২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় বিকাল ৩:৪১ মিনিট
  1. অপরাধ
  2. অর্থ ও বাণিজ্য
  3. আড়াইহাজার
  4. আদালতপাড়া
  5. আন্তর্জাতিক
  6. আর্কাইভ
  7. ঈদ আড্ডা
  8. ঈদ আনন্দ
  9. কুষ্টিয়া
  10. কৃষি
  11. খুলনা
  12. খেলাধুলা
  13. চট্রগ্রাম
  14. চাকরি
  15. জনদূর্ভোগ
 

সিরাজগঞ্জে ৩ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৩ জন ও ভাইস চেয়ারম্যান পদের ২ জনের মনোনয়ন বাতিল

প্রতিবেদক
joysagortv
এপ্রিল ১৮, ২০২৪ ৪:১৮ পূর্বাহ্ণ

স্টাফ রিপোর্টার:
আসন্ন ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম পর্যায়ে নির্বাচনে সিরাজগঞ্জ সদর, বেলকুচি ও কাজিপুর উপজেলার নির্বাচনের জন্য চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদপ্রার্থীদের মনোনয়ন যাচাই-বাছাই করা হয়েছে।
বুধবার (১৭ এপ্রিল) সকাল ১০ টায় হতে বিকেল পর্যন্ত সিরাজগঞ্জ জেলা নির্বাচন অফিসের সম্মেলন কক্ষে যাচাই-বাছাই অনুষ্ঠানে প্রার্থীদের মনোনয়ন বৈধ এবং বাতিল ঘোষণা করেন, সিরাজগঞ্জ জেলা নির্বাচন রিটানিং অফিসার মোহাম্মদ শহিদুল ইসলাম এ সময়ে সদর থানার অফিসার ইনচার্জ ওসি মোঃ সিরাজুল ইসলাম সহ বেলকুচি ও কাজিপুর উপজেলার পুলিশ কর্মকর্তা, খাদ্য অফিসের কর্মকর্তা, নির্বাচন অফিসের কর্মকর্তাগণ এবং অন্যান্যরা উপস্থিত ছিলেন।
উক্ত যাচাই-বাছাই অনুষ্ঠানে সকালে সিরাজগঞ্জ সদর উপজেলার চেয়ারম্যান পদপ্রার্থী ৬ জনের মধ্যে চেয়ারম্যান পদের এস.এম.নাছিম রেজা নুর, মোঃ রাশেদ ইউসূফ এবং ভাইস চেয়ারম্যান পদে মোঃ জিহাদ আল ইসলাম এর মনোনয়ন বাতিল করা হয়। চেয়ারম্যান পদে বৈধ প্রার্থী ঘোষণা করা হয় – এস.এম.আহসান হাবীব, মোঃ নূরুল ইসলাম, মোহাম্মদ রিয়াজ উদ্দিন, মোঃ শহিদুল ইসলাম এবং ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে বৈধ প্রার্থী ঘোষণা করা হয়, মোঃ আকরাম হোসেন, মোঃ জামাত আলী মুন্সি, মোঃ সাইফুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোছাঃ নূরুন্নাহার খানম, মোছাঃ নূরে ফতিমা, মোছাঃ আফরীনা খাতুন।
বেলা ১২ টায় বেলকুচি উপজেলার ৪ জন চেয়ারম্যান পদপ্রার্থী ও ৬ ভাইস চেয়ারম্যান পদপ্রার্থীর মনোনয়ন যাচাই- বাছাইকালে চেয়ারম্যান পদে মোঃ সিরাজুল ইসলাম এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী সুলতানা রাজিয়া মিলন এর প্রার্থীতা বাতিল করা হয়।
চেয়ারম্যান পদপ্রার্থী মোঃ আমিনুল ইসলাম সরকার, মোঃ বদিউজ্জামান ফকির, মোঃ মাসুদ রানা ফকির এবং পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ইউসুফ আলী সেখ, মোঃ আব্দুল আলীম, ফারুক সরকার, মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী মোছাঃ রতœা বেগমকে বৈধ ঘোষণা করা হয় ।
দুপুর ২টা ৩০ মিনিটে যাচাই-বাছাই পর্বে অনুষ্ঠানে কাজিপুর উপজেলার চেয়ারম্যান পদের ৩ জন প্রার্থী মোঃ আশরাফুল আলম, মোঃ আবুল কালাম আজাদ এবং খলিলুর রহমান সিরাজী, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে মোঃ শাহীনুল ইসলাম শাহীন, মোঃ সাইফুল ইসলাম এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী মোছাঃ শাপলা খাতুন, মোছাঃ জুলেখা খাতুন মোছাঃ সুলতানা হক, মোছাঃ জান্নাতুল ফেরদৌস, মোছাঃ বিলকিস খাতুন কে বৈধ প্রার্থী ঘোষণা করা হয়।
জেলা নির্বাচন অফিসের থেকে জানা যায় যে, প্রার্থীরা নির্বাচনী হলফ নামায় তথ্য গরমিল, অভিযোগ ও অন্যান্য কারণে উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদপ্রার্থীদের মনোনয়ন বাতিল করা হয় তবে আপীল করার সূযোগ রয়েছে এবং আপীলের মাধ্যমে মনোনয়ন ফিরেও পেতে পারেন।
তফসিল অনুযায়ী ৬ষ্ঠ উপজেলা পরিষদ প্রথম ধাপের নির্বাচন মনোনয়ন যাচাই-বাছাইয়ের দিন অংশগ্রহণকারী সকল প্রার্থী , প্রস্তাবক ও সর্মথকদের উপস্থিত ছিলেন। এর আগে গত ১৫ এপ্রিল-২০২৪ খ্রীঃ মনোনয়ন জমা দেন।
তফসিল অনুযায়ী, ২২ এপ্রিল-২০২৪ খ্রীঃ প্রার্থীতা প্রত্যাহার ও ২৩ এপ্রিল প্রতিক বরাদ্দ দেওয়া হবে। আগামী ৮ মে-২০২৪ খ্রীঃ ইভিএম পদ্ধতির মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ - সিরাজগঞ্জ নিউজ

আপনার জন্য নির্বাচিত

সিরাজগঞ্জে পৌর এলাকার  মিরপুর উওরপাড়া জামে মসজিদে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত 

চৌহালীতে বাংলাদেশ আ’লীগের ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

প্রধানমন্ত্রীর ঈদ উপহার পেয়ে খুশি অসহায় ও দুঃস্থরা

নানা আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে অনুষ্ঠিত হলো স্কি বিশ্বকাপ

আপিলে প্রার্থিতা ফিরে পেলেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী নাছিম এস.এম. রেজা নূর দিপু

উল্লাপাড়া উপজেলার রামকৃষ্ণপুর ইউপি’র উন্মুক্ত বাজেট ঘোষণা

শাহজাদপুর উপজেলা পরিষদ নির্বাচনে মিরু চেয়ারম্যান এবং মিন্টু ও লাবনী ভাইস চেয়ারম্যান নির্বাচিত

সিরাজগঞ্জে ৩ উপজেলায় চেয়ারম্যান পদে জয়ী হলেন রিয়াজ উদ্দিন, খলিলুর রহমান এবং আমিনুল ইসলাম

বেলকুচিতে ঈদুল আজহা উপলক্ষে জমে উঠেছে কুরবানির পশু গরু-ছাগলের হাট

কাজিপুর উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী হলেন যারা