১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় সকাল ৯:২৬ মিনিট
  1. অপরাধ
  2. অর্থ ও বাণিজ্য
  3. আড়াইহাজার
  4. আদালতপাড়া
  5. আন্তর্জাতিক
  6. আর্কাইভ
  7. ঈদ আড্ডা
  8. ঈদ আনন্দ
  9. কুমিল্লা
  10. কুষ্টিয়া
  11. কৃষি
  12. খুলনা
  13. খেলাধুলা
  14. চট্রগ্রাম
  15. চাকরি
 

সিরাজগঞ্জে সেবা মুক্ত স্কাউট দলের উদ্যোগে দরিদ্র ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ

প্রতিবেদক
joysagortv
জুন ১৬, ২০২৪ ৫:৩০ পূর্বাহ্ণ

স্টাফ রিপোর্টার:
“আর নয় পরনির্ভরশীলতা, নিজ কর্মে বাঁচুক বাংলার নারী” এই প্রতিপাদ্য শ্লোগানকে সামনে রেখে সিরাজগঞ্জে ঐতিহ্যবাহী সেবা মুক্ত স্কাউট গ্রুপ দরিদ্র ও দুস্থ মহিলাদের স্বাবলম্বী করার লক্ষ্যে পঞ্চম বারের মত বিনা মুল্যে সেলাই মেশিন বিতরণ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।
শনিবার (১৫ জুন ২০২৪) সকালে পৌর শহরের এস এস রোডস্থ ফজল বিপনীতে সেবা মুক্ত স্কাউট গ্রুপের সার্বিক ব্যবস্থাপনায় আমেরিকা প্রবাসী বাংলাদেশীদের আর্থিক সহযোগিতায় চতুর্থ পর্যায়ে সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানে সেবা মুক্ত স্কাউট গ্রুপের সভাপতি এম. এম কামরুল হাসান এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দরিদ্র ও দুস্থ মহিলাদের হাতে সেলাই মেশিন তুলেদেন সিরাজগঞ্জ সদর ও কামারখন্দ ২ আসনের জাতীয় সংসদ সদস্য ও জেলা স্কাউটসের কমিশনার ড. জান্নাত আরা তালুকদার হেনরী। অনুষ্ঠানের প্রধান অতিথি জাতীয় সংসদ সদস্য ড. জান্নাত আরা হেনরী বলেন, দেশের নারীরা এখন আর পিছিয়ে নেই। সমাজে পিছিয়ে পড়া নারীদের স্বাবলম্বী করতে নানামুখী পদক্ষেপ বাস্তবায়ন করেছে সরকার। সেজন্য সরকার নারী দক্ষতা উন্নয়ন নারী ক্ষমতায়ন, নারী সুরক্ষাসহ নানান বিষয়ে জোর দিচ্ছে। তাছাড়া নারী পুরুষ একত্রিত হয়ে কাজ না করলে ২০৪১ সালে প্রধানমন্ত্রীর উন্নত দেশ গড়ার যে স্বপ্ন সেটি বাস্তবায়ন হবেনা। তাই দেশ উন্নয়নে নারী-পুরুষ সকলে একত্রিত হয়ে কাজ করতে হবে।
একই উদ্দেশে সিরাজগঞ্জ সদর উপজেলায় ও ইউনিয়নে পরার্যে এ সব নারীকে সেলাই মেশিন প্রদান করছে সেবা মুক্ত স্কাউট গ্রুপটি।
তিনি আরো বলেন, হতদরিদ্রদের আতœনির্ভরশীল করার জন্য সেবা মুক্ত স্কাউট গ্রুপ উদ্যোগ গ্রহণ করেছে তা সত্যিই প্রশংসনীয়।
