২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় ভোর ৫:১২ মিনিট
  1. অপরাধ
  2. অর্থ ও বাণিজ্য
  3. আড়াইহাজার
  4. আদালতপাড়া
  5. আন্তর্জাতিক
  6. আর্কাইভ
  7. ঈদ আড্ডা
  8. ঈদ আনন্দ
  9. কক্সবাজার
  10. কুমিল্লা
  11. কুষ্টিয়া
  12. কৃষি
  13. খুলনা
  14. খেলাধুলা
  15. চট্রগ্রাম
 

আওয়ামীলীগ সরকারের আমলে শিক্ষা ব্যবস্থায় আমূল পরিবর্তন এসেছে -আব্দুস সালাম মূর্শেদী এমপি

প্রতিবেদক
joysagortv
জুলাই ১২, ২০২৪ ৯:৩৭ অপরাহ্ণ

বিপ্লব কুমার দাস।
উপদেষ্টা ও নিজস্ব প্রতিবেদক বাংলাদেশ।
দেশের মানুষের সকলের জন্য শিক্ষা নিশ্চিতে বাংলাদেশ সরকার কাজ করছে বলে জানিয়েছেন- খুলনা-৪ আসনের তৃতীয় বারের সংসদ সদস?্য আব্দুস সালাম মূর্শেদী। তিনি বলেন, সরকার শিক্ষার মানোন্নয়নে শিক্ষা প্রতিষ্ঠানে নতুন বহুতল ভবন, শিক্ষকদের বেতন-ভাতা বৃদ্ধিসহ শিক্ষা প্রতিষ্ঠানে ডিজিটাল ল্যাব স্থাপন করেছে।আওয়ামী লীগ সরকারের আমলে শিক্ষা ব্যবস্থায় আমূল পরিবর্তন এসেছে। এই সরকার দেশের সব স্কুল-কলেজের পাশাপাশি আলিয়া মাদ্রাসাগুলোতেও অ্যাকাডেমিক ভবন নির্মাণ করে দৃষ্টান্ত স্থাপন করেছে। উন্নত দেশ গঠনে শিক্ষাখাতে সবচেয়ে বেশি গুরুত্ব দিচ্ছে সরকার। তিনি বলেন, একটি জাতিকে সুস্থভাবে গড়তে শিশুদের শিক্ষার ভিত্তি মজবুত করতে হবে। সেই লক্ষ্যে সরকার বিনামূল্যে বই বিতরণ, শিক্ষাবৃত্তি, অবকাঠামো নির্মাণ, স্কুল জাতীয়করণ ও এমপিওভুক্তিসহ অনেক যুগান্তকারী পদক্ষেপ রেখেছে। তিনিও আরও বলেন, দেশে এখন কোনও কিছুর অভাব নেই। জনগণের প্রয়োজনে সব করা হচ্ছে। দেশ এখন উন্নয়নের আলোয় আলোকিত। আর এসব উন্নয়ন কর্মযজ্ঞ সম্ভব হয়েছে বর্তমান সরকারের সুনির্দিষ্ট পরিকল্পনার জন্যই।
বুধবার ১০ জুলাই২০২৪ এর বেলা ১২টায় রূপসা উপজেলায় শিক্ষা সপ্তাহ ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা কোহিনুর জাহানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন নবনির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান এস এম হাবিবুর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান শারমিন সুলতানা রুনা, ওসি তদন্ত জি এম এমদাদুল হক।
শিক্ষা কর্মকতা আমিনুল ইসলামের পরিচালনায় এ সময় উপস্থিত ছিলেন প্রাণী সম্পদ কর্মকর্তা প্রদীপ কুমার মজুমদার, সিনিয়র মৎস্য কর্মকর্তা বাপি কুমার দাস, উপজেলা প্রকৌশলী এস এম ওয়াহিদুজ্জামান মাধ্যমিক শিক্ষা কর্মকতা আইরিন পারভিন, সমাজ সেবক কর্মকর্তা জেসিয়া জামান,মহিলা বিষয় ফারহানা ইয়াসমিন, পল্লী উন্নয়ন কর্মকর্তা তারেক ইকবাল আজিজ, জেলা আওয়ামী লীগের সদস্য অধ্যক্ষ ফরম আব্দুস সালাম উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সরদার আবুল হোসেন ডাবলু জেলা আওয়ামীলীগ জেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক যুগ মো. মোতালেব হোসেন,উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আরিফুর রহমান মোল্লা, সৈয়দ মোরশেদুল আলম বাবু, খান শাহজাহান কবির প্যারিস,উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক ডা.শ্যামল কুমার দাস, ইউপি চেয়ারম্যান কামাল হোসেন বুলবুল,ওয়াহিদুজ্জামান মিন্টুসহ দলীয় নেতাকর্মীরা। এছাড়া সকাল ১১ টায় প্রধান অতিথি প্রধানমন্ত্রীর দপ্তর থেকে ক্ষুদ্র ও নৃ-গোষ্ঠি সম্প্রদায়ের ছাত্র- ছাত্রীদের মাঝে আর্থিক অনুদানের চেক হস্তান্তর করেন। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা কোহিনুর জাহান।অপর দিকে সকাল সাড়ে ১০টায় উপজেলা কৃষি মেলার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তৃতা করেন এমপি আব্দুস সালাম মূর্শেদী এ সময় তিনি বলেন, দেশের প্রত্যেক ইঞ্চি জমিকে চাষাবাদের আওতায় আনার জন্য সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে জানিয়ে তিনি আরো বলেন, নিজেদের উৎপাদন ঠিক থাকলে, ঠিক থাকবে আমাদের পুষ্টি ভান্ডারও। নিজেদের প্রয়োজনেই আমাদেরকে নিজের কিংবা সরকারি জমিতে বেশি বেশি করে বৃক্ষ রোপণ করতে হবে। তিনি আরো বলেন, কৃষি উৎপাদন ও কৃষকের উন্নয়নের জন্য সততা ও নিষ্ঠার সাথে ‘কৃষি ও প্রাণিসম্পদ’অধিদপ্তরের সবাইকে মাঠ পর্যায়ে কাজ করতে হবে। উপজেলা নির্বাহী কর্মকর্তা কোহিনুর জাহান সভায় সভাপতিত্ব করেন।এছাড়া দুপুরে উপজেলা প্রশাসনের কর্মকর্তা ও নবনির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের সাথে মত বিনিময় করেন। বিকাল চারটায় ডোবা মাধ্যমিক বিদ্যালয় মাঠে নির্বাচন পরবর্তী কর্মী সমাবেশে প্রধান অতিথি বক্তৃতা করেন।ও গোয়াড়া গ্রামের জিরো পয়েন্ট এলাকায় পূন. নির্মাণ -দৈর্ঘ্য – ৬৫৭০- মিটার পাকা রাস্তার পূন.নির্মিত সড়কের শুভ উদ্বোধন ঘোষণা করলেন,খুলনা ৪ আসনের সংসদ সদস্য আব্দুস সালাম মূর্শেদী।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ - সিরাজগঞ্জ নিউজ

