৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় সকাল ৬:২৬ মিনিট
  1. অপরাধ
  2. অর্থ ও বাণিজ্য
  3. আড়াইহাজার
  4. আদালতপাড়া
  5. আন্তর্জাতিক
  6. আর্কাইভ
  7. ঈদ আড্ডা
  8. ঈদ আনন্দ
  9. কক্সবাজার
  10. কুমিল্লা
  11. কুষ্টিয়া
  12. কৃষি
  13. খুলনা
  14. খেলাধুলা
  15. চট্রগ্রাম
 

উল্লাপাড়ায় বাহিমান সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যাতায়াতের একমাত্র রাস্তার বেহাল দশা

প্রতিবেদক
joysagortv
জুন ২, ২০২৪ ৭:৩০ পূর্বাহ্ণ

আলমাহমুদঃ
সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলা সলপ ইউনিয়ন বাহিমান সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যাতায়াতের একমাত্র রাস্তার বেহাল দশা। সরেজমিনে গিয়ে দেখা গেছে মজিদের দোকান থেকে শুরু করে বাহিমান সরকারি প্রাথমিক বিদ্যালয় পর্যন্ত প্রায় ২ শত মিটার রাস্তা। এই রাস্তাটির একপাশে নালা এবং অন্য পাশে একটি বড় পুকুর মাঝে সরু রাস্তা বয়ে বাহিমান সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যাতায়াত করতে হয়। বিদ্যালয়ের কোমলমতি শিক্ষার্থীরা ঝুঁকি নিয়ে ঐ সুরু রাস্তা দিয়ে চলাচল করছে প্রতিদিন। সামনে বর্ষা মৌসুম বৃষ্টি বাদলের দিন একটু বৃষ্টি হলেই ঐ সরু রাস্তা দিয়ে ঝুঁকি নিয়ে চলতে হয় কোমলমতি শিক্ষার্থীে দর। কখনও বা ঐ সরু রাস্তা দিয়ে চলতে কাদা মাটিতে পা পিছনেপরে শিক্ষার্থীদের পড়নের জামা কাপড় নষ্ট হয়। অনেকের আবার পা পিছনেপরে হাত ও পায়ে আঘাত পেয়ে বিদ্যালয়ে যেতে পারে না। বৃষ্টি বাদলের দিনে এরকম দৃশ্য
প্রতিনিয়তই দেখা যায়। এলাকার সচেতন মহলের দাবি মজিদের দোকান থেকে শুরু করে বাহিমান সরকারি প্রাথমিক বিদ্যালয় পর্যন্ত প্রায় ২ শত মিটার রাস্তা সংস্কলার করাে দ্যালয়ের কোমলমতি শিক্ষার্থীরা নিরাপদে বিদ্যালয়ে যাতায়াত করতে পারবে।

বিদ্যালয়ের কোমলমতি শিক্ষার্থীদের সাথে কথা বললে তারা বলেন আমরা পুকুরের পাড় দিয়ে যেতে আমাদের পা পিছলেপড়ে যাওয়ার খুব ভয় করে। বৃষ্টি হলে পুকুর পাড়ের রাস্তা দিয়ে গেলে পা পিছলেপড়ে জামা কাপড় নষ্ট হয়ে যায়। মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আমাদের দাবি স্কুলে যাওয়ার এই রাস্তাটি নির্মান করেদিলে আমরা নিরাপদে স্কুলে যেতে পারবো।

বাহিমান সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ আবুল বাশারের সাথে কথা হলে তিনি বলেন মজিশেুদর দোকানে কথাুশরিে প্রাথমিক ????দ্যালয় পর্যন্ত প্রায় ২ শত মিটার রাস্তা দীর্ঘ দিনধরে যাতায়াতের অনপোযোগি হয়েপরেছেন। বর্ষা মৌসুমে একটু বৃষ্টি হলেই বিদ্যালয়ের কোমলমতি শিক্ষার্থীদের চলাচল করতে কষ্ট হয়। প্রায়ই শোনা যায় পা পিছলেপড়ে হাত বা পা মচকে শিক্ষার্থীদের শারীরিক ক্ষতি হয়। সংশ্লিষ্ট দপ্তরের প্রতি সুদৃষ্টি কামনা করেবলেন ঐ রাস্তাটি সংস্কার করেদিলে কোমলমতি শিক্ষার্থীরা নিরাপদে যাতায়াত করতে পারবে।

এবিষয়ে বাহিমান সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আনোয়ার হোসেন বলেন বিদ্যালয়ের ছাত্র ছাত্রীদের আসা যাওয়ার একমাত্র রা¯কালরপাটপ শে পুকুর থাকায় রাস্তাটি দুই পাশ থেকে মাটি ধসে যাওয়ার রাস্তাটি সরু হয়ে গেছে। ঐ রাস্তা দিয়ে পায়ে হেঁটে যাওয়াই খুব কঠিন। সংশ্লিষ্ট দপ্তর রাস্তাটি সংস্কার করলে কোমলমতি শিক্ষার্থীরা নিরাপদে বিদ্যালয়ে আসা যাওয়া করতে পারবে।

এবিষয়ে উপজেলা শিক্ষা কর্মকর্তা মোঃ ছানোয়ার হোসেন বলেন ঐ রাস্তা দিয়ে ছোট ছোট শিশু শিক্ষার্থীরা ঝুঁকি নিয়ে চলাচল ক রে। রাস্তাটি সংস্কার করা খুবই প্রয়োজন। সংশ্লিষ্ট দপ্তর রাস্তাটি সংস্কার করলে কোমলমতি শিক্ষার্থীরা নিরাপদে বিদ্যালয়ে যাতায়াত করতে পারবে।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ - বিজ্ঞান প্রযুক্তি

আপনার জন্য নির্বাচিত

গুরু-শিষ্যের প্রেমময় জীবন

তাড়াশে স্বেচ্ছাসেবক দলের ৪৪ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

বেলকুচিতে বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম সরকারের রাষ্টীয় মর্যাদায় দাফন সম্পন্ন

নড়াইলে বিএনপির সাধারণ সম্পাদক মনিরুল ইসলামের ওপর গুলি ও চারজনকে কুপিয়ে আহত

আওয়ামীলীগ সরকারের আমলে শিক্ষা ব্যবস্থায় আমূল পরিবর্তন এসেছে -আব্দুস সালাম মূর্শেদী এমপি

কাজিপুরে মেধাবী শিক্ষার্থীর পাশে ‘হাত বাড়িয়ে দেই’ সংগঠন 

সংখ্যালঘুদের রাজনৈতিক হাতিয়ার হিসেবে ব্যাবহারের বিষয়ে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে সিরাজগঞ্জে সাংবাদিক সম্মেলন

ধুনটে ভারতীয় আঙ্গুর চাষে সাফল্য আব্দুল হাকিম

সিরাজগঞ্জে জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহের উদ্বোধন

ইউক্রেনে থাকা বাংলাদেশিদের দেশে ফিরতে সহায়তা করবে সরকার