সমাজের অসচ্ছল ও হত দরিদ্র মানুষের আর্থিক সচ্ছলতার জন্য সেবা মুক্ত স্কাউট গ্রুপটি সকল সময়ে তারা ছাত্র- ছাত্রীদের মাঝে গরীব মেধা বৃত্তি প্রদান করে থাকে, অসহায় ও দুস্থ মানুষের পাশে কাজ করে চলেছে। ভবিষ্যৎ এই মুক্ত স্কাউট গ্রুপটি কাজ করে যাবে। দুঃখী মানুষের মুখে হাসি ফুটিয়ে আসছে। মানুষকে আরো ভালো ও উন্নত সেবা দেওয়ার জন্য বাস্তবভিত্তিক কর্মপরিকল্পনা নিয়ে সামনে এগিয়ে যাবে।
অনুষ্ঠানের সভাপতি এম. এম কামরুল হাসান ( পি আর এস) বলেন, আমরা সিরাজগঞ্জ সদর বিভিন্ন উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে দরিদ্র ও দুস্থ মহিলাদেরকে সেলাই মেশিন ও যে এলাকায় বিশুদ্ধ খাবার পানী খাওয়ার জন্য টিউবয়েল নেই সে সব এলাকায় সংগঠনের থেকে যথাযথ ভাবে বাস্তবায়ন করে থাকি। সেই আলোকে আমরা আজকে ২৫ টি সেলাই মেশিনগুলো প্রশিক্ষিত দুস্থ মহিলা মাঝে বিতরণ করছি। আমাদের উদ্দেশ্য পুরুষের পাশাপাশি নারীদেরও দেশের উন্নয়ন কাজে সামিল করা। সেজন্য সরকার নারী দক্ষতা উন্নয়ন নারী ক্ষমতায়ন, নারী সুরক্ষাসহ নানান বিষয়ে জোর দিচ্ছে।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ স্কাউটস, সিরাজগঞ্জ জেলা রোভার সম্পাদক সাখাওয়াতৎ হোসেন প্রিন্স, সেবা মুক্ত স্কাউট গ্রুপের গ্রুপ সম্পাদক রফিকুল ইসলাম শামীম , , সেবা মুক্ত স্কাউট গ্রুপের সহ-সভাপতি ও যমুনা টেলিভিশন স্টাফ রিপোর্টার গোলাম মোস্তফা রুবেল, সেবা মুক্ত স্কাউট গ্রুপের আর এস এল, সহকারী অধ্যাপক মো. আসলাম হোসেন, এবং এ সময়ে উপস্থিত ছিলেন সেবা মুক্ত স্কাউট গ্রুপের সহকারী আর এস, এল মো. হানিফ, সেবা মুক্ত স্কাউট গ্রুপের সিনিয়র রোভার মেট মো. আশিকুর রহমান জীম, সেবা মুক্ত স্কাউট গ্রুপের সিনিয়র রোভার মেট মাছুম বিল্লাহ মাহি, এসময়ে আরো উপস্থিত ছিলেন সেবা মুক্ত স্কাউট গ্রুপের স্কাউট সদস্য, রোভার সদস্য সদেস্যা বৃন্দ।
উল্লেখ্য ঃ সিরাজগঞ্জে দরিদ্র ও দুস্থ মহিলাদের মাঝে সেবা মুক্ত স্কাউট গ্রুপ, সিরাজগঞ্জ -এর উদ্যাগে সমাজের অসহায় ও দরিদ্র নারীদের কর্মমুখী করতে বিনা মুল্যে বিতরন করা হয়েছে সেলাই মেশিন।
২৫ টি সেলাই মেশিন উপহার দিয়েছে সেবা মুক্ত স্কাউট সংগঠনটি। সেলাই মেশিন উপহার পেয়ে হাসি ফুটেছে অসহায় ও দরিদ্র নারীদের মুখে। যমুনা টেলিভিশন অনুষ্ঠানটি সরাসরি লাইভ অনুষ্ঠিত হয়।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ - সিরাজগঞ্জ নিউজ