১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় রাত ১০:৪৬ মিনিট
  1. অপরাধ
  2. অর্থ ও বাণিজ্য
  3. আড়াইহাজার
  4. আদালতপাড়া
  5. আন্তর্জাতিক
  6. আর্কাইভ
  7. ঈদ আড্ডা
  8. ঈদ আনন্দ
  9. কক্সবাজার
  10. কুমিল্লা
  11. কুষ্টিয়া
  12. কৃষি
  13. খুলনা
  14. খেলাধুলা
  15. চট্রগ্রাম
 

কর্মগুনে মরহুম আলহাজ্ব আব্দুল হাশিম মানুষের হৃদয়ে বেঁচে থাকবেন

প্রতিবেদক
joysagortv
সেপ্টেম্বর ১৭, ২০২৪ ৯:৪০ অপরাহ্ণ

মোঃ মুকিম উদ্দিন জগন্নাথপুর প্রতিনিধি:
সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার কলকলিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মরহুম আলহাজ্ব আব্দুল হাশিম ছিলেন একজন সৎ, নিষ্ঠাবান, কর্মঠ, ন্যায়ের পক্ষে অন্যায়ের  প্রতিবাদী ও সমাজসেবী ব্যাক্তি। তিনি তার কর্মের মাধ্যমে অতি কম সময়ে মানুষের হৃদয়ে স্থান করে নিতে সক্ষম হয়েছিলেন। কর্মগুণে তিনি মানুষের হৃদয়ে বহুকাল বেঁচে থাকবেন। আলহাজ্ব আব্দুল হাশিমের অকাল মৃত্যুতে আমরা শোকাহত হয়েছি। এমন মৃত্যু আমরা মেনে নিতে পারিনি।
উল্লেখ্য উপজেলার কলকলিয়া ইউনিয়নের সাদিপুর ও কাদিপুর গ্রামের মধ্যবর্তী ডাউকা নদীর ওপর দুইটি সেতু ও নদীর পার দিয়ে রাস্তা করে আজও কর্মগুনে ইউনিয়নের মানুষের হৃদয়ে বেঁচে আছেন কামারখাল গ্রামের ১নং কলকলিয়া ইউনিয়ন পরিষদের  সাবেক চেয়ারম্যান মরহুম আলহাজ্ব আব্দুল হাশিম। সাদিপুর ও কাদিপুর গ্রামের মধ্যবর্তী নদী থাকায় যাতায়েতের ভোগান্তিতে ছিল ১০ গ্রামের জনগন। সাধারণ জনগনের সুবিধার্থে নদীর ওপর দুইটি সেতু এবং  কাদিপুর থেকে সাদিপুর রোড পর্যন্ত রাস্তা নির্মাণ করতে তিনি অনেক বাঁধার সম্মুখীন হয়েছেন। তাহার সৎ সাহসিকতায়, এলাকার মানুষের সার্বিক সহযোগীতায় এবং এলাকার প্রবাসীদের আর্থিক সহায়তায় কাজটি সম্পন্ন করতে পেরেছেন।
সরেজমিনে গিয়ে জানা যায় চেয়ারম্যান হওয়ায় প্রথমেই নজর দেন ইউনিয়নের  রাস্তাঘাটে অবহেলিত সকল শ্রেনী পেশার মানুষের যাতায়েতের রাস্তার দিকে। সাদিপুর কাদিপুরের মধ্যবর্তী ডাউকা নদীর জন্য কোনো রাস্তা না থাকায়  বাড়ির উপর দিয়ে চলাচল ও খেয়া নৌকায় নদী পারাপার হতে হতো।
স্থানীয় সফাত উল্লাহ উচ্চ বিদ্যালয়ের ছাত্র ছাত্রী ও সহকারী শিক্ষক রিয়াজ উদ্দিন বলেন, আমরা কান্দারগাঁও, নোয়াগাঁও, তেলিকোনা, কামারখাল, গলাখাল, শ্রীধরপাশা, জগদীশপুর, কাদিপুর, সাদিপুর এমন কি দিরাই থানার জনগনের যাতায়াতের জন্য এই একটি রাস্তা আমাদের খুব দরকার ছিল।বর্ষা হলে শিক্ষার্থীরা স্কুলে যেতে পারতো না। এমন কি গাড়ি দিয়ে জরুরি রোগী নিয়ে হাসপাতালে নিয়ে যেতে পারতেন না অনেক কষ্ট করে নিতে হতো।  আমাদের এই রাস্তাটি ও দুইটি সেতু নির্মাণ করে দিয়েছেন মরহুম আলহাজ্ব আব্দুল হাশিম।আমাদের এই রাস্তা টি করে দেওয়ায় আমরা উপকৃত হয়েছি। আমরা তিনির রুহের মাগফেরাত কামনা করি। তাকে মহান আল্লাহপাক জান্নাতের উচ্চ মাকাম দান করুক এই দোয়া করি।
কামারখাল গ্রামের যুক্তরাজ্য প্রবাসী চেয়ারম্যানের ছোট ভাই আবু সুফিয়ান তালুকদার  বলেন, ইউনিয়নের পশ্চিমাঞ্চলের গ্রামগুলোতে প্রায় ১৫ হাজার লোকের বসবাস, আমরা সকলে মিলে মিশে যেন এর রক্ষণাবেক্ষণ করি। আমি ইউনিয়নের সকলের কাছে আমার মরহুম ভাইয়ের জন্য দোয়া চাই।
সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ - সিরাজগঞ্জ নিউজ

আপনার জন্য নির্বাচিত

রাজবাড়ীতে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে বাড়িতে ডুকে মারপিট,শিক্ষকসহ ৩ জন হসপিটাল

সিরাজগঞ্জে জেলা প্রশাসন কর্তৃক কবি রবীন্দ্রনাথ ঠাকুর জন্ম বার্ষিকী প্রস্তুতিমূলক সভায়

জেলা বিএনপি’র সাধারন সম্পাদক সাইদুর রহমান বাচ্চু’র উদ্যোগে,পথচারি ও কর্মজীবী মানুষের মাঝে বিশুদ্ধ পানি খাবার স্যালাইন ও ক্যাপ বিতরন

সনাতন ধর্মের মহাবতার শ্রীকৃষ্ণে’র শুভ জন্মাষ্টামী

শ্রীপুরে জামায়াতের বর্ণাঢ্য মোটরসাইকেল শোভাযাত্রা ও পথসভা অনুষ্ঠিত 

জগন্নাথপুর থানায় নতুন অফিসার ইনচার্জ (ওসি) আজিজুর রহমানের যোগদান 

বাংলাদেশ বনশিল্প উন্নয়ন কর্পোরেশন এর শূণ্য পদসমূহে জনবল নিয়োগ

ইউক্রেনে থাকা বাংলাদেশিদের দেশে ফিরতে সহায়তা করবে সরকার

নড়াইল জেলা পুলিশের মাসিক অপরাধ পর্যালোচনা ও কল্যাণ সভা

চৌহালীতে আগুনে পুড়লো আশ্রয়ণ প্রকল্পের ঘর