১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় রাত ৪:৪৭ মিনিট
  1. অপরাধ
  2. অর্থ ও বাণিজ্য
  3. আড়াইহাজার
  4. আদালতপাড়া
  5. আন্তর্জাতিক
  6. আর্কাইভ
  7. ঈদ আড্ডা
  8. ঈদ আনন্দ
  9. কুষ্টিয়া
  10. কৃষি
  11. খুলনা
  12. খেলাধুলা
  13. চট্রগ্রাম
  14. চাকরি
  15. জনদূর্ভোগ
 

সিরাজগঞ্জ ইকোনমিক জোনে ব্রিজের গার্ডার ধসে চাপা পড়েছেন শ্রমিকের মৃত্যু ।

প্রতিবেদক
joysagortv
এপ্রিল ২, ২০২৪ ৭:৩১ অপরাহ্ণ

মো:দিল,
সিরাজগঞ্জ প্রতিনিধি ,
সিরাজগঞ্জের ইকোনমিক জোনে নির্মাণাধীন একটি ব্রিজের তিনটি গার্ডার ধসের ঘটনা ঘটেছে। এ ঘটনায় একজন শ্রমিক এখনো নিচে চাপা পড়ে আছে। সিরাজগঞ্জ ফায়ার সার্ভিস উদ্ধার অভিযান চালাচ্ছে। মঙ্গলবার (২ এপ্রিল) সকাল সাড়ে ১০টার দিকে নির্মাণাধীন ব্রিজটির ৩টি গার্ডার ধসের ঘটনা ঘটে।
গার্ডার ধসের সময় ওই গার্ডারে ৩ জন শ্রমিক কাজ করছিলেন বলে জানা গেছে। এর মধ্যে আহত একজনকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে ও বাকি আরেকজন তেমন আহত হননি। তবে একজন শ্রমিক এখনো গার্ডারের নিচে চাপা পড়ে আছেন।
সিরাজগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক আব্দুল মান্নান বিষয়টি  নিশ্চিত করেছেন।
মো. হাফিজুল ইসলাম (২৪), জহুরুল ইসলাম (৬০) ও জুবায়ের (২২) নামে তিন শ্রমিক ওই ব্রিজে কাজ করছিলেন। সিরাজগঞ্জ সদরের মিরপুর মহল্লার মাহমুদ আলীর ছেলে জুবায়ের গার্ডারের নিচে চাপা পড়েছেন।
সেই গার্ডারেই কাজ করা অবস্থায় অল্পের জন্য রক্ষা পাওয়া শ্রমিক হাফিজুল ইসলাম  বলেন, আমরা দুই গার্ডারের মাঝখানে ক্রস গার্ডারের কাজ করছিলাম। হঠাৎ গার্ডারগুলো ভেঙে পড়ে। এ সময় আমি দৌড়ে সরে গেলেও বাকি দুজন সরতে পারেনি। পরে পাশে কাজ করা আরও কয়েকজন এগিয়ে এসে জহুরুলকে উদ্ধার করে হাসপাতালে পাঠায়। তবে জুবায়ের এমনভাবে চাপা পড়েছে যে তাকে আমরা খুঁজে পাইনি। আমরা কোনো কিছু বুঝে ওঠার আগেই এই ঘটনা ঘটে গেছে।
সিরাজগঞ্জ সদর থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) মো. হাসিবুল্লাহ  বলেন, খবর পাওয়ার পরেই সেখানে পুলিশের একটি টিম পাঠানো হয়েছিল। এরপর আমি নিজেই ঘটনাস্থলে এসেছি। আইনশৃঙ্খলার যেন অবনতি না ঘটে সেদিকে খেয়াল রাখা হচ্ছে। ধসে যাওয়া গার্ডারের নিচে একজন চাপা পড়ে আছেন। ফায়ারসার্ভিস তাকে উদ্ধারে কাজ করছেন। আমরা তাদেরকে সহযোগিতা করছি।
ঘটনাস্থল থেকে সিরাজগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক আব্দুল মান্নান  বলেন, খবর পাওয়ার পরেই ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের একটি টিম ঘটনাস্থলে পৌঁছে কাজ শুরু করেছে। আমরা জানতে পেরেছি এখানে তিনজন শ্রমিক কাজ করছিলেন। এর মধ্যে একজনকে আগেই উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। বাকি জন ঠিক আছে।
তিনি আরও বলেন, এখনও একজন শ্রমিক ধসে যাওয়া গার্ডারের নিচে চাপা পড়ে আছেন। তার শুধু হাত দেখা যাচ্ছে। ধারণা করা হচ্ছে তিনি মারা গেছেন। তাকে উদ্ধারে আমরা কাজ করে যাচ্ছি। বালু সরিয়ে তাকে উদ্ধারে কাজ চলছে।
তবে এব্যাপারে কোনও মন্তব্য করতে রাজি হয়নি এখানে কাজ করা প্রতিষ্ঠান পিডিএল এর কোনও কর্মকর্তা-কর্মচারী।
সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ - সিরাজগঞ্জ নিউজ

আপনার জন্য নির্বাচিত

কুমিল্লা কে হারিয়ে ফাইনাল এ বরিশাল

নড়াইলের মাইজপাড়া ইউপির নবনির্বাচিত নারী চেয়ারম্যানের শপথগ্রহণ

রায়গঞ্জে ইউপি চেয়ারম্যান রিপনের নির্দেশনায় খাস জায়গা দখল করে গাইড ওয়াল নির্মাণ

ঋতুরাজ বসন্তে ভালোবাসার দোলা

সিরাজগঞ্জে বিশ্ব পরিবেশ দিবস পালিত

জুস খাওয়ায়ে ছিনতাই করা ইজিবাইকটি উদ্ধার করেছে সদর থানা পুলিশ

সিরাজগঞ্জ পৌরসভার কর্মচারী ইউনিয়নের নব-নির্বাচিতদের শপথ গ্রহন অনুষ্ঠিত

সিরাজগঞ্জে নারীর অবৈতনিক গৃহস্থালি কাজের মর্যাদা বৃদ্ধিতে পুরুষের অংশীদারিত্ব বন্টকে উৎসাহিত করণ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

সিরাজগঞ্জে তেলজাতীয় ফসলের উৎপাদনে সেরা ৫ জন কৃষককে পুরস্কার প্রদান

রায়গঞ্জে ধুবিল ইউনিয়নে কর্মসৃজন প্রকল্পে শুভঙ্করের ফাঁকি