জেলা প্রশিক্ষণ অফিসার কৃষিবিদ এ.কে.এম. মফিদুল ইসলাম, অতিরিক্ত পরিচালক উদ্যান কৃষিবিদ মোঃ এনামুল হক, অতিরিক্ত উপ-পরিচালক কৃষিবিদ মোঃ জিয়াউর রহমান, কৃষি প্রকৌশলী কৃষিবিদ ফাতেমা আক্তার,
সিনজেনটা বাংলাদেশ লিমিটেড এর সিনিয়র ম্যানেজার স্টুয়ার্ড শিপ এন্ড এনগেজমেন্ট কৃষিবিদ ড. মোহাম্মদ হাবিবুল্লাহ, সিরাজগঞ্জ সদর উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ আনোয়ার সাদাত, কাজিপুর উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ শরীফুল ইসলাম, রায়গঞ্জ উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ আব্দুর রউফ, বেলকুচি উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ সুকান্ত ধর প্রমুখ।
এসময়ে কর্মশালায় সিরাজগঞ্জ জেলার ৯০ জন মৌ-চাষী, ৩০ জন সরিষা চাষী এবং অন্যান্য কৃষকেরা, সাতক্ষীরার বিভিন্ন সরকারী অফিসের কর্মকর্তা ও স্থানীয় সিনজেনটা বাংলাদেশ লিমিটেডের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ - সিরাজগঞ্জ নিউজ

আপনার জন্য নির্বাচিত

সাবেক সাংসদ বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ – এর আয়োজনে শিক্ষার্থীদের ব্যাগ বিতরন

৩৫০ বোতল ফেন্সিডিলসহ ৩ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার, ১টি পিকআপ জব্দ।

সিরাজগঞ্জে পৌর এলাকার  মিরপুর উওরপাড়া জামে মসজিদে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত 

জেলা রোভার নির্বাহী কমিটির সভায় জেলা রোভারের চলমান অগ্রযাত্রা ধরে রাখতে হবে -জেলা প্রশাসক সিরাজগঞ্জ

সিরাজগঞ্জে আচারন বিধি ভঙ্গ করে নির্বাচনী প্রার্থীকে নিয়ে ভোট চাইছেন এক সরকারি কর্মচারী!

সিরাজগঞ্জে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত

ইউক্রেনে থাকা বাংলাদেশিদের দেশে ফিরতে সহায়তা করবে সরকার

জুস খাওয়ায়ে ছিনতাই করা ইজিবাইকটি উদ্ধার করেছে সদর থানা পুলিশ

রাজবাড়ীর কালুখালীতে সার্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন বিষয়ক অবহতিকরণ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত

সিরাজগঞ্জে জেলা প্রশাসন কর্তৃক কবি রবীন্দ্রনাথ ঠাকুর জন্ম বার্ষিকী প্রস্তুতিমূলক সভায়