১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় দুপুর ১২:১৭ মিনিট
  1. অপরাধ
  2. অর্থ ও বাণিজ্য
  3. আড়াইহাজার
  4. আদালতপাড়া
  5. আন্তর্জাতিক
  6. আর্কাইভ
  7. ঈদ আড্ডা
  8. ঈদ আনন্দ
  9. কক্সবাজার
  10. কুমিল্লা
  11. কুষ্টিয়া
  12. কৃষি
  13. খুলনা
  14. খেলাধুলা
  15. চট্রগ্রাম
 

চৌহালীতে এলজিইডি’র রাস্তা দখল করে দোকান নির্মাণ

প্রতিবেদক
joysagortv
অক্টোবর ১৫, ২০২৪ ৬:৩৩ অপরাহ্ণ

 চৌহালী প্রতিনিধিঃ
সিরাজগঞ্জের চৌহালী উপজেলার বাঘুটিয়া ইউনিয়নের বিনানই বাজার সংলগ্ন জনসাধারণের চলাচলের সরকারি মাটি ভরাটকৃত (এলজিইডি আইডি ভুক্ত) রাস্তার জায়গা জোরপূর্বক দখল করে দোকানঘর নির্মাণের অভিযোগ উঠেছে ব্যবসায়ী আব্দুল মতিনের বিরুদ্ধে।
স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার বাঘুটিয়া ইউনিয়নের বিনানই বাজার সংলগ্ন সরকারি মাটি ভরাটকৃত রাস্তার (এলজিইডি আইডিভুক্ত) জায়গা দখল করে একাধিক দোকানঘর নির্মাণ করেছে ব্যবসায়ী আব্দুল মতিন। নির্মিত ঘরগুলো অপসারণের দাবিতে গত রবিবার এলাকাবাসী একত্রিত হয়ে প্রতিবাদ করলেও কোন সুফল পাইনি।
ফলে দোকানঘর নির্মাণের ফলে জনসাধারণসহ যানবাহন চলাচল বিঘ্নিত হচ্ছে। সাজেদা খাতুন নামে এক নারী বলেন, আমাদের গ্রামের মানুষদের চলাচলের একমাত্র রাস্তা এটি। কিন্তু রাস্তার প্রায় দেড়শো মিটার দৈর্ঘ্য ও ৪-৫ ফুট প্রস্থ যায়গা দখল করে দোকানঘর নিমার্ণ করায় যানবাহন চলাচলে ব্যপক ভোগান্তি পোহাতে হচ্ছে চলাচলকারীদের।
আনোয়ার হোসেন বলেন, রাস্তা থেকে দোকানঘর না সরানোয় এলাকার মানুষদের চলাচলে চরম অসুবিধা হচ্ছে। এ রাস্তার পাশ দিয়ে গ্রামের প্রায় হাজার খানেক মানুষের বসবাস। এছাড়া বিকল্প কোন রাস্তা না থাকায় স্থানীয় কয়েকটি গ্রামের মানুষও চলাচল করে থাকেন এ রাস্তা দিয়ে। আমাদের রাস্তা প্রয়োজন, আমরা রাস্তা চাই।
সরকারি মাটি ভরাটকৃত এলজিইডি’র পাকাকরণ প্রকল্পের কাজ চলমান রাস্তার জায়গায় দোকানঘর নির্মাণের বিষয়ে অভিযুক্ত আব্দুল মতিন বলেন, রাস্তার প্রায় সম্পূর্ণই জমিই আমার, তাই দোকানঘর নির্মাণ করা হচ্ছে। তিনি আরও বলেন এই রাস্তা পাঁকা হলেও আমার কিছু না, পাঁকা না হলেও আমার কিছু না কারণ আমি খুলনায় বসবাস করি।
এ বিষয়ে চৌহালী থানা অফিসার ইনচার্জ  (ওসি) মো. জিয়াউর রহমান বলেন, সরকারি রাস্তা দখল করে দোকানঘর নির্মাণের কোন সুযোগ নেই। এ ঘটনায় সংবাদ পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। দোকান ঘর রাস্তায় নির্মিত হয়েছে কিনা তা নিশ্চিত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।
সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ - বিজ্ঞান প্রযুক্তি

আপনার জন্য নির্বাচিত

ময়মনসিংহ কোতোয়ালী থানা পুলিশের অভিযানে বিদেশী পিস্তলসহ গ্রেফতার-১

মহেশকাংলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভিত্তি প্রস্তর স্থাপন করলেন, এমপি ড. জান্নাত আরা হেনরী।

মানিকগঞ্জে বিশ্ব পর্যটন উপলক্ষে শোভাযাত্রা ও আলোচনা সভা

ডোমারে প্রতিবন্ধী নারীকে ধর্ষণের অভিযোগে একজন গ্রেপ্তার

কামারখন্দে বিস্ফোরক আইনের মামলায় যুবলীগ ও আওয়ামী লীগের দুই নেতা গ্রেপ্তার

সাবেক এমপি এনামুল হক কারাগারে মারধরের শিকার

দীর্ঘ দিন ধরে ভাঙাচোরা অবস্থায় মাঝিরা–বীরগ্রাম বাইপাস সড়ক। আর সামান্য বৃষ্টিতে রাস্তায় জমাট বাঁধে কাদা,পানি। যানবাহন নিয়ে খুব কষ্টে চলাচল করতে হয় এই রাস্তা ব্যাবহার কারিদের। নেই মেরামতের উদ্যোগ।

সিরাজগঞ্জে আরকাম ইবতেদায়ি মাদ্রাসার শিক্ষকদের ৩ দিনব্যাপি রিফ্রেসার্স প্রশিক্ষণের উদ্বোধন 

রাজশাহীতে বেতনের দাবিতে  কারখানার শ্রমিকদের বিক্ষোভ

সিরাজগঞ্জে  তীব্র তাপমাত্রা, ছুটি বাড়ল সব শিক্ষাপ্রতিষ্ঠান