১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় দুপুর ১২:৫৫ মিনিট
  1. অপরাধ
  2. অর্থ ও বাণিজ্য
  3. আড়াইহাজার
  4. আদালতপাড়া
  5. আন্তর্জাতিক
  6. আর্কাইভ
  7. ঈদ আড্ডা
  8. ঈদ আনন্দ
  9. কুষ্টিয়া
  10. কৃষি
  11. খুলনা
  12. খেলাধুলা
  13. চট্রগ্রাম
  14. চাকরি
  15. জনদূর্ভোগ
 

হোয়াটসঅ্যাপে নতুন কল ইন্টারফেস

প্রতিবেদক
joysagortv
ফেব্রুয়ারি ১৪, ২০২২ ৩:৪৫ পূর্বাহ্ণ

নতুন ইন-কল ইউজার ইন্টারফেস লঞ্চ করার একেবারে কাছাকাছি চলে এসেছে হোয়াটসঅ্যাপ। চলতি বছরের শুরুতেই দেখা গিয়েছিল এ জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্ম একটি নতুন কল ইউজার ইন্টারফেস বা ইউআই বাস্তবায়ন করার পথে হাঁটছে, যা ছিল কেবল মাত্র আইওএস ব্যবহারকারীদের জন্য। তবে এবার আরও একটি নতুন রিপোর্ট থেকে জানা গেল, অ্যান্ড্রয়েডের জন্যও নতুন কল ইন্টারফেস নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ।

সম্প্রতি নতুন এই কল ইন্টারফেস নিয়ে দেখা গিয়েছে একটি ছবিও। তাহলে চলুন জেনে নেওয়া যাক হোয়াটসঅ্যাপের এই নতুন কল ইউজার ইন্টারফেস নিয়ে যাবতীয় তথ্য।

হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস ট্র্যাকার ডব্লুএবিটাইনফোর একটি রিপোর্ট থেকে জানা গিয়েছে, এবার থেকে হোয়াটসঅ্যাপ কলের সময় স্ক্রিনের ঠিক মাঝখানে একটি ধূসর বর্গক্ষেত্র দেখা যাবে। ইউআই বাটনগুলি আপনাকে স্পিকার (হ্যান্ডস-ফ্রি), ভিডিও কল, মিউট করা এবং কল কেটে দেওয়া ইত্যাদির সবকিছুতেই সুইচ করতে দেবে এবং সেই বাটনগুলি থাকবে আগের মতোই স্ক্রিনের ঠিক নিচে।

আরও একটি বিষয় লক্ষ্য করা গিয়েছে যে, ওয়ান-অন-ওয়ান কলের সময় ধূসর বর্গক্ষেত্রটি আপনাকে দেখাবে আপনি কোন কন্টাক্টের সঙ্গে কথা বলছেন তার নাম এবং তার ঠিক নিচেই দেখা যাবে আপনি সেই কলারের সঙ্গে কতক্ষণ কথা বলছেন। তার নিচে থাকছে আরও দুটি বড় গোলাকার, যেখানে ইউজারের প্রোফাইল পিকচার দেখানো হবে।

সেই সঙ্গেই আবার আমরা দেখতে পাচ্ছি, গ্রে কার্ডটির ডান দিকের ঠিক নিচে রয়েছে একটি ছোট্ট মিউট বাটন। তারও নিচে রয়েছে আরও একটি মিউট বাটন, যেটি ভিডিও কল, লাউড স্পিকার, অ্যান্ড কল বাটনের সঙ্গেই রয়েছে। তবে এই দুটি মিউট বাটন গুলিয়ে ফেললে চলবে না। কারণ, নতুন মিউট বাটনটি দেওয়া হয়েছে, খুব সম্ভবত কোনো কল না কেটে যদি অপর প্রান্তের ইউজারকে মিউট রাখা যায়, সেই কারণে।

