২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় সকাল ৬:৫৯ মিনিট
  1. অপরাধ
  2. অর্থ ও বাণিজ্য
  3. আড়াইহাজার
  4. আদালতপাড়া
  5. আন্তর্জাতিক
  6. আর্কাইভ
  7. ঈদ আড্ডা
  8. ঈদ আনন্দ
  9. কুমিল্লা
  10. কুষ্টিয়া
  11. কৃষি
  12. খুলনা
  13. খেলাধুলা
  14. চট্রগ্রাম
  15. চাকরি
 

সেবা মুক্ত স্কাউট গ্রুপের উদ্যোগে ইফতার ও সনদপত্র  বিতরণ ।

প্রতিবেদক
joysagortv
মার্চ ১৭, ২০২৪ ৮:৫৫ অপরাহ্ণ

মো. হোসেন আলী( ছোট্ট)
স্টাফ রিপোর্টারঃ
সিরাজগঞ্জের ঐতিহ্যবাহী সেবা মুক্ত স্কাউট গ্রুপের প্রতিবৎসরের ন্যায়ে পবিত্র মাহে রমজানুল মোবারকে ইফতার মাহফিল ও ওন অনুষ্ঠিত হয়েছে।
শনিবার ( ১৬ মার্চ ২০২৪)  বাদ আসর সিরাজী সড়ক রোডস্থ জেলা স্কাউট ভবণের তৃতীয় তলায় ভাষা সৈনিক মরহুম মোতাহার হোসেন তালুকদার হল রুমে সেবা মুক্ত স্কাউট গ্রুপের আয়োজনে  পবিত্র কোরআন  তেলাওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠানের কার্যক্রম শুরু হয়। শুরুতে ওন অনুষ্ঠানে ওনের উপর দিকনির্দেশনা মূলক তাৎপর্যপূর্ণ বক্তব্য রাখেন,  সিরাজগঞ্জ জেলা রোভারের সম্পাদক মো. সাখাওয়াৎ হোসেন প্রিন্স, প্রতিজ্ঞা পূর্ণ পাঠ করান, সিরাজগঞ্জ পলিটেকনিক ইন্সটিটিউট সিরাজগঞ্জের গ্রুপ সম্পাদক মহসিন আলী, পরে ইফতার ও সনদপত্র বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সেবা মুক্ত স্কাউট গ্রুপের সভাপতি এম.  এম কামরুল হাসান (পি আর এস), এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিভিন্ন প্রোগ্রামে অংশগ্রহণকারীদের হাতে সনদ তুলেদেন সিরাজগঞ্জ জেলা রোভার সম্পাদক মো. সাখাওয়াৎ হোসেন।
অনুষ্ঠানে প্রধান অতিথি সাখাওয়াৎ হোসেন তিনি বলেন,  মাহে রমজান আমাদের ধৈর্য্য ও সবর শিক্ষা দেয়, সাওম অর্থ হল বিরত থাকা। রমজানের প্রকৃত শিক্ষাই হল অন্যায়, অনাচার, ঘুষ,খুনসহ সকল প্রকার খারাপ কাজ থেকে নিজেকে বিরত রাখা। ব্যক্তিজীবন থেকে সামাজিকজীবন সকলক্ষেত্রে রমজানের শিক্ষা বাস্তবায়ন করতে হবে। নিজেকে একজন ভাল মানুষ হিসেবে গড়ে তুলতে হবে।
স্কাউটিং একটি সৎ আদর্শ ও চরিত্রবান  করে গড়ে তোলা।  স্কাউটিং মানুষকে অন্যায়  কাজ থেকে বিরত রাখে, যে কোন দেশের যুবসমাজ সে দেশের সবচেয়ে বড় শক্তি। যুব সমাজের মেধা, সৃজনশীলতা, সাহস ও প্রতিভাকে কেন্দ্র করেই গড়ে উঠে একটি জাতির অর্থনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক পরিমণ্ডল।তিনি আরো  বলেন, যুব সমাজের মধ্যে মানবিক ও নৈতিক মূল্যবোধের বিকাশ ও চর্চার সম্প্রসারণ করতে হবে যেন অশিক্ষা, অপশিক্ষা, কুসংস্কার ও ভ্রান্ত ধারনায় বিপথগামী হওয়া থেকে তারা রক্ষা পায়। স্কাউটিংয়ে মুক্ত দল গঠন করে যে সকল শিক্ষা প্রতিষ্ঠানে স্কাউট  দল আছে সে সকল বিদ্যালয়ে স্কাউট দলে ভর্তি  হবার পরে যে সকল ছেলে ও মেয়েরা প্রতিষ্ঠানে  স্কাউট দলে ভর্তি সুযোগ না পায় এবং পাড়া বা মহল্লায় ছেলেদেরকে নিয়ে এ মুক্ত স্কাউট দল গঠন করা যায়।  এই মুক্ত স্কাউট দলে  কাজ করা যায়।
এসময়ে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, ইসলামিয়া সরকারি কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক মো. জাহাঙ্গীর হেলাল তালুকদার, বাংলাদেশ স্কাউটস, সিরাজগঞ্জ সদর উপজেলা সম্পাদক মো. রফিকুল ইসলাম,সেবা মুক্ত স্কাউট গ্রুপের গ্রুপ সম্পাদক রফিকুল ইসলাম শামীম,  আর. এস. এল  অধ্যাপক মো.  আসলাম হোসেন,
 এছাড়াও আরো উপস্থিত ছিলেন,  অন্বেষণ  মুক্ত স্কাউট দলের প্রতিষ্ঠাতা সম্পাদক মো.  হোসেন আলী (ছোট্ট) সেবা মুক্ত স্কাউট গ্রপের স্কাউট লিডার আবু হানিফ, সেবা মুক্ত স্কাউট গ্রুপের সিনিয়র রোভার মেট মনিরা  সুলতানা,  মাছুম বিল্লাহ মাহি, রোভার  মেট মোঃ সাকিব   মোঃ সিফাত হোসেন, মোঃ রাশেদুল ইসলাম, মোঃ পারভেজ,  মোঃ রাজু সেখ, মোঃ শামস ইবনে মহসিন,  এছাড়াও  অন্যন্য স্কাউট দলের সদস্যরাও উপস্থিত ছিলেন,।
সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ - সিরাজগঞ্জ নিউজ

