৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় সকাল ৬:৪৪ মিনিট
  1. অপরাধ
  2. অর্থ ও বাণিজ্য
  3. আড়াইহাজার
  4. আদালতপাড়া
  5. আন্তর্জাতিক
  6. আর্কাইভ
  7. ঈদ আড্ডা
  8. ঈদ আনন্দ
  9. কক্সবাজার
  10. কুমিল্লা
  11. কুষ্টিয়া
  12. কৃষি
  13. খুলনা
  14. খেলাধুলা
  15. চট্রগ্রাম
 

উল্লাপাড়ায় লিচু ব্যবসায়ী হত্যা মামলায় গ্রেফতার ৬

প্রতিবেদক
joysagortv
জুন ৮, ২০২৪ ৬:৩০ পূর্বাহ্ণ

স্টাফ রিপোর্টার:
গত সোমবার পাবনা দাশুড়িয়া হতে লিচু কিনে ট্রাকযোগে সিরাজগঞ্জ আসার পথে দুই লিচু ব্যবসায়ীকে উল্লাপাড়ার বোয়ালিয়া বাজার এলাকায় হাত-পা ও চোখ বেধে রাস্তার পাশে ফেলে যায় দুর্বৃত্তরা।
তারপর রাত আনুমানিক সাড়ে ১১ টার দিকে সিরাজগঞ্জের উল্লাপাড়ার বোয়ালিয়া এলাকায় ওই দুই ব্যবসায়ীকে হাত-পা ও চোখ বাঁধা অবস্থায় রাস্তার পাশে ফেলে দেয়। আহতাবস্থায় হেলাল সেখের ডাকাডাকি ও চিৎকারে স্থানীয় লোকজন এসে দু’জনকে উদ্ধার করে সিরাজগঞ্জ শহীদ এম. মনসুর আলী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করলে আরেক লিচু ব্যবসায়ী আব্দুল গফফারকে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। জানা যায় যে, নাটোর গুরুদাসপুরের তালবাড়িয়া গ্রামের আব্দুস সাত্তারের ছেলে আব্দুল গফ্ফার (৬৫) লিচু ব্যবসায়ী মৃত্যু হয় অপর ব্যবসায়ী হেলাল সেখ (৩৬) গুরুতর আহত হন।
এ ঘটনায় আহত হেলাল সেখ গত ৫ জুন উল্লাপাড়া থানায় একটি মামলা দায়ের করলে মামলার ছায়া তদন্তে নামে র?্যাপিড এ্যাকশন ব্যাটেলিয়ন (র?্যাব)-১২।
এরই ধারাবাহিকতায় শুক্রবার (৭ জুন) দুপুরে সংবাদ সম্মেলন করেন র?্যাব-১২ এর অধিনায়ক মোঃ মারুফ হোসেন। সংবাদ সম্মেলনে তিনি জানান, লিচু ব্যবসায়ী হত্যার ঘটনাটি সারা দেশজুড়ে চাঞ্চল্যের সৃষ্টি হয়। এরই প্রেক্ষিতে গত ৬ জুন রাত আড়াইটার দিকে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১২’র সদর কোম্পানীর আভিযানিক দল র‌্যাব সদর দপ্তরের গোয়েন্দা শাখার সহযোগিতায় বঙ্গবন্ধু সেতু পশ্চিম গোলচত্বর এলাকায় অভিযান পরিচালনা করে। অভিযানে ৬ জন আসামীকে গ্রেফতার করতে সক্ষম হয় এবং প্রাথমিকভাবে আসামীরা ঘটনার স্বীকারোক্তি প্রদান করে।
গ্রেফতারকৃত আসামীরা হলো, নাটোর জেলার সাতুরিয়া গ্রামের মোঃ ফজলুর রহমানের ছেলে সাইদুর রহমান (২৮), গাজীপুর গ্রামের হাফিজ উদ্দিনের ছেলে মোঃ আজিজুল হক (৪৮), কাঠাল বাড়িয়া গ্রামের মৃত চাঁন মিয়ার ছেলে মোজাম্মেল হক (৪৫), বড় বাড়িয়া গ্রামের সামছু মিয়ার ছেলে মতিউর রহমান (৪৩), ময়মনসিংহ জেলার মুক্তাগাছা থানার বিটিবাড়ী গ্রামের পিতা- মোঃ আলী হোসেনের ছেলে মোঃ উজ্জল হোসেন (৩৪) ও টাঙ্গাইল জেলার মধুপুর থানার কুটিবাড়ী চাঁনপুর গ্রামের -মোঃ আব্দুল জলিলের ছেলে মোঃ সুজন মিয়া (২৯)।
মামলার এজাহার সূত্রে জানা যায়, মোঃ হেলাল শেখ একজন লিচু ব্যবসায়ী। সোমবার (৩ জুন) তিনি পাবনা জেলার দাশুড়িয়া এলাকার বিভিন্ন জায়গা থেকে লিচু কিনে অজ্ঞাতনামা আরেকজন লিচু ব্যবসায়ী (আব্দুল গফফার) এর সাথে একটি ট্রাকযোগে (যার রেজি নং যশোর-ট-১১-২৬২৯) সিরাজগঞ্জের দিকে আসছিলেন। ট্রাকে তারা দুইজন ছাড়াও আরও ৬/৭ জন ব্যক্তি ছিল এবং তারা নিজেদেরকে গরু ব্যবসায়ী বলে পরিচয় দেয়। পরবর্তীতে রাত সাড়ে ১০ টার দিকে নাটোর জেলার কাঁচিকাটা টোলপ্লাজা পার হওয়ার পর ৬/৭ জন সঙ্গবদ্ধ ভাবে হত্যা ও মালামাল লুটের উদ্দেশ্যে দু’জন লিচু ব্যবসায়ীকে হাত-পা বেঁধে এলোপাতারিভাবে মারপিট করে গুরুতর জখম করে। গ্রেফতারকৃত আসামীদেরকে উল্লাপাড়া থানায় হস্তান্তর করা হয়।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ - বিজ্ঞান প্রযুক্তি

আপনার জন্য নির্বাচিত

ফরিদপুরের ভাঙ্গায় ভূমিসেবা সপ্তাহ ২০২৪ উদযাপন উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময়

রাজবাড়ীর কালুখালীতে বিএনপির আনন্দ মিছিল ও মিষ্টি বিতরন

সিরাজগঞ্জে প্রতিবন্ধী শিশুদের অন্তর্ভুক্তিমূলক শিক্ষা বিষয়ে উপজেলা শিক্ষাকর্মকর্তাদের সাথে মতবিনিময় অনুষ্ঠিত

নিপুণকে ভালোবাসা দিবসের শুভেচ্ছা জানালেন জায়েদ খান

শৈলকুপায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদদের স্বরণে বিএনপির আলোচনাসভা

বোরো ধানের পাশাপাশি ভুট্টা চাষে সফল রায়গঞ্জের কৃষকেরা।

সিরাজগঞ্জে সেবা মুক্ত স্কাউট দলের উদ্যোগে দরিদ্র ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ

পীরগঞ্জে ভরা মৌসুমে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করায় ৮ একর জমির ধান নষ্টের পথে।

ডোমারে সেমাই কারখানায় অভিযান ও জরিমানা

বেলকুচিতে বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম সরকারের রাষ্টীয় মর্যাদায় দাফন সম্পন্ন