গ্রে কার্ডটির ব্যাকগ্রাউন্ডের ছবিতে থাকছে ডিফল্ট হোয়াটসঅ্যাপ চ্যাট ব্যাকগ্রাউন্ড। তবে রিপোর্ট থেকে জানা গিয়েছে, সেই ব্যাকগ্রাউন্ড ইমেজ কাস্টমাইজ করা যেতে পারে এবং ইউজাররা নিজস্ব চ্যাট ব্যাকগ্রাউন্ড সেট করে রাখতে পারবেন, যা তাদের কোনো কলিংয়ের সময় দেখানো হবে।

গ্রুপ কলিংয়ের সময়ও এই ইন্টারফেস পরিবর্তিত হতে চলেছে, যা এখন আগের থেকে অনেকটাই পরিষ্কার হতে চলেছে। এর আগে যেমন মোজাইকের মতো একটি ইউজার ইন্টারফেস দেখা যেত, সেটিই এবার পরিবর্তিত হয়ে একাধিক গ্রে কার্ড দেখাবে। প্রতিটি গ্রে কার্ডে থাকবে ভিডিও কলে অংশগ্রহণকারী গ্রুপের একজন সদস্য। ওই কার্ডগুলিতে কন্ট্যাক্টের নাম থাকবে উপরে এবং নিচে থাকবে তার প্রোফাইল ছবি ও একটি অডিও ওয়েভফর্ম।

আপাতত হোয়াটসঅ্যাপের এই ইউজার ইন্টারফেস বাছাই করা কিছু ইউজার দেখতে পাবেন। বিটা টেস্টারদের সকলেও এই ইউআই দেখার সুযোগ পাবেন না। কেবল মাত্র যারা হোয়াটসঅ্যাপ বিটা ২.২২.৫৪ ভার্সন ব্যবহার করেন, তাদের টেস্টিংয়ের জন্যই এটি উপলব্ধ। তাই একবার যখন এই নতুন ইন-কল ইউজার ইন্টারফেস টেস্ট করা হয়েছে, এটির স্টেবল ভার্সন শীঘ্রই লঞ্চ করে যাবে বলে মনে করা হচ্ছে, যেটি সব হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীই দেখতে পারবেন।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ - সিরাজগঞ্জ নিউজ

আপনার জন্য নির্বাচিত

রায়গঞ্জে ব্রহ্মগাছা ইউনিয়ন পরিষদে উন্মুক্ত বাজেট সভা অনুষ্ঠিত

কাজিপুর খাদ্য গুদামে অভ্যন্তরীণ বোরো-ধান চাউল সংগ্রহের উদ্বোধন

উল্লাপাড়ায় সলপ স্টেশন সংলগ্ন রেলওয়ের ১ একর সরকারি জায়গা জবর দখল

প্রকল্পের সিংহভাগ টাকা হরিলুটের পায়তারা

উপজেলা নির্বাচন প্রতীক পেয়ে নির্বাচনী  প্রচার-প্রচারণা – শুরু করেছেন জামাত আলী মুন্সি 

উপজেলা নির্বাচন প্রতীক পেয়ে নির্বাচনী  প্রচার-প্রচারণা – শুরু করেছেন জামাত আলী মুন্সি 

কাজিপুর উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী হলেন যারা

সিরাজগঞ্জ জেলা বিএনপির মতবিনিময় সভায় ওবায়দুর রহমান চন্দন  উপজেলা নির্বাচনে কেউ অংশগ্রহণ ও সহযোগিতা করলে সাংগঠনিক ব্যবস্হা

চাটমোহর বালুচর খেলার মাঠে আল্লাহর রহমতে বৃষ্টির আশায় দুই রাকাত নামাজ আদায়

জেলা রোভার নির্বাহী কমিটির সভায় জেলা রোভারের চলমান অগ্রযাত্রা ধরে রাখতে হবে -জেলা প্রশাসক সিরাজগঞ্জ

সিরাজগঞ্জে ১৯৮ বোতল ফেন্সিডিলসহ ২ মাদক ব্যবসায়ী আটক