১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় রাত ১১:৩৭ মিনিট
  1. অপরাধ
  2. অর্থ ও বাণিজ্য
  3. আড়াইহাজার
  4. আদালতপাড়া
  5. আন্তর্জাতিক
  6. আর্কাইভ
  7. ঈদ আড্ডা
  8. ঈদ আনন্দ
  9. কুষ্টিয়া
  10. কৃষি
  11. খুলনা
  12. খেলাধুলা
  13. চট্রগ্রাম
  14. চাকরি
  15. জনদূর্ভোগ
 

সৈয়দ ইসমাইল হোসেন সিরাজী দাতব্য চিকিৎসালয়ে দরিদ্র ও অসহায় মানুষদের জন্য ফ্রী মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

প্রতিবেদক
joysagortv
মে ১০, ২০২৪ ১০:৩৩ অপরাহ্ণ

স্টাফ রিপোর্টার:
সিরাজগঞ্জ পৌরএলাকার দিয়ারধানগড়াস্থ সৈয়দ ইসমাইল হোসেন সিরাজী দাতব্য চিকিৎসালয়ে দরিদ্র ও অসহায় মানুষদের জন্য ফ্রী মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়।
ড. ফজলুর রহমান ফাউন্ডেশনের আয়োজনে এবং সিরাজগঞ্জ পৌরসভার মাননীয় মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা ও জার্মানে বসবাসরত মরহুম ড. ফজলুর রহমান সাহেবের পরিবার বর্গের আর্থিক সহযোগিতায়, শুক্রবার (১০ মে) সকাল ৯ টা হতে দুপুর ৩ টা পর্যন্ত উক্ত মেডিকেল ক্যাম্প পরিচালিত হয়। এই মেডিক্যাল ক্যাম্প উদ্বোধন করেন- সিরাজগঞ্জ পৌরসভার মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা এবং এসময় তিনি নিজেও তাঁর স্বাস্থ্য পরিক্ষা করান এবং চিকিৎসা নিতে আসা রোগীদের সাথে কিছু সময় অতিবাহিত করেন এবং তাদের খোঁজ খবর নেন। এ সময়ে সন্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিরাজগঞ্জ পৌরসভার ২নং ওয়ার্ডের কাউন্সিলর মোঃ ফাহিম মোল্লা, ইডিপি’র চেয়ারম্যান আলিমুল আহসান এবং ড. ফজলুর রহমান ফাউন্ডেশনের পরিচালক মো: আবু জাফর খান প্রমুখ।
শুক্রবারের এই মেডিকেল ক্যাম্পে রোগী দেখেন, ডাঃ দীপক কুমার সাহা, এমবিবিএস (রাজ), এফএমডি (ফ্যামিলি মেডিসিন), জিওসি (ডার্মোটলজি) ঢাকা, ডিএমইউ (আলট্রাসনোগ্রাফি) জেনারেল ফিজিশিয়ান, মেডিসিন, নিউরো মেডিসিন, কিডনি, গ্যাস্ট্রোলজি, বাত ব্যাথা চর্ম ও যৌন রোগে বিশেষ অভিজ্ঞ। এবং ডাঃ সাদিয়া হান্নান নিলয়, এমবিবিএস (ঢাকা) পিজিটি (গাইনী এন্ড অবস্), সিএমইউ (আলট্রাসনোগ্রাফি), গাইনী, প্রসুতি ও বন্ধ্যাত্ব চিকিৎসায় বিশেষ অভিজ্ঞত ও সনোলজিস্ট।
আরো রোগী দেখেন, ডাঃ মোঃ পারভেজ শেখ এমবিবিএস, পিজিটি (শিশু)উচ্চতর প্রশিক্ষণ প্রাপ্ত রংপুর মেডিকেল কলেজ। এবং ডা: কাজলী খান সহকারী মেডিক্যাল অফিসার, শিশু, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, তাড়াশ, সিরাজগঞ্জ। প্রসূতি ও স্ত্রী রোগে অভিজ্ঞ।
ক্যাম্পে পরিচালনায় আরো দায়িত্ব পালন করেন, দুজন মেডিক্যাল এসিস্ট্যান্ট, একজন অভিজ্ঞ ফার্মাস্টি ও ড. ফজলুর রহমান ফাউন্ডেশনের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। এছাড়াও অত্র এলাকার বিশিষ্ট ব্যক্তিবর্গ এই ক্যাম্প পরিচালনায় সহযোগিতা করেন।
এই মেডিক্যাম্পে ১৭০ জন রোগীকে বিনামূল্যে স্বাস্থ্যপরীক্ষা ও ঔষুধ প্রদান করা হয়। এছাড়াও ডায়াবেটিস পরিক্ষা ও স্বাস্থ্য সচেতনতা মূলক প্রচারপত্র বিলি করা হয়।
অনুষ্ঠানটি সুষ্ঠুভাবে সম্পন্ন হওয়ায় ফাউন্ডেশনের পরিচালক খান, এই আয়োজনে সহায়তাকারী সকলকে ধন্যবাদ জানান ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ - সিরাজগঞ্জ নিউজ

আপনার জন্য নির্বাচিত

জেলা যুবলীগের উদ্যোগে যুবলীগ কর্মীদের সাথে মতবিনিময় সভা  অনুষ্ঠিত 

উল্লাপাড়া উপজেলা নির্বাচনে জনপ্রিয়তার শীর্ষে নবী নেওয়াজ খান বিনু

রায়গঞ্জের হাটপাঙ্গাসীতে বিট পুলিশিং মতবিনিময় সভা অনুষ্ঠিত

সিরাজগঞ্জ জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির উদ্যোগে দুর্নীতি বিরোধী বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত

‘তারা বলছে হিজাব খুলতে, আমরা কখনোই খুলবো না’

বেলকুচিতে ইসলামী ছাত্র আন্দোলনের সম্মেলন অনুষ্ঠিত

জনগণ সমর্থন করলে মেয়র প্রার্থী হবেন কাউন্সিলর আব্দুল মোন্নাফ মোল্লা

সিরাজগঞ্জে বিশ্ব তামাক মুক্ত দিবস উদযাপন উপলক্ষে র‌্যালি প্রদর্শন ও আলোচনা সভা

গরুর ছবি তোলাকে কেন্দ্র করে ২ গ্রামবাসীর মধ্যে সংঘর্ষ, আহত-১০

জড়িতদের বিরুদ্ধে মামলা দায়ের, দ্রুত গ্রেফতার করে শাস্তির দাবী এলাকাবাসীর

ভুয়া র‌্যাব পরিচয়ে অপহরণ করে মুক্তিপণ না পেয়ে সাদা স্ট্যাম্পে স্বাক্ষর নিয়ে ছেড়ে দিল অপহরণকারীরা