১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় রাত ৪:৫৪ মিনিট
  1. অপরাধ
  2. অর্থ ও বাণিজ্য
  3. আড়াইহাজার
  4. আদালতপাড়া
  5. আন্তর্জাতিক
  6. আর্কাইভ
  7. ঈদ আড্ডা
  8. ঈদ আনন্দ
  9. কুষ্টিয়া
  10. কৃষি
  11. খুলনা
  12. খেলাধুলা
  13. চট্রগ্রাম
  14. চাকরি
  15. জনদূর্ভোগ
 

সিরাজগঞ্জে মহান মে দিবস পালিত

প্রতিবেদক
joysagortv
মে ৩, ২০২৪ ৮:৪৯ পূর্বাহ্ণ

স্টাফ রিপোর্টার:
“শ্রমিক -মালিক গড়বো দেশ, স্মার্ট বাংলাদেশ” এ শ্লোগান নিয়ে সিরাজগঞ্জে মহান মে দিবস -২০২৪ পালন উপলক্ষ্যে র‌্যালি প্রদর্শন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সিরাজগঞ্জ জেলা প্রশাসন ও শ্রম কল্যাণ কেন্দ্র, অধিদপ্তরের আয়োজনে এবং জেলা শিল্পকলা একাডেমি সিরাজগঞ্জের সহযোগিতায় বুধবার (১ মে) সকাল ১০ টায় সিরাজগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ে সন্মুখে হতে এক বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ প্রদর্শন করে শহিদ এম.মনসুর অডিটোরিয়ামে আলোচনা সভা করা হয় এতে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সিরাজগঞ্জ-২ (সদর-কামারখন্দ) আসনের জাতীয় সংসদ সদস্য ড. জান্নাত আরা হেনরী। অনুষ্ঠান তিনি তার বক্তব্যে বলেন, দেশের আর্থ-সামাজিক উন্নয়নে শ্রমজীবী মানুষদের ভূমিকা সবচেয়ে গুরুত্বপূর্ণ। উন্নয়নের এ ধারাকে গতিশীল রাখতে উন্নত কর্ম পরিবেশ, শ্রমিক-মালিক সু-সম্পর্ক, শ্রমজীবী মানুষের সুস্থ্যতা ও নিরাপত্তা একান্ত অপরিহার্য। তথাকথিত আন্দোলনের নামে ভাংচুর ও জ্বালাও পোড়াও করে কেউ
কখনও আগুন সন্ত্রাস করবেন না।
জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার শ্রমজীবী মানুষের দক্ষতা বৃদ্ধিসহ তাদের সার্বিক কল্যাণ নিশ্চিত করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এর মাধ্যমে ২০৪১ সালের মধ্যে আমরা পৌঁছে যেতে চাই স্মার্ট বাংলাদেশ এর অভীস্ট লক্ষ্যে।

উক্ত অনুষ্ঠানের সভাপতিত্ব করেন, জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার ( ক্রাইম এন্ড অপস) মোহাম্মদ হান্নান মিয়া, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক গণপতি রায়, জেলা আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা অ্যাডভোকেট কে. এম. হোসেন আলী হাসান, সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ আব্দুস সামাদ তালুকদার , জেলা পরিষদ চেয়ারম্যান মোঃ শামীম তালুকদার লাবু, সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ মনোয়ার হোসেন, জাতীয় শ্রমিকলীগ সিরাজগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক আব্দুল কাদের চাঁন
প্রমুখ।
স্বাগত বক্তব্যে রাখেন, সিরাজগঞ্জ জেলা শ্রমকল্যাণ সংগঠন, শ্রমকল্যাণ কেন্দ্রের মোঃ এখলাছুর রহমান এবং অনুষ্ঠান পরিচালনা করেন, জেলা প্রশাসক কার্যালয়ের প্রশাসনিক কর্মকর্তা কবি ও উপস্থাপক নুরুন্নবী খান জুয়েল।
এসময়ে অনুষ্ঠানে আরো বক্তব্যে রাখেন এবং উপস্থিত ছিলেন, সিরাজগঞ্জ জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি সুলতান তালুকদার, সহ-সভাপতি সিরাজুল ইসলাম সিরাজ, সাধারণ সম্পাদক মনিরুজ্জামান লিটন, সাংগঠনিক সম্পাদক মোঃ মাজেদুল, দপ্তর সম্পাদক মঞ্জুর রশিদ রানা, সিরাজগঞ্জ জেলা ট্রাক এবং কাভার্ড ভ্যান পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি মোঃ আসলাম হোসেন, সাধারণ সম্পাদক মোঃ নামদার হোসেন, জাতীয় শ্রমিকলীগ সিরাজগঞ্জ জেলা শাখার সাংগঠনিক সম্পাদক মোঃ আব্দুল জব্বার খান রতু, সিরাজগঞ্জ জেলা অটোটেম্পু অটোরিকশা সিএনজি মালিক সমিতির সভাপতি মোঃ ফিরোজ আহমেদ, সাধারণ সম্পাদক মনির হোসেন, রেলশ্রমিক লীগের সভাপতি ক্বারী মোঃ আব্দুল মজিদ, সিরাজগঞ্জ জেলা রিক্সা-ভ্যান শ্রমিক ইউনিয়ন মোঃ আব্দুল বাছেদ বাবু, হোটেল শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃ শাহীনুর রহমান রনি, ফার্ণিচার ও বার্ণিশ মিস্ত্রি শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃ জাফর উল্লাহ সরাফাত, সিরাজগঞ্জ জেলা তাঁত শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, সদর উপজেলা জড়ি টুইস্টিং মিল শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃ মোমিনুল ইসলাম মুন্না, জেলা মহিলা শ্রমিকলীগের সভাপতি নাছিমা আক্তার, মহিলা শ্রমিকলীগ নেত্রী রুবিনা আক্তার রুপা সহ বিভিন্ন শ্রমিক সংগঠন বা ইউনিয়নের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ - সিরাজগঞ্জ নিউজ

আপনার জন্য নির্বাচিত

আকর্ষণীয় বেতনে ইস্টার্ন ব্যাংকে চাকরি, অভিজ্ঞতার দরকার নেই

চিলাহাটিতে বৃষ্টি কামনায় ইস্তিস্কার নামাজ আদায় 

গুমানীনদীতে বাঁধ দিয়ে পানি শূণ্যতা সৃষ্টিকরে জীব-বৈচিত্র ও জলজপ্রাণী ধ্বংস করা হচ্ছে 

শাহজাদপুরে কৃষকলীগের ৫২ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

রায়গঞ্জে চান্দাইকোনা ইউনিয়ন পরিষদে উন্মুক্ত বাজেট সভা অনুষ্ঠিত 

বেলকুচিতে ওয়ারেন্টর আসামি ও ৪৮ লিটার চোলাই মদ সহ গ্রেফতার ৬ জন।

চৌহালীতে ভোট গ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ

এনায়েতপুর যমুনা নদীর পাড় থেকে ২ শিশুর মরদেহ উদ্ধার করেছে এনায়েতপুর থানা পুলিশ

‘স্থিতিশীল’ খালেদা জিয়া, দেখা করতে চান স্থায়ী কমিটির সদস্যরা

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও শিশু দিবস পালিত ।