৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় সকাল ৬:৪২ মিনিট
  1. অপরাধ
  2. অর্থ ও বাণিজ্য
  3. আড়াইহাজার
  4. আদালতপাড়া
  5. আন্তর্জাতিক
  6. আর্কাইভ
  7. ঈদ আড্ডা
  8. ঈদ আনন্দ
  9. কক্সবাজার
  10. কুমিল্লা
  11. কুষ্টিয়া
  12. কৃষি
  13. খুলনা
  14. খেলাধুলা
  15. চট্রগ্রাম
 

জামালপুরে প্রবেশপত্র না পেয়ে দুশ্চিন্তায় ৯৬ পরীক্ষার্থী

প্রতিবেদক
joysagortv
জুন ৩০, ২০২৪ ৬:২৫ পূর্বাহ্ণ

আবিদ হাসান জামালপুর জেলা প্রতিনিধি

আগামী ৩০ জুন সারাদেশে একযোগে শুরু হবে এইচএসসি ও সমমানের পরীক্ষা। সারাদেশের শিক্ষার্থীরা যখন পরীক্ষা নিয়ে ব্যস্ত তখন প্রবেশপত্র না পেয়ে হতাশায় ভুগছে জামালপুর শহরের বেলটিয়ায় শাহাবুদ্দিন মেমোরিয়াল স্কুল এন্ড কলেজের ৯৬ জন শিক্ষার্থী। এ ঘটনায় ক্ষোভ বিরাজ করছে  শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে।

অভিভাবকদের অভিযোগ, তাদের সন্তানরা দুইবছর এই প্রতিষ্ঠানে লেখাপড়া করেছে। তারা নিয়মিত বেতন, ফি পরিশোধ করেছে। ফরমফিলাপ ও রেজিস্ট্রেশন বাবদ শিক্ষার্থীদের কাছ থেকে ১০ থেকে ১২ হাজার টাকা নেওয়া হলেও তাদের ফরম ফিলাপ ও রেজিস্ট্রেশন হয়নি। পিন্সিপালের অবহেলায় তাদের সন্তানদের এইচএসসি পরীক্ষায় অংশ নেওয়া অনিশ্চিত হয়েছে। এ পরিস্থিতিতে অভিভাবকরা দুশ্চিন্তায় পড়েছেন।

শিক্ষার্থীরা জানায়, গত ২৩ জুন সব শিক্ষা প্রতিষ্ঠানে প্রবেশপত্র বিতরণ করা হয়েছে। কিন্তু তারা প্রবেশপত্র নিতে গিয়ে জানতে পারেন তাদের প্রবেশপত্র আসেনি। এরপর পরীক্ষার্থীরা প্রতিষ্ঠানের অধ্যক্ষকে প্রবেশ পত্র দেওয়ার জন্য অনুরোধ করেন।

বৃহস্পতিবার (২৭ জুন) সকালে বিদ্যালয়ে গিয়ে পরীক্ষার্থীরা জানতে পারে শাহাবুদ্দিন মেমোরিয়াল স্কুল এন্ড কলেজে কলেজ পর্যায়ের কোনো অনুমোদন নাই। ফলে তাদের রেজিস্ট্রেশন ও ফরম ফিলাপ হয়নি।

শাহাবুদ্দিন মেমোরিয়াল স্কুল এন্ড কলেজের ভাইস প্রিন্সিপাল হুমায়ুন কবীর জানান, এ ঘটনায় কলেজের প্রিন্সিপাল রেজাউল ইসলাম সেলিমকে সাময়িক ভাবে অব্যাহতি দিয়েছে পরিচালনা পর্যদ। যেসব শিক্ষার্থীরা অভিযোগ করেছে, তাদের সঙ্গে শাহাবুদ্দিন মেমোরিয়াল স্কুল এন্ড কলেজের কোনো সম্পর্ক নাই বলেও দাবি করেন তিনি ।

শাহাবুদ্দিন মেমোরিয়াল স্কুল এন্ড কলেজের প্রিন্সিপাল রেজাউল ইসলাম সেলিম টেলিফোনে জানান, এখনও সময় আছে সব ঠিক হয়ে যাবে।

 

জামালপুর সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. ছানোয়ার হোসেন বলেন, যে প্রতিষ্ঠানের কলেজ শাখার পাঠদানেরই অনুমতি নেই। সেখানে তারা কিভাবে এতগুলো শিক্ষার্থীর কাছে থেকে রেজিস্ট্রেশন ও ফরমফিলাপের কথা বলে লাখ লাখ টাকা হাতিয়ে নেয় তা বোধগম্য নয়। তাই এ ব্যাপারে দায়ী প্রতিষ্ঠান ও ব্যক্তির বিরুদ্ধে ব্যবস্থা নিতে শিক্ষা বোর্ড কর্তৃপক্ষের কাছে চিঠি দেবেন তারা।

জামালপুরের জেলা প্রশাসক মো. শফিউর রহমান বলেন, এইচ.এস. সি’র পাঠদানের অনুমতি না থাকার পরেও  “শাহাবুদ্দিন মেমোরিয়াল স্কুল এন্ড কলেজ অধ্যক্ষ শিক্ষার্থীদের কাছ থেকে রেজিস্ট্রেশন ও ফরমফিলাপের জন্য টাকা নেওয়ার অভিযোগে অভিযুক্ত অধ্যক্ষকে সাময়িক অব্যাহতি দিয়েছে কলেজ পরিচালনা পর্ষদ। তদন্ত সাপেক্ষে এর সঙ্গে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ - বিজ্ঞান প্রযুক্তি

আপনার জন্য নির্বাচিত

মাগুরা পুলিশ  সুপার ও সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা

পীরগঞ্জে ১৯ বোতল ফেনসিডিল সহ গ্রেফতার-১

ঝিনাইদহ শৈলকুপায় প্রধান শিক্ষকের উপর হামলা

সিরাজগঞ্জে সাড়ে ৪ বছর ধরে ভারে ভারাক্রান্ত স্বাস্থ্য বিভাগ ভারমুক্ত করার জোরদাবী জানান স্বাস্থ্যকর্মীরা

আন্দোলনে আহত জুবায়ের পাশে মামুন বিশ্বাস ও জামাত-শিবির

রায়গঞ্জে করতোয়া উচ্চবিদ্যালয়ে নতুন ৩ শিক্ষক যোগদান-ফুল দিয়ে বরন

আপিলে প্রার্থিতা ফিরে পেলেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী নাছিম এস.এম. রেজা নূর দিপু

রাসিকের নতুন তত্ত্বাবধায়ক প্রকৌশলীকে কর্মকর্তা-কর্মচারীদের ফুলেল শুভেচ্ছা

ভালুকায় আলহাজ্ব এম. এ. ওয়াহেদ এমপি’র সাথে স্বাস্থ্য কর্মকর্তা-কর্মচারীদের মতবিনিময় সভা

সিরাজগঞ্জ সদর উপজেলার সকল ইউনিয়ন পরিষদের জন্য ডেস্কটপ কম্পিউটার, কালারপ্রিন্টার, ইউপিএস বিতরণ