২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় বিকাল ৩:২১ মিনিট
  1. অপরাধ
  2. অর্থ ও বাণিজ্য
  3. আড়াইহাজার
  4. আদালতপাড়া
  5. আন্তর্জাতিক
  6. আর্কাইভ
  7. ঈদ আড্ডা
  8. ঈদ আনন্দ
  9. কুষ্টিয়া
  10. কৃষি
  11. খুলনা
  12. খেলাধুলা
  13. চট্রগ্রাম
  14. চাকরি
  15. জনদূর্ভোগ
 

সিরাজগঞ্জে যথাযোগ্য মর্যাদায় পবিত্র ঈদুল ফিতর নামায অনুষ্ঠিত

প্রতিবেদক
joysagortv
এপ্রিল ১৬, ২০২৪ ৪:৪৯ পূর্বাহ্ণ

স্টাফ রিপোর্টার:
বিশ্বের মুসলিম ধর্মাবলম্বী মুসলমানদের ধর্মীয় উৎসব আল্লাহর সন্তষ্টি লাভের আশায় ও অন্যতম প্রধান পবিত্র ঈদুল ফিতর। সারাদেশের ন্যায় সিরাজগঞ্জেও ধর্মীয় ভাবগাম্ভীর্যে উদ্যাপিত হয়েছে ঈদুল ফিতর।
ঈদের দিন মুসলমানরা জামাতের সংগে দুই রাকাত ওয়াজিব নামায সকালে ঈদগাহ মসজিদ ও খোলা মাঠে ঈদের নামায আদায় করেন।
এদিকে আসন্ন ঈদুল ফিতর উদ্যাপন উপলক্ষে মুসলমানদের আনন্দের কমতি ছিলনা শিশু থেকে শুরু করে বৃদ্ধাদের মুখে ছিল আনন্দের ঝলক। ১০ এপ্রিল বুধবার সন্ধায় চাঁদ দেখা কমিটি শাওয়াল মাসের চাঁদ আকাশে উঠায় ১১ এপ্রিল পবিত্র ঈুল ফিতর ঘোষনা করে। সিরাজগঞ্জে বিভিন্ন ঈদগাহ ময়দানে পূর্ববর্তী নির্ধারিত সময়েই ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে সিরাজগঞ্জ পৌর শহরের কেন্দ্রীয় খাঁন সাহেবের মাঠ ঈদগাহ ময়দান ও মালশাপাড়া কবরস্থান ঈদগাহ ময়দান, রহমতগঞ্জ কবরস্থান ঈদগাহ ময়দান, হোসেনপুর লাল মসজিদ ঈদগাহ ময়দান, হোসেনপুর উত্তর বায়তুল আকসা জামে মসজিদ ঈদগাহ ময়দান, ঐতিহ্যবাহী ইসলামিয়া সরকারি কলেজ জামে মসজিদ ধানবান্ধি ঈদগাহ উন্নয়ন কমিটির ঈদগাহ ময়দান সহ বিভিন্ন স্থানে ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে।
১১ এপ্রিল ২০২৪ বৃহস্পতিবার সকল মুসুল্লিগণ নামাজ আদায় করেছেন। পৌর শহরের খাঁন সাহেবের মাঠ ঈদগাহ ময়দানে পবিত্র ঈদুল ফিতরের ২টি জামাতে প্রথম ৮.৩০ মিনিট অপর আরেকটি জামাত ৯.৩০ মিনিটে অনুষ্ঠিত হয়। এসময়ে ঈদে জামাতে নামায আদায় করেন, সিরাজগঞ্জ সদর ও কামারখন্দ-২ আসনের সাবেক জাতীয় সংসদ সদস্য অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত মুন্না এমপি, জেলা প্রশাসক সিরাজগঞ্জ মীর মোহাম্মদ মাহবুবুর রহমান. জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মো. শামীম তালুকদার লাবু, জেলা আওয়াম ীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মো. আদুস সামাদ তালুকদার, সিরাজগঞ্জ পৌরসভার মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা সহ অন্যান্যরা এ ঈদগাহ ময়দানে নামায আদায় করেন। দোয়া পরিচালনা করেন কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ইমামও খতিব হযরত মাওলানা মো. আবুবক্কর।
এদিকে বৃহস্পতিবার সকাল ৮.৩০ মিনিটে ইসলামিয়া সরকারি কলেজ জামে মসজিদ ঈদগাহ মাঠ উন্নয়ন কমিটি মাঠে ১ টি জামাত অনুষ্ঠিত হয়েছে। উক্ত ইদুল ফিতর নামায অংশগ্রহণ করেন ইসলামিয়া সরকারি কলেজের উপাধ্যক্ষ মো. মোস্তাফিজুর রহমান, ইসলামিয়া সরকারি কলেজ জামে মসজিদের ঈদগা মাঠের সর্বদা দায়িত্বে নিয়োজিত ও মাঠ সাজসজ্জা প্রস্তুতি কমিটির আহবায়ক খ, ম রকিবুল হাসান রতন, মো. নজরুল ইসলাম, ম্ ো শাহীন ও এছাড়া আরো উপস্থিত ছিলেন ইসলামিয়া সরকারি কলেজ মসজিদের মুয়াজ্জিনহাফেজ মো. আব্দুল্লাহ, মো.আব্দুল মজিদ,সাংবাদিক মো. হোসেন আলী (ছোট্ট,), মো. হাসান আলী (বড্ড) প্রমূখ।
নামাজ শেষে সমগ্র মুসলিম উম্মাহসহ দেশ ও জাতির কল্যাণ শান্তি ও সমৃদ্ধি কামনায় দোয়া ও মোনাজাত পরিচালনা করেন ইমাম ও খতিব হাফেজ মুফতি রুহুল আমীন।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ - সিরাজগঞ্জ নিউজ

আপনার জন্য নির্বাচিত

সিরাজগঞ্জে ঐতিহাসিক ৬দফা দিবস পালিত

হোয়াটসঅ্যাপে নতুন কল ইন্টারফেস

উল্লাপাড়ায় আমান ফিড ও সিমেন্ট ফ্যাক্টারীর ডিজিএম ও এডমিন অফিসারের বিরুদ্ধে কৌশলে লক্ষ লক্ষ টাকা চাঁদাবাজি এবং মজুরি আত্মসাৎ-এর অভিযোগ

তাড়াশে সহোদর দুই বোনের পানিতে ডুবে মৃত্যু

কাজিপুরে জোরপূর্বক ভূমি দখলের প্রতিবাদে মানববন্ধন

চৌহালীতে ইউআরসি পরিদর্শন করলেন উপ-পরিচালক সানাউল্লাহ

শিবগঞ্জে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৪ জন সহ ভাইস চেয়ারম্যান পদে ১০ জনের মনোনয়ন পত্র দাখিল

সরকারকে ধাক্কা মেরে ফেলে দি‌তে হ‌বে : রিজভী

সিরাজগঞ্জে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত

বেলকুচিতে ওয়ারেন্টর আসামি ও ৪৮ লিটার চোলাই মদ সহ গ্রেফতার ৬ জন।