আপনার জন্য নির্বাচিত

পোরশায় প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও প্রতিবেদকের বক্তব্য

“দুঃখী মানুষের মুখে হাসি ফুটিয়ে সোনার বাংলা বিনির্মাণই ছিল জাতির পিতার স্বপ্ন”- স্পীকার

উল্লাপাড়ায় আমান সিমেন্ট ও ফিড মিলে লেবার এবং ট্রান্সপোর্টের লোড-আনলোডের দায়িত্ব পেলেন আত্মসমর্পণকারী চরমপন্থি নেতা আব্দুল আলীম সরকার

রাজবাড়ীতে মাদ্রাসার সভাপতি রাজু মোল্লার বিরুদ্ধে এতিমের টাকা আত্মসাৎ-এর অভিযোগ

চাটমোহরে আগুনে ৪ ঘর পুড়ে ছাই

ফরিদপুরে সহকারী প্রধান শিক্ষক সিরাজ মাস্টারের স্থায়ী অপসরণের দাবিতে মানববন্ধন

জেলা বিএনপি’র সাধারন সম্পাদক সাইদুর রহমান বাচ্চু’র উদ্যোগে,পথচারি ও কর্মজীবী মানুষের মাঝে বিশুদ্ধ পানি খাবার স্যালাইন ও ক্যাপ বিতরন

রায়গঞ্জে ভূঁইয়াগাঁতী বাসস্ট্যান্ড দখল করে অবৈধ দোকানপাট ও সিএনটি স্ট্যান্ড

পাথরঘাটায় বিএফডিসির ত্রি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত,সভাপতি জাহাঙ্গীর জোমাদ্দার