১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় রাত ১:১১ মিনিট
  1. অপরাধ
  2. অর্থ ও বাণিজ্য
  3. আড়াইহাজার
  4. আদালতপাড়া
  5. আন্তর্জাতিক
  6. আর্কাইভ
  7. ঈদ আড্ডা
  8. ঈদ আনন্দ
  9. কক্সবাজার
  10. কুমিল্লা
  11. কুষ্টিয়া
  12. কৃষি
  13. খুলনা
  14. খেলাধুলা
  15. চট্রগ্রাম
 

গণমাধ্যমে হামলার প্রতিবাদে রাজবাড়ীতে সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

প্রতিবেদক
joysagortv
আগস্ট ২৯, ২০২৪ ৩:৩৭ পূর্বাহ্ণ

রাজবাড়ী প্রতিনিধিঃ
হিংসা আর সংঘাত নয় বৈষম্যহীন স্বাধীন গণমাধ্যম চাই’ এই স্লোগানকে সামনে রেখে ইস্ট ওয়েস্ট মিডিয়াসহ দেশের বিভিন্ন গণমাধ্যমকর্মী ও প্রতিষ্ঠানের ওপর হামলা-ভাঙচুরের প্রতিবাদ ও জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে রাজবাড়ীতে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
বুধবার (২৮ আগস্ট) সকাল ১১ টায় জেলার গণমাধ্যমকর্মীদের আয়োজনে রাজবাড়ী প্রেসক্লাবের সামনে মানববন্ধন হয়। পরে সেখান থেকে একটি বিক্ষোভ মিছিল নিয়ে শহরের এক নম্বর রেলগেট এলাকার শহীদ স্মৃতি ফলকের সামনে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশ করেন সাংবাদিকরা।
বিক্ষোভ সমাবেশ রাজবাড়ী প্রেসক্লাবের সহ-সভাপতি ও বাংলানিউজের জেলা প্রতিনিধি কাজী আব্দুল কুদ্দুস বাবু, যুগ্ম সম্পাদক ও কালের কন্ঠের জেলা প্রতিনিধি জাহাঙ্গীর হোসেন, রাজবাড়ী রিপোর্টার্স ইউনিটির সভাপতি ও যুগান্তরের জেলা প্রতিনিধি হেলাল মাহমুদ, রিপোর্টার্স ইউনিটির সহ-সভাপতি ও বাংলাদেশ প্রতিদিনের জেলা প্রতিনিধি দেবাশীষ বিশ্বাস, রিপোর্টার্স ইউনিটির সাংগঠনিক সম্পাদক ও সময় টিভির জেলা প্রতিনিধি আশিকুর রহমান, প্রথম আলোর গোয়ালন্দ প্রতিনিধি রাশেদ রায়হান, নিউজ টোয়েন্টিফোরের জেলা প্রতিনিধি মিঠুন গোস্বামী, জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও সমকালের জেলা প্রতিনিধি সৌমিত্র শীল চন্দন, বিজয় টিভির জেলা প্রতিনিধি শেখ মামুন, চ্যানেল টোয়েন্টিফোরের জেলা প্রতিনিধি সুমন বিশ্বাস বক্তব্য রাখেন।
এ সময় একাত্তর টিভির জেলা প্রতিনিধি মেহেদী হাসান, যমুনা টিভির জেলা প্রতিনিধি রুবেলুর রহমান, ইন্ডিপেন্ডেন্ট টিভির জেলা প্রতিনিধি শামীম রেজা, দৈনিক তৃতীয় মাত্রার প্রতিনিধি শেখ রঞ্জু আহমেদ, রিপোর্টার্স ইউনিটির সহ-সভাপতি ও দৈনিক মাতৃকন্ঠের চীফ রিপোর্টার আসহাবুল ইয়ামিন রয়েন, রিপোর্টার্স ইউনিটির অর্থ বিষয়ক সম্পাদক ও মাতৃকন্ঠের সিনিয়র রিপোর্টার রফিকুল ইসলাম, রিপোর্টার্স ইউনিটির সহ সম্পাদক ও দৈনিক ইত্তেফাকের জেলা প্রতিনিধি মাহফুজুর রহমান, রিপোর্টার্স ইউনিটির সদস্য ও ঢাকা পোস্টের জেলা প্রতিনিধি মীর সামসুজ্জামান সৌরভ, বাংলা ট্রিবিউনের জেলা প্রতিনিধি মঈনুল হক মৃধা, মাতৃকন্ঠের প্রতিনিধি সুজন বিষ্ণু, সাংবাদিক শিনান আহমেদ শুভসহ জেলায় কর্মরত গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।
মানববন্ধনে বক্তারা বলেন, বর্তমানে গণমাধ্যমের ওপর দুষ্কৃতিকারীরা যেভাবে হামলা-ভাঙচুর চালাচ্ছে তাতে গণমাধ্যম ও সাংবাদিকতা হুমকির মুখে পড়ছে। সম্প্রতি ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের সকল প্রতিষ্ঠানের ওপর হামলা ও ভাঙচুর হয়েছে। তার আগে একাত্তর টিভি, ডিবিসি, এটিএন নিউজ, সময় টিভিতে হামলা-ভাঙচুর চালিয়েছে দুর্বৃত্তরা। গণমাধ্যমের ওপর এভাবে হামলা-ভাঙচুর কোনভাবেই মেনে নেয়া যায় না। এছাড়াও দেশের বিভিন্ন জায়গায় গণমাধ্যমকর্মীদের ওপর হামলা করা হচ্ছে যা খুবই কষ্টদায়ক। বর্তমান এই অন্তর্বর্তীকালীন সরকারের কাছে আমাদের একটাই দাবি যারা মিডিয়াগুলোতে হামলা-ভাঙচুর ও লুটপাট করেছে তাদেরকে বিচারের আওতায় আনা হোক।
সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ - বিজ্ঞান প্রযুক্তি

আপনার জন্য নির্বাচিত

ছোনগাছা ইউনিয়নে পারপাচিল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের  জামগাছ কাটার অভিযোগ মাঠ ক‌মি‌টির বিরুদ্ধে

৭ দিনের মধ্যে সিরাজগঞ্জ এক্সপ্রেস ট্রেন চালু না হলে বৃহত্তর আন্দোলনের ঘোষণা বিএনপি নেতা বাচ্চুর

নওগাঁয় দুই সাংবাদিককে অমানবিক বর্বর নির্যাতনের প্রতিবাদ এবং অপসাংবাদিকতা বন্ধের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত

ফরিদপুরের ভাঙ্গায় মৎস্যজীবীদের মাঝে বিভিন্ন উপকরণ বিতরণ

পেশায় এনজিও কর্মী হলেও গাছ লাগানোটাই নেশা গাড়াবাড়ির মোত্তাকিনের

কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

শান্ত-মুশফিকের রেকর্ড ব্যাটিংয়ে শ্রীলঙ্কাকে হারালো বাংলাদেশ

কালাই উপজেলা প্রেসক্লাবের আহবায়ক কমিটি গঠন

সিরাজগঞ্জে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত

রায়গঞ্জে শিক্ষার্থীদের মাঝে ফলজ ও বনজ গাছের চারা বিতরণ