২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় সকাল ৮:৩৯ মিনিট
  1. অপরাধ
  2. অর্থ ও বাণিজ্য
  3. আড়াইহাজার
  4. আদালতপাড়া
  5. আন্তর্জাতিক
  6. আর্কাইভ
  7. ঈদ আড্ডা
  8. ঈদ আনন্দ
  9. কুমিল্লা
  10. কুষ্টিয়া
  11. কৃষি
  12. খুলনা
  13. খেলাধুলা
  14. চট্রগ্রাম
  15. চাকরি
 

সিরাজগঞ্জে ভূমি সপ্তাহ উদযাপন উপলক্ষ্যে র‌্যালি প্রদর্শন ও সচেতনতামূলক সভা

প্রতিবেদক
joysagortv
জুন ৯, ২০২৪ ৭:৩৮ পূর্বাহ্ণ

আজিজুর রহমান মুন্না, সিরাজগঞ্জঃ
“স্মার্ট ভূমি সেবা, ভূমি নাগরিক” এই প্রতিপাদ্য নিয়ে, সিরাজগঞ্জে ভূমি সপ্তাহ-২০২৪ উদযাপন উপলক্ষ্যে ভূমির মালিক ও সেবাগ্রহীতাদের অংশগ্রহনে শহরের প্রধান প্রধান সড়কে র‌্যালি প্রদর্শন শেষে এক সচেতনতামূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সিরাজগঞ্জ জেলা প্রশাসনের আয়োজনে, শনিবার (৮ জুন) সকাল ১০ টায় সদর উপজেলা ভূমি অফিস প্রাঙ্গনে ভূমি সপ্তাহ উদযাপন উপলক্ষে ফিতাকেটে ও বেলুনফেস্টুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন ও বর্নাঢ্য র?্যালির নেতৃত্ব দেন এবং সিরাজগঞ্জ অফিসার্স ক্লাব সচেতনতা আলোচনাসভা অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে বক্তব্যে রাখেন, সিরাজগঞ্জ-২ (সদর-কামারখন্দ) আসনের জাতীয় সংসদ সদস্য ড. জান্নাত আরা হেনরী। এসময়ে অনুষ্ঠানে তার বক্তব্য বলেন, জননেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে নিরলস ভাবে কাজ করছেন। এখন নাগরিকেরা স্মার্ট ভূমিসেবা, ভূমি উন্নয়ন কর নামজারি, খতিয়ান ও জমির ম্যাপ সহ সকল ধরনের সেবা ও সুযোগ- সুবিধা সহজ ও সঠিক পাচ্ছেন এসবই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের অবদান।
উক্ত অনুষ্ঠানের সভাপতিত্ব করেন, জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান এবং স্বাগত বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ ইমরান হোসেন বিপিএএ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব অ্যাডভোকেট বীরমুক্তিযোদ্ধা কে.এম. হোসেন আলী হাসান, আলহাজ্ব মোঃ আব্দুস সামাদ তালুকদার, সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ মনোয়ার হোসেন প্রমুখ।
অনুষ্ঠান সঞ্চালনা করেন, সিনিয়র সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট ইসরাত জাহান। অনুষ্ঠানের সার্বিক দায়িত্ব ছিলেন, সিরাজগঞ্জ সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এস.এম. রকিবুল হাসান।
সন্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন , অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি, উন্নয়ন ও মানবসম্পদ ব্যবস্থাপনা) রোজিনা আক্তার, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট অমৃতা শারলীন রাজ্জাক, মোঃ মহসীন খন্দকার, নিয়ামত আলী খান হিমেল, মোঃ আখিরুজ্জামান, বীরমুক্তিযোদ্ধা ফজলুল মতিন মুক্তা, বীরমুক্তিযোদ্ধা ফজলুর রহমান ফজলু, জেলা আওয়ামী লীগের সদস্য মিজানুর রহমান দুদু, সিরাজগঞ্জ ইসলামিক ফাউ-েশনের উপ-পরিচালক মোহাম্মদ ফারুক আহামেদ, বিশিষ্ট সাংবাদিক ও সংগঠক হেলাল আহমেদ, সাংস্কৃতিক ব্যক্তিত্ব আসাদ উদ্দিন পবলু, ভিক্টোরিয়া হাইস্কুলে প্রধান শিক্ষক মোঃ সাজেদুল ইসলাম প্রমুখ ।
এসময়ে অনুষ্ঠানে সিরাজগঞ্জ পৌর ভূমি সহকারী মোঃ মোকতাল হোসেন, বাগবাটি ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মোঃ নজরুল ইসলাম, শিয়ালকোল ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মোঃ হাসান আলী, মেছড়া ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মোঃ তারিকুল আজিজ, বহুলী ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মোছাঃ নাজমা খাতুন,সয়দাবাদ ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মোঃ শফিকুল ইসলাম, ছোনগাছা ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মোছাঃ সেতারা খাতুন, বাহুকা ইউনিয়ন ভূমি উপসহকারী কর্মকর্তা মোছাঃ খাদিজা খাতুন অন্যান্যরা শহরের স্থানীয় শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। স্মার্ট ভূমি সেবা, স্মার্ট নাগরিক ভূমি উন্নয়নকর, নামজারি, খতিয়ান (পর্চা) জমির ম্যাপ ভূমি সেবা নিতে কেন্দ্রে আসা প্রায় শতাধিক নাগরিকেরা সেবা গ্রহণ করে।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ - সিরাজগঞ্জ নিউজ

আপনার জন্য নির্বাচিত

সিলেটের বালাগঞ্জে চার লক্ষ টাকার অবৈধ জাল পুড়িয়ে ধ্বংস

রাজবাড়ীতে জেলায় কর্মরত সাংবাদিকদের নিয়ে সর্বজনীন পেনশন স্কিম সম্পর্কে অবহিতকরণ সেমিনার

বাংলাদেশ প্রেস ক্লাব পীরগঞ্জ উপজেলাকে শ্রেষ্ট সাংগঠনিক শাখা ঘোষণা করেছে সাংবাদিক ফরিদ খান ।

পীরগঞ্জ উপজেলার চাম্পাগঞ্জ আহসান উদ্দিন উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন অনিয়মের অভিযোগে স্থগিত

এবার ‘টাইটানিক’ সিনেমার গান গাইলেন হিরো আলম

র‌্যাব-১২’র অভিযানে সিরাজগঞ্জ জেলারবেলকুচি থানাধীন চন্দনগাঁতী এলাকা হতে মামলা রুজুর ০৬ ঘন্টার মধ্যে অপহরণকৃত ভিকটিমউদ্ধার ও প্রধান আসামি গ্রেফতার

নোয়াখালী প্রেসক্লাবে গৌরব ঐতিহ্যের ৫২ বছর নবীন-প্রবীন সাংবাদিকদের মিলনমেলা

সাতক্ষীরার তালায় পুকুরের ভিতর থেকে অস্ত্র উদ্ধার

শিবগঞ্জে কৃষক লীগের ৫২তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

সিরাজগঞ্জের নাবিক নাজমুল ৬৭ দিন পর ফিরলেন বাবা-মায়ের কোলে