২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় রাত ২:৪৮ মিনিট
  1. অপরাধ
  2. অর্থ ও বাণিজ্য
  3. আড়াইহাজার
  4. আদালতপাড়া
  5. আন্তর্জাতিক
  6. আর্কাইভ
  7. ঈদ আড্ডা
  8. ঈদ আনন্দ
  9. কুমিল্লা
  10. কুষ্টিয়া
  11. কৃষি
  12. খুলনা
  13. খেলাধুলা
  14. চট্রগ্রাম
  15. চাকরি
 

সিরাজগঞ্জে মন্দির ভিত্তিক শিক্ষা ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের ভূমিকা শীর্ষক কর্মশালা

প্রতিবেদক
joysagortv
মে ১৫, ২০২৪ ৭:৩৭ পূর্বাহ্ণ

স্টাফ রিপোর্টার:
সিরাজগঞ্জে টেকসই উন্নয়ন অভীষ্ট অর্জন এবং নৈতিক শিক্ষা প্রসারে মন্দির ভিত্তিক শিক্ষা ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের ভূমিকা শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়। এ কর্মশালা’র দুইটি পর্বের শুরুতে জাতীয় সংগীত পরিবেশন, মঙ্গল প্রদীপ প্রজ্জ্বলিত করে পবিত্র গীতা পাঠ থেকে শ্লোক পাঠ করা হয়। অতিথিদের ফুলেল শুভেচ্ছা দেওয়া হয়।
সিরাজগঞ্জ জেলা প্রশাসন ও মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষার আয়োজনে, মঙ্গলবার (১৪ মে) সিরাজগঞ্জ সরকারি অফিসার্স ক্লাবে দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান এসময়ে তিনি তার বক্তব্যে বলেন, সবাইকে সুশিক্ষা দিয়ে সু-নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। শিক্ষকদের নিয়মিত শিশুকার্যক্রমে মনোনিবেশ হয়ে তার দায়িত্ব পালন করবেন এটা হবে দেশ প্রেম। একজন মা তার সন্তানের প্রথমশিক্ষক। একাডেমিক শিক্ষার পাশাপাশি, মন্দির ভিত্তিক শিক্ষা কার্যক্রমের পাশাপাশি, সংস্কৃতি ও ক্রীড়া চর্চা দিকে ধাবিত করে ভালো মানুষ হিসেবে গড়ে তুলবেন।
উক্ত কর্মশালায় সভাপতিত্ব করেন, ধর্ম বিষয়ক মন্ত্রণালয় হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি বীরমুক্তিযোদ্ধা শ্রী স্বপন কুমার রায়।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক( সার্বিক) গণপতি রায়, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি, উন্নয়ন ও মানবসম্পদ ব্যবস্থাপনা ) রোজিনা আক্তার, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা মন্ডলীর সভাপতি এবং জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট বিমল কুমার দাস, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, সিরাজগঞ্জ জেলা শাখার সভাপতি শ্রী সন্তোষ কুমার কানু, সাধারণ সম্পাদক শ্রী সঞ্জয় কুমার সাহা, বাংলাদেশ হিন্দু – বৌদ্ধ ও খ্রীষ্টান ঐক্য পরিষদ, সিরাজগঞ্জ জেলা শাখার সভাপতি অ্যাডভোকেট সুকুমার চন্দ্র দাস, সাধারণ সম্পাদক শ্রী নরেশ চন্দ্র ভৌমিক প্রমুখ।

কর্মশালায় স্বাগত বক্তব্যে রাখেন, ধর্ম বিষয়ক মন্ত্রণালয় হিন্দু ধর্ম কল্যাণ ট্রাস্ট, মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম, সিরাজগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী প্রকল্প পরিচালক মোঃ জাকির হোসেন।

শিক্ষকদের মধ্যে থেকে বক্তব্যে রাখেন, শিক্ষিকা দীপিকা সাহা, শ্রী শ্রী নিতাই গৌর প্রমুখ।

অনুষ্ঠানে জেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তাগণ, জেলা ও উপজেলা পূজা উদযাপন পরিষদ এবং হিন্দু -বৌদ্ধ -খ্রীষ্টান ঐক্য পরিষদের নেতৃবৃন্দরা, জেলার বিভিন্ন মন্দির কমিটির নেতৃবৃন্দ ও সদস্যবৃন্দ, মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের সিরাজগঞ্জ, টাঙ্গাইল, পাবনা, বগুড়া ও জয়পুরহাট জেলা কার্যালয়ের কর্মকর্তাবৃন্দ এবং সিরাজগঞ্জ জেলার কেন্দ্র শিক্ষকগণ অংশ গ্রহণ করে , প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন ।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ - সিরাজগঞ্জ নিউজ

আপনার জন্য নির্বাচিত

সিরাজগঞ্জে বিআইডব্লিউটি এর  সহকারী পরিচালকের  বাসায় দুর্ধর্ষ চুরি  ৭দিনেও উদ্ধার হয়নি মালামাল ।

চৌবাড়ী ইসলামিয়া উচ্চ বিদ্যালয় এর এডহক কমিটির প‌রি‌চি‌তি  সভা অনুষ্ঠিত

বাংলাদেশ হাইটেক পার্কে নিয়োগ

উল্লাপাড়ায় কাউন্সিলর আজাদের উপর সন্ত্রাসী হামলার ঘটনায় মামলা হলেও গ্রেফতার হয়নি আসামীরা ॥ প্রশাসন নিরব

কেন্দ্রীয় ব্যাংকের চেকে গ্রাহকের ঋণ ছাড়ে নিষেধাজ্ঞা

চিলাহাটি-হলদিবাড়ী রেলপথের পাশাপাশি সড়ক পথে সংযোগ স্থাপন করতে চায় ভারত

ঈদে সিরাজগঞ্জে ভিজিএফ’র চাল পাবে ২ লাখ ৪০ হাজার ৪৭৯ পরিবার

চাটমোহরে ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে কাঁচাবাজারে জরিমানা

রাজশাহীর মোহনপুর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান হাবিবা গ্রেপ্তার

সিরাজগঞ্জে যমুনানদীর পানি বিপৎসীমার ৪৭ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত