১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় দুপুর ২:৩৭ মিনিট
  1. অপরাধ
  2. অর্থ ও বাণিজ্য
  3. আড়াইহাজার
  4. আদালতপাড়া
  5. আন্তর্জাতিক
  6. আর্কাইভ
  7. ঈদ আড্ডা
  8. ঈদ আনন্দ
  9. কক্সবাজার
  10. কুমিল্লা
  11. কুষ্টিয়া
  12. কৃষি
  13. খুলনা
  14. খেলাধুলা
  15. চট্রগ্রাম
 

জাতীয়করণ ও বৈষম্য নিরসনের লক্ষ্যে কলাপাড়ায় মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

প্রতিবেদক
joysagortv
সেপ্টেম্বর ২৫, ২০২৪ ৬:১৩ পূর্বাহ্ণ

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি।।
বৈষম্য দূরীকরণে মাধ্যমিক স্তরের বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ এবং জাতীয়করণের পূর্ব পর্যন্ত শিক্ষা প্রশাসনের বিভিন্ন পদে সরকারি স্কুলের শিক্ষকদের পদায়ন বন্ধ রাখা ও শিক্ষা সংস্কার কমিশন গঠনের দাবীতে পটুয়াখালীর কলাপাড়ায় মানববন্ধব অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বেলা ১১টায় কলাপাড়া উপজেলা পরিষদ চত্বরে র‍্যালী ও মানববন্ধন কর্মসূচি পালিত হয়। কর্মসূচিতে কলাপাড়া উপজেলার বিভিন্ন মাধ্যমিক স্কুল ও মাদ্রাসার সহকারী শিক্ষক ও প্রতিষ্ঠান প্রধানরা উপস্থিত ছিলেন।
এসময় বক্তব্য রাখেন, কলাপাড়া উপজেলা শিক্ষক কল্যান সমিতির সভাপতি ও খেপুপাড়া বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আনোয়ার হোসেন ও জমিয়াতুল মোদারেসিন কলাপাড়া উপজেলা শাখার কোষাধ্যক্ষ মাওলানা মো. ওসমান গনি প্রমুখ। বক্তারা বলেন, প্রত্যেক উপজেলায় একটি করে মাধ্যমিক স্কুলকে জাতীয়করণ  করে বাংলাদেশের শিক্ষার গুনগত মান বৃদ্ধি সম্ভব নয়। তাই অবিলম্বে বেসরকারি শিক্ষা ব্যবস্থা জাতীয়করণ করে দ্রুত শিক্ষা সংস্কার কমিশন গঠন করতে হবে। যদি জাতীয়করণ না করা হয় তাহলে শিক্ষক সমাজ শুধুই মানববন্ধন ও স্মারকলিপির মধ্যে সীমাবদ্ধ থাকবেনা। জাতীর স্বার্থে সারা বাংলাদেশে বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে।
উপজেলা শিক্ষক কল্যান সমিতির সভাপতি ও খেপুপাড়া বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আনোয়ার হোসেন বলেন, আমাদের প্রতিষ্ঠানের সকল আয় সরকারি কোষাগারে নিয়ে যাক। তাতে জাতীয়করন করতে সরকারের তেমন বেগ পেতে হবেনা। তিনি আরও বলেন, শিক্ষায় যে বাজেট দেয়া হয় তার সিংহভাগ ব্যয় হয় অবকাঠামো উন্নয়নে। কিন্তু উন্নয়নের নামে একটা বিরাট অংশ মধ্যস্বত্বভোগীদের কাছে চলে যায়। বিশ্বের সাথে তাল মিলিয়ে শিক্ষকদের জন্য শিক্ষা কমিশন গঠন করতে সংশ্লিষ্টদের সহায়তা কামনা করেন তিনি।
মানববন্ধন শেষে  উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রবিউল ইসলামের কাছে শিক্ষকরা শিক্ষা উপদেষ্টা ও সিনিয়র সচিব বরাবর স্মারক লিপি প্রদান করেন।
সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ - বিজ্ঞান প্রযুক্তি

আপনার জন্য নির্বাচিত