১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় রাত ৪:০২ মিনিট
  1. অপরাধ
  2. অর্থ ও বাণিজ্য
  3. আড়াইহাজার
  4. আদালতপাড়া
  5. আন্তর্জাতিক
  6. আর্কাইভ
  7. ঈদ আড্ডা
  8. ঈদ আনন্দ
  9. কুষ্টিয়া
  10. কৃষি
  11. খুলনা
  12. খেলাধুলা
  13. চট্রগ্রাম
  14. চাকরি
  15. জনদূর্ভোগ
 

সিরাজগঞ্জে মাসব্যাপী  বৈশাখী মেলা ও লোকজ সাংস্কৃতিক উৎসবের শুভ উদ্বোধন

প্রতিবেদক
joysagortv
এপ্রিল ২২, ২০২৪ ৭:২৩ অপরাহ্ণ

আজিজুর রহমান মুন্না,
সিরাজগঞ্জঃ
সিরাজগঞ্জে  মাসব্যাপী বৈশাখী মেলা ও  লোকজ সাংস্কৃতিক উৎসব অনুষ্ঠানের শুভ উদ্বোধন করা হয়। এতে ৩০ টি স্টল স্থাপন করা হয়।
নাট্য নিকেতন সিরাজগঞ্জের আয়োজনে ও মনিপুরী তাঁতী শিল্প জামদানী ও বেনারসী কল্যাণ ফাউন্ডেশনের সার্বিক ব্যবস্থাপনায়
রবিবার (২১ এপ্রিল) বিকেলে সিরাজগঞ্জ শহরের প্রাণকেন্দ্র বাজার স্টেশন মুক্তির সোপান পিছনে  বিজয় সৌধে এ বৈশাখী মেলা ও লোকজ সাংস্কৃতিক উৎসব এ বৈশাখী মেলার আনুষ্ঠানিকভাবে বেলুন ফেস্টুন  উড়িয়ে,  ফিতা কেটে  উদ্বোধন করেন, অনুষ্ঠানের উদ্বোধক জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ  শামীম তালুকদার লাবু এবং প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিরাজগঞ্জ -২ সদর-কামার আসনের জাতীয় সংসদ সদস্য ড.জান্নাত আরা তালুকদার হেনরী এসময়ে তিনি তার বক্তব্যে বলেন, বাঙালি জাতির প্রায় হাজার বছরের ইতিহাস ঐতিহ্য কৃষ্টি কালচার  হলো পহেলা বৈশাখ বা বৈশাখী মেলা। বহুকাল আগে  থেকেই বিভিন্ন ধরনের  মেলা লোকজ সাংস্কৃতিক অনুষ্ঠান  করা হয়। তার মধ্যে আমাদের  বৈশাখী মেলা হলো  অন্যতম সংস্কৃতির একটি বড় সমৃদ্ধি।
বঙ্গবন্ধুকন্যা, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার পহেলা বৈশাখ রাষ্ট্রীয়ভাবে  স্বীকৃতি দিয়েছেন এবং  পালন করেছেন। আমাদের পহেলা বৈশাখ ও লোকজ সংস্কৃতি মেলা বেঁচে থাকবে অনন্তকাল । এ মাসব্যাপী বৈশাখী মেলা ও  লোকজ সাংস্কৃতিক উৎসব অনুষ্ঠানের সফলতা কামনা করি।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন  নাট্য নিকেতন সিরাজগঞ্জের  প্রতিষ্ঠাতা সভাপতি দিলীপ গৌর  এবং  স্বাগত বক্তব্য রাখেন, নাট্য নিকেতন সিরাজগঞ্জের  সাধারণ সম্পাদক মোঃ হোসেন আলী (ছোট্ট), ও মনিপুরী তাঁতী শিল্প জামদানী ও বেনারসী কল্যাণ ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক মোঃ আমির হোসেন।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্যে রাখেন, টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি ও চ্যানেল আই টেলিভিশনের সিনিয়র স্টাফ রিপোর্টার ফেরদৌস রবীন, বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের প্রেসিডিয়াম সদস্য মমিন বাবু, নাট্য নিকেতন সিরাজগঞ্জের উপদেষ্টা টেলিভিশন সাংবাদিক হীরক গুণ, সিরাজগঞ্জ  চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির পরিচালক জিহাদ- আল- ইসলাম প্রমুখ।
এ বৈশাখী মেলা ও  লোকজ সাংস্কৃতিক উৎসব এর  উদ্বোধনকালে, জেলা যুব আওয়ামী মহিলালীগের সাধারণ সম্পাদক আফরিন মায়া, কাওয়াকোলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ জিয়াউর রহমান জিয়া মুন্সি, সয়দাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ নবীদুল ইসলাম, শিয়ালকোল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ মোঃ সেলিম রেজা সহ  সদর উপজেলার ১০টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি / সাধারণ সম্পাদকগণ, নাট্য নিকেতন সিরাজগঞ্জের  সকল কর্মকর্তা ও সদস্যগণ, সুধীজন, গুণীজন , সাংস্কৃতিক ব্যক্তিগণ,
বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দরা,   প্রিন্ট ও ইলেকট্রনিক্সস মিডিয়ার সাংবাদিকগণ, আগত দর্শনার্থীদের একাংশ  উপস্থিত ছিলেন।
সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ - সিরাজগঞ্জ নিউজ

আপনার জন্য নির্বাচিত

বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন ১০ টি পদে মোট ৪২ জনকে নিয়োগ দেবে

গুমানীনদীতে বাঁধ দিয়ে পানি শূণ্যতা সৃষ্টিকরে জীব-বৈচিত্র ও জলজপ্রাণী ধ্বংস করা হচ্ছে 

দেশ প্রবাস বন্ধু কল্যাণ সংঘ ফেসবুক গ্রুপ এর উদ্যোগে ১০০ টি অসহায়, দুস্থ পরিবারের মাঝে ঈদ উপহার বিতরণ

ধুনটে বাড়ী থেকে উচ্ছেদ করে জমি দখলের চেষ্টা

রাষ্ট্রপতি মোহাম্মদ শাহাবুদ্দিন-এর সাথে সিরাজগঞ্জ-২ আসনের এমপি ড. জান্নাত আরা হেনরী’র সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময়

পাংশায় ২৪ বোতল ফেন্সিডিল দ্বীন ইসলাম নামে এক মাদক ব্যবসায়ী গ্রেফতার

৩৫০ বোতল ফেন্সিডিলসহ ৩ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার, ১টি পিকআপ জব্দ।

ভেজাল সার ও কীটনাশক সৃষ্টিকারী কারখানা খুলে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়ে লাপাত্তা যশোরের প্রতারক আলমগীর হোসেন

পীরগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ১০ জনের মনোনয়ন বৈধ ঘোষণা

সিরাজগঞ্জে ১৯৮ বোতল ফেন্সিডিলসহ ২ মাদক ব্যবসায়ী আটক