আপনার জন্য নির্বাচিত

শিগগিরই বাইডেনকে ইউক্রেন সফরের আহ্বান জেলনস্কির

কমিশন বিতর্কিত পিআইও মাহবুব বদলি হয়ে উল্লাপাড়া আসার পাঁয়তারা

জামালপুরে প্রবেশপত্র না পেয়ে দুশ্চিন্তায় ৯৬ পরীক্ষার্থী

প্রকল্পের সিংহভাগ টাকা হরিলুটের পায়তারা

ভালুকায় বীর মুক্তিযোদ্ধা ও অবসরপ্রাপ্ত সরকারী কর্মকর্তার জমি জবরদখল ও প্রাননাশের হুমকির প্রতিবাদে সংবাদ সম্মেলন

সিরাজগঞ্জ জেলা কৃষকলীগের পক্ষ থেকে কৃষিবিদ সাখাওয়াত হোসেন সুইটকে সংবর্ধনা প্রদান

সিরাজগঞ্জ ট্রাফিক পুলিশের বিশেষ অভিযানে শতাধিক ফিটনেসবিহীন গাড়ি আটক 

সুনামগঞ্জে নবাগত পুলিশ সুপারের সাথে সংবাদিকদের মতবিনিময়

নড়াইলের নড়াগাতীতে ১৬৫ পিস ইয়াবা ট্যাবলেট সহ গ্রেফতার-১

চৌহালীতে যমুনার ভাঙ্গছে কবরস্থান, ভাসছে লাশ