২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় সকাল ৯:৪২ মিনিট
  1. অপরাধ
  2. অর্থ ও বাণিজ্য
  3. আড়াইহাজার
  4. আদালতপাড়া
  5. আন্তর্জাতিক
  6. আর্কাইভ
  7. ঈদ আড্ডা
  8. ঈদ আনন্দ
  9. কুমিল্লা
  10. কুষ্টিয়া
  11. কৃষি
  12. খুলনা
  13. খেলাধুলা
  14. চট্রগ্রাম
  15. চাকরি
 

সিরাজগঞ্জে ভিক্টোরিয়া হাইস্কুলে শিক্ষার্থীদের নিয়ে মাদকবিরোধী আলোচনা সভা

প্রতিবেদক
joysagortv
মে ১৭, ২০২৪ ১০:৫৪ পূর্বাহ্ণ

স্টাফ রিপোর্টার:
“এসো নেশা ছেড়ে কলম ধরি, মাদকমুক্ত বাংলাদেশ গড়ি” এই শ্লোগান নিয়ে সিরাজগঞ্জ শহরের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ ভিক্টোরিয়া হাইস্কুলে শিক্ষার্থীদের নিয়ে মাদকবিরোধী আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর সিরাজগঞ্জ জেলা কার্যালয়ের আয়োজনে, বৃহস্পতিবার (১৬ মে) সকাল ১১ টায় ভিক্টোরিয়া হাইস্কুলের হলরুমে উক্ত অনুষ্ঠানে ভিক্টোরিয়া হাইস্কুলের সদস্যসচিব ও প্রধান শিক্ষক মোঃ সাজেদুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্যে রাখেন, জেলা শিক্ষা অফিসার( চলতি দায়িত্ব প্রাপ্ত) এবং সালেহা ইসহাক সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আফছার আলী।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর জেলা কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ রুহুল আমিন, সহকারী প্রসিকিউটর মেহেদী হাসান, পরিদর্শক এমদাদুল হক খান প্রমুখ। এ সময়ে অনুষ্ঠানে অত্র বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক
মোঃ শফিউল আলম , সিনিয়র শিক্ষক জনাব মির্জা গোলাম মোস্তফা, মোঃ সাইফুল ইসলাম, পারভীন খাতুন,জিয়াসমিন সুলতানা,অচিন্ত কুমার মন্ডল সহকারী শিক্ষক শামীম হোসেন,শিউলি খাতুন , সানজিদা খাতুন এবং বিদ্যালয়ের নবমও দশম শ্রেণীর ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন।

আলোচনা অনুষ্ঠানে মাদকের ক্ষতিকর দিক নিয়ে শিক্ষার্থীদের মাঝে অতিথি আলোচকগণ বলেন, কিছু ছাত্র-ছাত্রীদের মাদকাসক্ত হওয়ার অন্যতম কারণ হচ্ছে নৈতিকতার অধঃপতন, পরিবারের অভিভাবকদের অসচেতনতায় সন্তানদের দেখাশুনা ও খোজখবর না রাখায়, খেলাধুলা ও সাহিত্য-সংস্কৃতির চর্চা না করা, সামাজিক ও পারিবারিক নিয়ন্ত্রণ না থাকা। শিক্ষার্থীদের সুস্থ বিনোদনের ব্যবস্থা করতে হবে। মাদক একটি যন্ত্রণার নাম। মাদকের ছোবলে মাদকতায় একবার যারা ডুবেছে, তারা না বুঝলেও তাদের আপনজনরা বোঝে তারা কোন সর্বনাশের লেজে পা দিয়েছে। মাদকসেবীকে ধুকে ধুকে মৃত্যুর দিকে নিয়ে যায় এবং পরিবার ও সমাজকে পঙ্গু করে দিচ্ছে। মাদক যদি একবার একটা জাতিকে গ্রাস করতে পারে, সে জাতি আর সহজে মাথা তুলে দাঁড়াতে পারে না। ব্যক্তি-মাদকসেবীদের যেমন একূল-ওকূল কোনো কূলই থাকে না, তেমনি তাদের জাতিরও আগ-পর সব শেষ। দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতিরও কারণ হয়ে দাঁড়াচ্ছে মাদকসেবীরা। মাদকাসক্তির কারণে অনেকেই জটিল মানসিকরোগে আক্রান্ত হয়। মাদক সেবনের ফলে ব্যাক্তির আত্মবিশ্বাস কমে যায় এবং আত্মমর্যাদাবোধ বিলুপ্ত হয়। মাদকাসক্ত ব্যক্তির নিজের ওপর কোনো নিয়ন্ত্রণ থাকে না। মাদকের কারণে পরিবার, সমাজ চরম অনিশ্চয়তার মধ্যে পড়ে যায়। কারণ, মাদক জীবনে কোনো সুফল বয়ে আনবে না।’প্রশাসনের পাশাপাশি সমাজের সর্বস্তরের জনগণকে মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে।
মাদকের বিরুদ্ধে আন্দোলন গড়ে তুলে মাদককে ‘না’ বলতে হবে। মাদকের ভয়াবহ ছোবলে পড়া যাবে না।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ - সিরাজগঞ্জ নিউজ

আপনার জন্য নির্বাচিত

বেলকুচিতে আইন শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত 

উল্লাপাড়ায় সড়ক বিভাগের অওতায় বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন

ফরিদপুরের ভাঙ্গায় মোটরসাইকেল দুর্ঘটনায় প্রাণ গেল দুই সহোদর ভাইের

সিরাজগঞ্জে কৃষি প্রযুক্তি মেলার শুভ উদ্বোধন

পত্নীতলায় পাহাড়কাটা মেফতাহুস সুন্নাহ দাখিল মাদ্রসার সুপারের বিরুদ্ধে সভাপতির স্বাক্ষর জাল করে নিয়োগ বাণিজ্য ও নানা দুর্নীতির অভিযোগ

ওয়াসার এমডিকে অপসারণের দাবি বাম জোটের

উল্লাপাড়ায় সাংবাদিককে ভুল তথ্য দিয়ে প্রচারিত সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে সংবাদ সম্মেলন

বেলকুচিতে প্রান্তিক কৃষকের মাঝে ভুট্টা বীজ বপন যন্ত্র বিতরণ। 

মহেশকাংলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভিত্তি প্রস্তর স্থাপন করলেন, এমপি ড. জান্নাত আরা হেনরী।

পীরগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ১০ জনের মনোনয়ন বৈধ ঘোষণা